Advertisement

Chelsea: দুরন্ত ছন্দে চেলসি, মিডলসব্ব্রোকে ৬-১ গোলে হারিয়ে ফাইনালে স্টার্লিংরা

অবশেষে স্বস্তির হাওয়া চেলসি শিবিরে। কারাবাও কাপের সেমিফাইনালে মিডলসব্রোকে ৬-১ গোলে চূর্ণ করে ফাইনালে চেলসি। প্রথম লেগের ধাক্কা সামলে মিডলসব্ব্রোকে ৬-১ গোলে বিধ্বস্ত করলেন রহিম স্টার্লিংরা। 

গোল করে উচ্ছ্বাস এনজোর (চেলসির ফেসবুক পেজ)
Aajtak Bangla
  • লন্ডন,
  • 24 Jan 2024,
  • अपडेटेड 11:35 AM IST
  • ৬-১ গোলে জিতল চেলসি
  • লিগ কাপের ফাইনালে চেলসি

অবশেষে স্বস্তির হাওয়া চেলসি শিবিরে। কারাবাও কাপের সেমিফাইনালে মিডলসব্রোকে ৬-১ গোলে চূর্ণ করে ফাইনালে চেলসি। প্রথম লেগের ধাক্কা সামলে মিডলসব্ব্রোকে ৬-১ গোলে বিধ্বস্ত করলেন রহিম স্টার্লিংরা। 

ম্যাচের শুরুতেই ১৫মিনিটে  নিজের জালেই বল ঢুকিয়ে দেন মিডলসব্রোর জনাথন। এরপর পোচেত্তিনোর ছেলেদের আর বেশি অপেক্ষা করতে হয়নি গোল পাবার জন্য। ২৯ মিনিটে ফের দলকে এগিয়ে দেন আর্জেন্টাইন তারকা এনজো ফার্নান্দেজ। এর মিনিট সাতেক পরেই অ্যাক্সেল ডিসাসি লিড ৩-০ করে দেন। হাফ টাইম হবার ঠিক আগে ৪২ মিনিট আবার গোল। এবার গোলদাতা কোল পালমার। প্রথমার্ধে ৪ গোলের লিড নিয়ে মাঠ ছাড়েন থিয়াগো সিলভারা।

দ্বিতীয়ার্ধেও নিজেদের আধিপত্য বজায় রাখে পোচেত্তিনোর ছেলেরা। ৭৭ মিনিটে ফের গোল করেন ম্যানচেস্টার সিটি থেকে চেলসিতে আশা কোল পালমার। মিনিট চারেক পরেই ফের গোল করে দলকে এগিয়ে দেন মাদুয়েকে। জবাবে ৮৮ মিনিটে মিডলসব্রোর হয়ে ম্যাচের একমাত্র গোলটি করেন মরগান রজার্স। দুই লেগ মিলিয়ে ৬-২ ব্যবধানে ফাইনালে চলে গেল পোচেত্তিনোর ছেলের। গোটা ম্যাচ জুড়ে ৬০ শতাংশের বেশি বল পজিশন ছিল চেলসির দখলে। এই জয়ের ফলে চেলসি কারাবাও কাপের ফাইনালে পৌঁছে গেল। কিন্তু ফাইনালে তাদের জন্য বেশ কঠিন লড়াই অপেক্ষা করে রয়েছে। লিভারপুল বনাম ফুলহ্যাম ম্যাচে যে দল জিতবে সেই দলের বিরুদ্ধে ফাইনালে মুখোমুখি হবে চেলসি। যদি লিভারপুল ফাইনালে ওঠে তাহলে ২০২২ সালের লীগ কাপ ফাইনালের বদল নিতে মরিয়া থাকবে চেলসি তা বলাই যায়। কারণ সেই ম্যাচে চেলসিকে হারিয়ে টাই-ব্রেকারের মাধ্যমে জিতেছিল রেডসরা। 

উল্লেখ্য, ২০২২ সালে মালিকানা পরিবর্তন হয় চেলসির। সেই বছর মে মাসে রোমান আব্রামোভিচের থেকে চেলসিকে কিনে নেন টড বোহেলি। এরপর ক্লাবের অন্দরমহলে জল অনেকদূর গড়ায়। যার প্রভাব পড়ে দলের খেলাতেও। ২০২১ সালে থমাস টুচেলের কোচিংয়ে চ্যাম্পিয়ন্স লিগ যেতে চেলসি। কিন্তু তারপর থেকেই যেন অন্ধকার নেমে আসে চেলসি শিবিরে। দলের খারাপ পারফরমেন্সের কারণে ছাঁটাই করা হয় জার্মান কোচকে। কোচ করে নিয়ে আশা হয় ক্লাবের কিংবদন্তী ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডকে। কিন্তু তাঁকেও কিছুদিনের মধ্যেই ছাঁটাই করেন চেলসি কর্তারা। এরপর চেলসি কোচের পদে আসেন গ্রাহাম পটার। কিন্তু তিনিও স্থায়ী হতে পারেননি। তাই ক্লাবের সুদিন ফেরাতে মরিয়া চেলসি কর্তারা কোচ হিসাবে নিয়োগ করেন প্রাক্তন পিএসজি কোচ পোচেত্তিনোকে। আপাতত এখনও তিনি দলের দায়িত্বে রয়েছেন। কারাবাও কাপ ফাইনালে পৌছানো সমর্থকদের কিছুটা হলেও স্বস্তি দিচ্ছে। যদিও প্রিমিয়ার লিগে একদমই ভালো জায়গায় নেই চেলসি। পয়েন্ট টেবিলে ২১ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে নবম স্থানে রয়েছেন রহিম স্টার্লিং, থিয়াগো সিলভারা।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement