Advertisement

Sourav Ganguly: কলকাতায় পৃথ্বী-ইশান্তদের হাতে ধরে শেখাচ্ছেন সৌরভ, গুরুর ভূমিকায় মহারাজ

৩১ মার্চ থেকে শুরু হতে চলেছে আইপিএল (IPL 2023)। হাতে খুব বেশি সময় নেই। ১৬তম আইপিএল-এর প্রস্তুতি শুরু করে দিয়েছে সমস্ত দলই। এবার অনুশীলন শুরু করল দিল্লি ক্যাপিটালসও (Delhi Capitals)।

সৌরভ গঙ্গোপাধ্যায়
Aajtak Bangla
  • কলকাতা,
  • 25 Feb 2023,
  • अपडेटेड 4:21 PM IST
  • কলকাতায় অনুশীলন শুরু করল দিল্লি
  • কোচের ভূমিকায় সৌরভ

৩১ মার্চ থেকে শুরু হতে চলেছে আইপিএল (IPL 2023)। হাতে খুব বেশি সময় নেই। ১৬তম আইপিএল-এর প্রস্তুতি শুরু করে দিয়েছে সমস্ত দলই। এবার অনুশীলন শুরু করল দিল্লি ক্যাপিটালসও (Delhi Capitals)। কলকাতার যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে শুরু হয়েছে এই অনুশীলন শিবির। এই শিবিরে রয়েছেন স্বয়ং সৌরভ গঙ্গোপাধ্যায়। কোচ রিকি পন্টিং এখনও দলের সঙ্গে যোগ না দেওয়ায় তিনিই মূলত কোচিং করাচ্ছেন। ফেব্রুয়ারি মাসের শুরুতেই কলকাতায় তিন দিনের শিবির করেছিল দিল্লি ক্যাপিটালস। দলের ডিরেক্টর অফ ক্রিকেট পদে রয়েছেন বাংলার মহারাজ। 

সৌরভ এবারে ক্রিকেটারদের নিয়ে কন্ডিশনিং ক্যাম্প করবে। আইপিএল-এ দিল্লির দলে থাকা প্রায় সমস্ত ভারতীয় ক্রিকেটারই এই শিবিরে যোগ দিয়েছেন। যাদবপুর ক্যাম্পাসে অনুশীলন করার পর ইডেন গার্ডেন্সেও অনুশীলন করবে দিল্লি ক্যাপিটালস। শনিবার সকাল ১১টা থেকে বিকেল চারটে পর্যন্ত অনুশীলন চলে। শনিবারের এই অনুশীলনে থাকবেন পৃথ্বী শ, রঞ্জি চ্যাম্পিয়ন চেতন সাকারিয়া, ইশান্ত শর্মা, সরফরাজ খান, মণীশ পান্ডেরা।    

আরও পড়ুন: দু'বার ভারতকে ICC ট্রফির ফাইনালে তুলেও 'ব্যর্থ' অধিনায়ক বিরাট, কোহলি বললেন...

দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক হয়েছেন ডেভিড ওয়ার্নার। ঋষভ পন্তের (Rishabh Pant) জায়গায় দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) অধিনায়ক হচ্ছেন ডেভিড ওয়ার্নার (David Warner)। রবিবার দিল্লি ক্যাপিটালসের অনুশীলন শেষে এই কথাই জানিয়ে দিলেন দিল্লি ক্যাপিটালসের ক্রিকেট ডিরেক্টর সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। গত বছর ডিসেম্বর মাসে গাড়ি দুর্ঘটনায় গুরুতর আহত হন দিল্লি ক্যাপিটালস অধিনায়ক ঋষভ পন্ত।

আরও পড়ুন: পৃথ্বীর গোপন ভিডিও ফাঁস করার হুমকি স্বপ্নার, ক্রিকেট দুনিয়ায় আলোড়ন 

মনে করা হচ্ছে, আগামী কয়েক দিনের মধ্যেই হাসপাতাল থেকে ছাড়া পেতে পারেন উইকেট কিপার ব্যাটার। তবে এখনই মাঠে ফেরা হচ্ছে না তাঁর। ফলে আইপিএল-এ (IPL) খেলতে পারবেন না তিনি। পন্তকে ছাড়া এই মাসের শুরুতেই প্রস্তুতি শুরু করে দিল দিল্লি ক্যাপিটালস। মনে করা হচ্ছে, পন্তের চোটের যা অবস্থা তাতে তাঁকে অন্তত ছয় থেকে সাত মাস মাঠের বাইরে থাকতে হতে পারে। ভারতীয় দলও পন্তের বিকল্প খুঁজছে। বিশ্বকাপেও যদি পন্ত খেলতে না পারেন, তবে কে তাঁর জায়গায় খেলবেন এই নিয়ে বেশ সমস্যায় টিম ইন্ডিয়ার নির্বাচকরাও। 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement