Advertisement

Virat Kohli: সোশ্যাল মিডিয়ায় বিরাটের পোস্ট, ক্ষুব্ধ BCCI যা করল

এশিয়া কাপ ২০২৩ এর আগে, বৃহস্পতিবার রোহিত-বিরাটরা ‘ড্রিলস’ করেন। যার মধ্যেই ‘ইয়ো-ইয়ো’ টেস্টও ছিল। এই অনুশীলনে সমস্ত ক্রিকেটারই ‘ইয়ো-ইয়ো’ পরীক্ষায় উত্তীর্ণ হলেও, সবচেয়ে বেশি স্কোর করেছেন বিরাট কোহলি।

বিরাট কোহলি।
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 25 Aug 2023,
  • अपडेटेड 1:45 PM IST
  • সমস্ত ক্রিকেটাররা ইয়ো-ইয়ো পরীক্ষা দিয়েছেন।
  • তবে এই টেস্টের ফল প্রকাশ করে না বিসিসিআই।

আবারও বিতর্কে বিরাট কোহলি। এবার সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা নিয়ে বিরাটের কাছে জবাব চাইল বিসিসিআই। তাঁর বিরুদ্ধে অভিযোগ তিনি বিসিসিআই-এর কেন্দ্রীয় চুক্তি লঙ্ঘন করেছেন।

কী পোস্ট করেছিলেন বিরাট? এশিয়া কাপের প্রস্তুতি শুরু করে দিয়েছে ভারতের ক্রিকেট দল। ভারতীয় দলের ব্যাঙ্গালোরের আলুরে একটি ক্যাম্প শুরু হয়েছে। সেখানেই সমস্ত ক্রিকেটাররা ইয়ো-ইয়ো পরীক্ষা দিয়েছেন। কারণ এই পরীক্ষা এখন সমস্ত ক্রিকেটারের জন্য বাধ্যতামূলক। তবে এই টেস্টের ফল প্রকাশ করে না বিসিসিআই। বৃহস্পতিবার এই টেস্টের ফল প্রকাশ করেছিলেন বিরাট কোহলি। নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে তিনি ভক্তদের জানিয়েছিলেন যে তিনি ১৭.২ স্কোর করেছেন। তাঁর এমন পদক্ষেপের পরে, বিসিসিআই অন্যান্য খেলোয়াড়দের সতর্ক করেছে। বিসিসিআই-এর পক্ষ থেকে বলা হয়েছে ইয়ো-ইয়ো পরীক্ষার স্কোর প্রকাশ্য করা বোর্ডের সঙ্গে ক্রিকেটারদের চুক্তির ধারা লঙ্ঘনের শামিল।

কেন চুক্তি লঙ্ঘন বলে মনে করছে বোর্ড? বিরাট কোহলি ইয়ো-ইয়ো টেস্টের স্কোর শেয়ার করার পর, অন্যান্য খেলোয়াড়দের এই টেস্টের স্কোর জানাতে বারণ করে। খবরে বলা হয়েছে, বিসিসিআই কর্তাদের কাছ থেকেই এমন নির্দেশ এসেছে। বোর্ড তাদের তারকা খেলোয়াড়ের গোপন তথ্য প্রকাশ করা ভালোভাবে নেয়নি। বিষয়টি সম্পর্কে বিসিসিআইয়ের একটি সূত্র দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছে, ‘খেলোয়াড়দের মৌখিকভাবে জানানো হয়েছে যে সোশ্যাল মিডিয়ায় কোনও গোপনীয় বিষয় পোস্ট করা যাবে না। তারা প্রশিক্ষণের সময় ছবি পোস্ট করতে পারে, কিন্তু স্কোর পোস্ট করা মানে চুক্তির শর্তাবলী লঙ্ঘন।’

সর্বোচ্চ স্কোর করেছেন বিরাট 

এশিয়া কাপ ২০২৩ এর আগে, বৃহস্পতিবার রোহিত-বিরাটরা ‘ড্রিলস’ করেন। যার মধ্যেই ‘ইয়ো-ইয়ো’ টেস্টও ছিল। এই অনুশীলনে সমস্ত ক্রিকেটারই ‘ইয়ো-ইয়ো’ পরীক্ষায় উত্তীর্ণ হলেও, সবচেয়ে বেশি স্কোর করেছেন বিরাট কোহলি। যদিও আশ্চর্যের বিষয় নয়, বিরাট ভারতীয় দলের সবচেয়ে ফিট ক্রিকেটারদের মধ্যে অন্যতম। বিরাট কোহলি এতে ১৭.২ পয়েন্ট স্কোর করেন। বিসিসিআই (ভারতীয় ক্রিকেট বোর্ড) ফিটনেস প্যারামিটার ১৬.৫ রেখেছিল। তবে এখনই জাতীয় দলের ক্যাম্পে নেই জসপ্রীত বুমরা, প্রসিদ্ধ কৃষ্ণা, সঞ্জু স্যামসন এবং তিলক বর্মা। আয়ারল্যান্ড সফরে থাকায় এই টেস্টে অংশ নেননি, তবে আশা করা হচ্ছে যে তারা শুক্রবার দলের সঙ্গে যোগ দেবেন।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement