Advertisement

এবার আন্তর্জাতিক ক্রিকেট মানচিত্রে উঠে আসবে 'মাজুলি', কীভাবে জানতে ক্লিক করুন

অসমের মুখ্যমন্ত্রী সোনওয়াল (Sarbanand Sonwal) বললেন যে অসম ক্রিকেট অ্যাসোসিয়েশনের (Assam Cricket Association) তত্ত্বাবধানেই মাঠ এবং প্যাভিলিয়ন গড়ে তোলা হবে। একবার সম্পূর্ণ তৈরি করার পরই পরিকাঠামোগত উন্নয়নের দিকে নজর দেওয়া হবে। সেইসঙ্গে দেশের ক্রিকেট মানচিত্রে মাজুলির (Majuli) নামও যুক্ত হয়ে যাবে।

অসমের মাজুলিতে গড়ে উঠতে চলেছে রাজ্যের প্রথম ক্রিকেট স্টেডিয়াম (পিটিআই)
Aajtak Bangla
  • ডিব্রুগড়,
  • 30 Nov 2020,
  • अपडेटेड 10:32 PM IST
  • বিশ্বের বৃহত্তম নদীকেন্দ্রিক দ্বীপ মাজুলির নাম এবার আন্তর্জাতিক ক্রিকেট মানচিত্রে উঠে আসতে চলেছে
  • মাজুলি দ্বীপে গড়ে উঠতে চলেছে ক্রিকেট স্টেডিয়াম
  • এই প্রথম অসম রাজ্যে কোনও ক্রিকেট স্টেডিয়াম গড়ে উঠতে চলেছে

বিশ্বের বৃহত্তম নদীকেন্দ্রিক দ্বীপ মাজুলির নাম এবার আন্তর্জাতিক ক্রিকেট মানচিত্রে উঠে আসতে চলেছে। এই প্রথমবার কোনও নদীর দ্বীপে গড়ে উঠতে চলেছে ক্রিকেট স্টেডিয়াম। ইতিমধ্যেই এই ঘটনাকে কেন্দ্র করে বিশ্ব ক্রিকেটে কথাবার্তা শুরু হয়ে গেছে।

এ নিয়ে কোনও সন্দেহই নেই যে বিশ্ব ক্রিকেটে এটা একটা বড়সড় পদক্ষেপ হতে চলেছে। ইতিমধ্যেই মাজুলির ক্রীড়া পরিকাঠামো উন্নয়নের কাজ শুরু হয়ে গেছে। অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়াল আজ এইমর্মে ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন। জানা গেছে, মাজুলির কমলাবাড়ি এলাকায় এই ক্রিকেট স্টেডিয়াম গড়ে উঠবে।

অসমের মুখ্যমন্ত্রী সোনওয়াল বললেন যে অসম ক্রিকেট অ্যাসোসিয়েশনের তত্ত্বাবধানেই মাঠ এবং প্যাভিলিয়ন গড়ে তোলা হবে। একবার সম্পূর্ণ তৈরি করার পরই পরিকাঠামোগত উন্নয়নের দিকে নজর দেওয়া হবে। সেইসঙ্গে দেশের ক্রিকেট মানচিত্রে মাজুলির নামও যুক্ত হয়ে যাবে। 

সোনওয়াল এও আশা করেছেন যে এই স্টেডিয়ামের পরিকাঠামোগত সুবিধা রাজ্যের আগামী ক্রিকেট প্রজন্মকে আরও প্রতিভাশালী করে তুলবে। পাশাপাশি জাতীয় এবং আন্তর্জাতিক স্তরে তাঁরা সুনাম অর্জন করতে পারবেন।

তিনি বললেন, "এই স্টেডিয়াম সম্পূর্ণভাবে তৈরি হয়ে গেলে আন্তঃজেলা এবং আন্তঃরাজ্য ক্রিকেট প্রতিযোগিতার আয়োজন করা হবে।"

পাশাপাশি অসমের মুখ্যমন্ত্রী এও জানিয়েছেন যে মাজুলির লোকজন সংস্কৃতি এবং আত্মিকদিক থেকে যথেষ্ট উন্নত। সেক্ষেত্রে এই স্টেডিয়াম উদ্বোধন হওয়ার পর তারাও নিজেদের ক্রিকেটের প্রতিভা গোটা দেশের কাছে তুলে ধরতে পারবেন। 

অন্যদিকে, অসম ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি রমেন দত্ত বললেন যে আজ রাজ্যের মুখ্যমন্ত্রী যে ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন, আগামীদিনে মাজুলির ক্রিকেট প্রতিভা উন্নয়নে তা বড়সড় সাহায্য করবে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement