Advertisement

India vs Bangladesh: ক্যাচ মিস, রুদ্ধশ্বাস ম্যাচে বাংলাদেশের কাছে ১ উইকেটে হারল টিম ইন্ডিয়া

লো স্কোরিং থ্রিলার। মিরপুরে বংলাদেশের বিরুদ্ধে মাত্র ১৮৬ রান করেও  রানে জিতে গেল ভারত (Team India)। ব্যাট হাতে কেএল রাহুল (KL Rahul) ছাড়া কেউই সেভাবে রান করতে পারেননি। তবে বল করতে নেমে দারুণ ছন্দে ভারতীয় দল।

দারুণ ইনিংস মেহেদির
Aajtak Bangla
  • কলকাতা,
  • 04 Dec 2022,
  • अपडेटेड 7:34 PM IST
  • ঐতিহাসিক ম্যাচ জিতল বাংলাদেশ
  • ১ উইকেটে হারল ভারত

লো স্কোরিং থ্রিলার। মিরপুরে বংলাদেশের বিরুদ্ধে ১ উইকেটে হারল ভারত (Team India)। শেষ উইকেটে ৫১ রান যোগ করে বাংলাদেশকে জিতিয়ে দিলেন মেহেদি হাসান ও মুস্তাফিজুর। নজির গড়ে প্রথম একদিনের ম্যাচ জিতল বাংলাদেশ। ভারতের হয়ে ব্যাট হাতে কেএল রাহুল (KL Rahul) ছাড়া কেউই সেভাবে রান করতে পারেননি। তবে ক্যাচ ফেলে ম্যাচ শেষে খলনায়ক তিনি। বল করতে নেমে  শুরুতে দারুণ ছন্দে ভারতীয় দল। বাংলাদেশের (India vs Bangladesh) ইনিংসের ৩৪তম ওভারের শেষ বলে মহমদুল্লাহ রিয়াদ আউট হওয়ার পরে ৩৫তম ওভারে প্রথম বলেই আরেক সেট ব্যাটার মুশফিকুর রহিমকে আউট করেন মহম্মদ সিরাজ। ১২৮ রানেই ৬ উইকেট হারায় আয়োজকরা।

ফুটবল বিশ্বকাপের সব খবরের জন্য় এখানে ক্লিক করুন

মিরপুরে টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠায় বাংলাদেশ। ৩১ বলে ২৭ রান করে আউট হন অধিনায়ক রোহিত শর্মা। তাঁকে বোল্ড করে সাকিব। ১৭ বলে ৭ রান করে মেহেদি হাসান মিরাজের বলে বোল্ড হন ধাওয়ান। ব্যর্থ বিরাটও। ১৫ বলে ৯ রান করে ফেরেন তিনি। ২৪ রান করে এবাদত হোসেনের বলে আউট হন শ্রেয়াস আইয়ার। তবে দারুণ ব্যাট করেন রাহুল। তাঁর ৭০ বলে ৭৩ রানের ইনিংসে ছিল পাঁচটা চার ও চারটে বড় ছক্কা। ওপেনার হিসেবে টি২০ বিশ্বকাপে ব্যর্থ হলেও একদিনের সিরিজে মিডল অর্ডারে খেলতে নেমে ফের নিজের জাত চেনালেন রাহুল। চোটের জন্য একদিনের সিরিজ থেকে বাদ পড়েছেন ঋষভ পন্ত। 

আরও পড়ুন: অবাক কান্ড রাওয়ালপিন্ডিতে, ডান হাতে ছেড়ে বাঁ হাতে ব্যাটিং রুটের VIDEO

৪৩ বল খেলে মাত্র ১৯ রান করে আউট হন ওয়াশিংটন সুন্দর। ব্যর্থ হয়েছেন বাংলার শাহবাজ আহমেদও। ০ রান করেই ফিরতে হয় তাঁকে। ৩ বলে ২ রান করে আউট শার্দূল ঠাকুর। রান করতে পারেননি দীপক চাহারও। 

Advertisement

আরও পড়ুন: সাকিবের ৫ উইকেট, বাংলাদেশের বিরুদ্ধে ১৮৬ রানে অল আউট ভারত


জবাবে ব্যাট করতে নেমে প্রথম বলেই আউট হন নাজমুল হোসেন শান্ত। ভাল ব্যাট করেন অধিনায়ক লিটন দাস। ৬৩ বলে ৪১ রান করে আউট হন তিনি। ২৯ বলে ১৪ রান করে আউট হন এনামুল হক। ৩৮ বলে ২৯ রানের সাকিব আল হাসান। দারুণ ক্যাচ নিয়ে বাংলাদেশ অলরাউন্ডারকে আউট করেন বিরাট কোহলি। এরপরেই রিয়াদ ও মুশফিকের উইকেট তুলে বাংলাদেশকে চাপে ফেলে দেন শার্দূল ঠাকুর ও সিরাজ। প্রথম ম্যাচে খেলতে নামা কুলদীপ সেন আফিফ হোসেনের উইকেট তুলে নেন। ১২ বলে ৬ রান করে আউট হন আফিফ। 

     

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement