Advertisement

East Bengal: পুরনো সৈনিককেই ফেরাচ্ছে ইস্টবেঙ্গল? দলবদলের হাওয়ায় জোর গুঞ্জন

কার্লোস কুয়াদ্রাতকে (Carles Cuadrat) কোচ হিসেবে চূড়ান্ত করে ফেলার পরেই শক্তিশালী দল তৈরির জন্য ঝাঁপিয়েছে ইস্টবেঙ্গল। ইতিমধ্যেই বেশ কিছু ফুটবলারের সঙ্গে কথাবার্তা চলছে।

ইস্টবেঙ্গল
Aajtak Bangla
  • কলকাতা,
  • 01 May 2023,
  • अपडेटेड 1:08 PM IST

আসন্ন মরশুমে ভাল ফল করতে মরিয়া ইস্টবেঙ্গল (East Bengal)। আর সেই জন্যই দলবদলের বাজারে ঝাঁপিয়ে পড়েছে লাল হলুদ টিম ম্যানেজমেন্ট। শোনা যাচ্ছে ইস্টবেঙ্গলের পুরনো সৈনিক হারমনজোৎ সিং খাবরাকে (Harmanjot Singh Khabra) ফেরাতে চাইছেন কর্তারা। 

কার্লোস কুয়াদ্রাতকে (Carles Cuadrat) কোচ হিসেবে চূড়ান্ত করে ফেলার পরেই শক্তিশালী দল তৈরির জন্য ঝাঁপিয়েছে ইস্টবেঙ্গল। ইতিমধ্যেই বেশ কিছু ফুটবলারের সঙ্গে কথাবার্তা চলছে। আর এবার সূত্র মারফৎ জানা যাচ্ছে যে, এই ভারতীয় ফুটবলারকেও দলে নিতে আগ্রহী ইস্টবেঙ্গল। শোনা যাচ্ছে, ৩৫ বছর বয়সী ভারতীয় ডিফেন্ডার হারমনজোৎ সিং খাবরাকে দলে ফেরাতে পারেন তাঁরা। সবথেকে বড় বিষয় হল যে, তিনি লাল হলুদের পুরনো সৈনিক।

আরও পড়ুন: ইস্টবেঙ্গলের কোচ সেই কুয়াদ্রাত, 'বাংলা.আজতক.ইন' প্রথম জানিয়েছিল

তিনি ২০০৯ সালে সই করেন লাল হলুদে। আই লিগ (I-League), ফেডারেশন কাপ (Federation Cup) এবং আইএফএ  শিল্ড (IFA Shield) সহ একাধিক গুরুত্বপূর্ণ টুর্নামেন্টে খাবরা খেলেছেন ইস্টবেঙ্গল জার্সি গায়ে। শুধু তাই নয়, ২০১২ সালের ৯ ডিসেম্বর কলকাতা ডার্বিতে প্রথম গোলটি তাঁর পা থেকেই আসে। ফলে বোঝাই যাচ্ছে যে, লাল হলুদের আবেগ এবং ইমোশন দুটিই তাঁর পরিচিত বিষয়। অন্যদিকে, ইস্টবেঙ্গল ছাড়াও তিনি খেলেছেন চেন্নাইয়ান এফসি (Chennaiyin FC), বেঙ্গালুরু এফসি (Bengaluru FC) এবং কেরালা ব্লাস্টার্সের (Kerala Blasters) হয়েও। গত মরশুমে তিনি ছিলেন কেরলেই। 

আরও পড়ুন: কুয়াদ্রাতের পরেই দুই তারকাকে সই করাল ইস্টবেঙ্গল?

শেষ আইএসএল (ISL) মরশুমে তাঁর পাসিং অ্যাকিউরেসি ৭৩.১%। রক্ষণভাগের খেলোয়াড় হলেও, গোল পেয়েছেন একটি। আরও একটি গুরুত্বপূর্ণ বিষয় হল, হারমনজোৎ সিং খাবরা রাইট ব্যাক ছাড়াও সেন্ট্রাল মিডফিল্ড পজিশনেও খেলতে পারেন। এইধরনের ডায়নামিক ফুটবলার থাকা, যেকোনও দলের জন্যই একটি ভালো দিক। 

Advertisement

আরও পড়ুন: বার্সেলোনায় কেরিয়ার শুরু ইস্টবেঙ্গলের নতুন কোচের, কে কুয়াদ্রাত?

অন্যদিকে, ক্লাব ফুটবল ছাড়াও দেশের জার্সি গায়েও মাঠে নেমেছেন হারমনজোৎ সিং খাবরা। অনূর্ধ্ব-১৬, অনূর্ধ্ব-১৯ ভারতীয় ফুটবল দল এবং সিনিয়র দলের হয়েও খেলেছেন তিনি। ফলে বোঝাই যাচ্ছে যে, ভারতীয় ফুটবল সম্পর্কে তাঁর অভিজ্ঞতার ভাণ্ডার পরিপূর্ণ। 

এখন দেখার বিষয় এটাই যে, শেষপর্যন্ত তাঁকে সই করাতে পারে কিনা লাল হলুদ।

প্রতিবেদক: শুভঙ্কর দাস

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement