Advertisement

Idian Football Team: সুখবর! এশিয়ান গেমসে খেলবে ভারতীয় ফুটবল দল

এশিয়ান গেমসে খেলার ছাড়পত্র পেয়ে গেল ভারতের ফুটবল দল। কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর ট্যুইট করে এ কথা জানিয়ে দেন। ১৯তম এশিয়ান গেমসের আসর এবার চিনে। দলে থাকতে পারেন সুনীল ছেত্রী।

ভারতীয় দল
Aajtak Bangla
  • কলকাতা,
  • 26 Jul 2023,
  • अपडेटेड 6:39 PM IST

এশিয়ান গেমসে খেলার ছাড়পত্র পেয়ে গেল ভারতের ফুটবল দল। কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর ট্যুইট করে এ কথা জানিয়ে দেন। ১৯তম এশিয়ান গেমসের আসর এবার চিনে। দলে থাকতে পারেন সুনীল ছেত্রী। দারুণ ছন্দে থাকা ভারতীয় দল এবারের এশিয়ান গেমসে পদকের দাবিদার হতে পারে। এমনটাই মত ফুটবলপ্রেমীদের।


ক্রীড়ামন্ত্রকের পক্ষ থেকে এর আগে জানিয়ে দেওয়া হয়েছিল, এশিয়ার মধ্যে প্রথম আটে থাকলেই ভারতীয় ফুটবল দল এশিয়ান গেমস খেলতে যেতে পারবে। তবে তা না হওয়ায়, ভারতীয় ফুটবল দলকে প্রথমে অনুমতি দেওয়া হয়নি। ভারতীয় দল এশিয়ার মধ্যে ১৮ নম্বরে রয়েছে। যদিও এশিয়ান গেমসে খেলতে যেতে হলে এশিয়ার মধ্যে অন্তত আট নম্বরে থাকতে হত ভারতীয় ফুটবল দলকে। তা না হওয়ায় জটিলতা তৈরি হয়। তবে কেদ্রূীয় ক্রীড়া মন্ত্রকের কাছে আবেদন করে ভারতের ফুটবল ফেডারেশন।আবেদন করেছিলেন সুনীলদের কোচ ইগর স্টিম্যাচও। সেই আবেদন মেনে নিল কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক।


অনুরাগ তাঁর ট্যুইটে লিখেছেন, ‘আমাদের পুরুষ ও মহিলা দুই ফুটবল দলই এশিয়ান গেমসে খেলতে প্রস্তুত। ভারত সরকারের যুব বিষয়ক ও ক্রীড়া মন্ত্রক উভয় দলের অংশগ্রহণের সুবিধার্থে নিয়মগুলি শিথিল করার সিদ্ধান্ত নিয়েছে, মানদণ্ড অনুসারে যোগ্যতা অর্জন করেনি।সাম্প্রতিক সময়ে তাদের সর্বশেষ পারফরম্যান্সের কথা মাথায় রেখে মন্ত্রক শিথিল করার সিদ্ধান্ত নিয়েছে। আমি নিশ্চিত তারা এশিয়ান গেমসে তাদের সেরাটা দেবে এবং আমাদের দেশকে গর্বিত করবে।‘ 


২৩ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর অনুষ্ঠিত হবে এশিয়ান গেমস। তার আগে থাইল্যান্ডে কিংস কাপে খেলতে যাবে ভারতীয় দল। কিংস কাপ চলবে ৭ থেকে ১০ সেপ্টেম্বর অবধি। ২০০২ সাল থেকে এশিয়ান গেমসে অনূর্ধ্ব ২৩ ফুটবল দল খেলাতে হয়। যদিও সেই দলে রাখা যায়, ২৩ উর্ধ্ব ৩ জন ফুটবলার। ভারতীয় ফুটবল দল দারুণ ছন্দে রয়েছে। টানা তিনটি ট্রফিও জিতে নিয়েছে তারা। কিন্তু এই সমস্ত কিছুর পরও কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রকের নিয়মের বেড়াজালে আটকে যাচ্ছিল ভারতীয় দল। ২০১৮ সালের এশিয়ান গেমসেও একই কারণে খেলা হয়নি ভারতীয় ফুটবল দলের। তবে এখনও সিদ্ধান্ত পরিবর্তন হল।

Advertisement

  

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement