Advertisement

Ranji Trophy Final Bengal vs Saurashtra: 'রঞ্জি ফাইনালে উনাদকটের খেলা দৃষ্টান্ত,' ম্যাচ হেরে BCCI-কেই খোঁচা মনোজের?

ভারত-অস্ট্রেলিয়া (India vs Australia) সিরিজে দলে থাকলেও, সৌরাষ্ট্র রঞ্জি ট্রফির ফাইনালে (Ranji Trophy Final 2023) ওঠায় ভারতীয় দল (Team India) থেকে ছেড়ে দেওয়া হয় উনাদকটকে। মনোজ সরাসরি কিছু না বললেও বিসিসিআই-এর (BCCI) এমন আচরণে কিছুটা হলেও ক্ষুব্ধ বাংলার অধিনায়ক।

জয়দেব উনাদকট ও মনোজ তিওয়ারি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 19 Feb 2023,
  • अपडेटेड 12:17 PM IST
  • রঞ্জি ফাইনালে হেরে ক্ষুব্ধ বাংলা দল
  • নয় উইকেটে হারল বাংলা

আবারও ব্যর্থ বাংলা (Bengal Cricket Team) । ফাইনালে উঠেও নয় উইকেটে সৌরাষ্ট্রের (Saurastra) বিরুদ্ধে হার বাংলা দলের। জয়দেব উনাদকটের (Jaydev Unadkat) পেস বোলিং-এ শেষ বাংলার ইনিংস। ম্যাচের শেষে বাংলা দলের অধিনায়কও বলে গেলেন উনাকট ফ্যাক্টরের কথা। তিনিই পার্থক্য গড়ে দিলেন। প্রথম ইনিংসে তিন উইকেট নেওয়ার পর দ্বিতীয় ইনিংসে ছয় উইকেট। এক ম্যাচে নয় উইকেট। তাও রঞ্জি ট্রফির ফাইনালে। ম্যাচ শেষ হওয়ার পর বাংলার অধিনায়ক অভিনন্দন জানান সৌরাষ্ট্র দলকে। 

ভারত-অস্ট্রেলিয়া (India vs Australia) সিরিজে দলে থাকলেও, সৌরাষ্ট্র রঞ্জি ট্রফির ফাইনালে (Ranji Trophy Final 2023) ওঠায় ভারতীয় দল (Team India) থেকে ছেড়ে দেওয়া হয় উনাদকটকে। মনোজ সরাসরি কিছু না বললেও বিসিসিআই-এর (BCCI) এমন আচরণে কিছুটা হলেও ক্ষুব্ধ বাংলার অধিনায়ক। বর্ডার গাভাস্কার ট্রফির প্রথম ম্যাচে ভারতীয় দলে সুযোগ পাননি উনাদকট। দ্বিতীয় টেস্টেও তাঁর জায়গা হবে না এমনটা ধীরে নিয়েই উনাদকটকে সৌরাষ্ট্রের হয়ে রঞ্জি খেলার ছাড়পত্র দেয় বোর্ড। ঘরোয়া ক্রিকেটে ফের একবার নিজেকে প্রমাণ করলেন বাঁ হাতি জোরে বোলার।

আরও পড়ুন: পারল না বাংলা, আবার হার রঞ্জি ফাইনালে

রানার্স ট্রফি হাতে নিয়ে মনোজ বলেন, 'দারুণ মরশুম আমাদের জন্য। তবে অভিনন্দন সৌরাষ্ট্রকে। বিসিসিআই-কে ধন্যবাদ উনাদকটকে এই ম্যাচে ছাড়ার জন্য। এটা উদাহরন হয়ে থাকল।' কেন হারতে হল বাংলাকে? তার ব্যাখাও দিয়েছেন মনোজ। ম্যাচের শুরুতে টসে হার খেলাটা বাংলার কাছ থেকে দূরে চলে যায় এমনটাই মত তাঁর। আসলে গ্রিন টপ উইকেটে শুরুতে বল করার পরিকল্পনা নিয়েছিল বাংলা। তবে টসে হেরে সেই পরিকল্পনাই বুমেরাং হয়। মনোজ বলেন, 'টসে হেরে গিয়েই সমস্যা হয়ে গিয়েছে। উইকেটে শুরুতে আদ্রতা ছিল।  ফলে প্রথমদিকের ধাক্কা কাটিয়ে আমরা আর লড়াইয়ে ফিরতে পারিনি।'

Advertisement

আরও পড়ুন: ইংল্যান্ডের বিরুদ্ধে হার ভারতের, সেমিফাইনালের পথ কি কঠিন?   

বাংলার ক্রিকেটপ্রেমী দর্শকরা গত চারদিন ধরেই ইডেনে বাংলার সমর্থনে গলা ফাটিয়ে এসেছেন। রবিবার বাংলা ব্যাকফুটে জেনেও এসেছিলেন বেশ কয়েকজন দর্শক। তাদের সকলের কাছে ক্ষমা চেয়ে নিলেন বাংলার অধিনায়ক। তিনি বলেন, 'বাংলার ক্রিকেট ভক্তদের কাছে আমি ক্ষমা চাইছি। যেভাবে ওরা বল করল তাতে কিছু বলার নেই। দারুণ বোলিং।'  
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement