Advertisement

Lokasabha Election 2024: বাংলায় গেরুয়া জার্সিতে মহম্মদ শামি? লোকসভায় এই আসনে হতে পারেন প্রার্থী

Lokasabha Election 2024: বিজেপি নেতৃত্ব ইতিমধ্যেই এই প্রস্তাব নিয়ে মহম্মদ শামির সঙ্গে যোগাযোগ করেছে। তবে, চূড়ান্ত সিদ্ধান্ত নিতে হবে শামিকে। তিনি এখনও তাঁর সিদ্ধান্ত জানাননি। তিনি এখন অস্ত্রোপচারের পর বর্তমানে ক্রিকেট থেকে বিরতিতে আছেন।তিনি বসিরহাট থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন।

বাংলায় গেরুয়া জার্সিতে মহম্মদ শামি? লোকসভায় এই আসনে হতে পারেন প্রার্থী
Aajtak Bangla
  • নয়াদিল্লি,
  • 07 Mar 2024,
  • अपडेटेड 9:43 PM IST

Lokasabha Election 2024 Mohammad Shami: পশ্চিমবঙ্গে ক্রিকেটের বড় মুখ হিসেবে চমক দিতে পারে বিজেপি। লোকসভা নির্বাচনের প্রস্তুতিতে থাকা বিজেপি বাংলা থেকে ক্রিকেট তারকা মহম্মদ শামিকে মাঠে নামাতে পারে বলে শোনা যাচ্ছে। এমন দাবি করেছে একটি সংবাদমাধ্যম। রঞ্জি ট্রফিতে বাংলার হয়ে খেলার সময় শামি ফাস্ট বোলার হিসেবে জগৎজোড়া খ্যাতি অর্জন করেছেন এবং তিনি এখনও ভারতের পাশাপাশি বাংলার হয়ে ঘরোয়া ক্রিকেট খেলেন।

সূত্র বলছে, বিজেপি নেতৃত্ব ইতিমধ্যেই এই প্রস্তাব নিয়ে মহম্মদ শামির সঙ্গে যোগাযোগ করেছে। তবে, চূড়ান্ত সিদ্ধান্ত নিতে হবে শামিকে। তিনি এখনও তাঁর সিদ্ধান্ত জানাননি। তিনি এখন অস্ত্রোপচারের পর বর্তমানে ক্রিকেট থেকে বিরতিতে আছেন।তিনি বসিরহাট থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন।

বিজেপির শীর্ষ সূত্রে জানা গেছে, আসন্ন লোকসভা নির্বাচনে মহম্মদ শামিকে পশ্চিমবঙ্গ থেকে প্রতিদ্বন্দ্বিতা করার প্রস্তাব দেওয়া হয়েছিল এবং আলোচনাটি ইতিবাচক ছিল। বিজেপির ঘনিষ্ঠ সূত্রগুলির মধ্যেও আলোচনা ছিল যে শামিকে প্রার্থী করে, বিজেপি বাংলায় সংখ্যালঘু আসন জেতার চেষ্টা করতে পারে।

বিজেপি সূত্রে খবর, বসিরহাট লোকসভা কেন্দ্র থেকে শামিকে প্রার্থী করতে চায় বিজেপি। এ আসনটি বর্তমানে খুবই স্পর্শকাতর। সন্দেশখালি, যেখান থেকে সম্প্রতি মহিলাদের উপর অত্যাচারের ভয়ঙ্কর ঘটনা প্রকাশ্যে এসেছে, সেটি বসিরহাট আসনে পড়ে। এ আসনে সংখ্যালঘু ভোটের সংখ্যা সবচেয়ে বেশি।

রাজনৈতিক বিশেষজ্ঞরা বিশ্বাস করেন যে শামিকে প্রার্থী করতে পারলে প্রধানমন্ত্রী মোদীর একটি মাস্টারস্ট্রোক হবে কারণ তিনি এখন ভারতীয় ক্রিকেটের ট্রেন্ডিং হিরোদের একজন। 

বিশ্বকাপে শামির দুর্দান্ত পারফরম্যান্স ছিল

গত বছরের বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করা শামিকে অর্জুন পুরস্কারে সম্মানিত করা হয়। ৩৩ বছর বয়সী শামি বিশ্বকাপে মোট ৭টি ম্যাচ খেলে ২৪টি উইকেট নিয়েছেন। এই ডানহাতি ফাস্ট বোলার নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম সেমিফাইনালে ৫৭ রানে ৭ উইকেট নিয়ে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন। ৫০ ওভারের বিশ্বকাপ ইতিহাসে ভারতীয় বোলারের এখন পর্যন্ত সেরা উইকেটের রেকর্ড। এই টুর্নামেন্টে শামি ৩ বার পাঁচ উইকেট নিয়েছেন।

Advertisement

এরপরই শামির সঙ্গে দেখা করেন মুখ্যমন্ত্রী যোগী। তিনি ঘোষণা করেছিলেন যে শামির জন্মভূমি উত্তরপ্রদেশের আমরোহায় একটি ক্রিকেট স্টেডিয়াম তৈরি করা হবে।


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement