Advertisement

Sergio Lobera : লোবেরাকে পায়নি ইস্টবেঙ্গল, শেষমেশ ওড়িশা এফসি-তে স্প্যানিশ কোচ

একটা সময় সের্জিও লোবেরার নাম প্রায় চূড়ান্ত হিসেবেই শোনা যাচ্ছিল ইস্টবেঙ্গলের কোচ হিসেবে। কিন্তু পরবর্তীতে বেশ কিছু সমস্যার কারণে, শেষপর্যন্ত আর লাল হলুদের দায়িত্বে আসতে পারেননি তিনি। তাই তাঁর আশা ছেড়ে দিয়ে, আরেক স্প্যানিশ কোচ কার্লোস কুয়াদ্রাতের (Carles Cuadrat) জন্য ঝাঁপায় ইস্টবেঙ্গল। কুয়াদ্রাতই শেষঅবধি লাল হলুদের কোচ হিসেবে চূড়ান্ত হন। 

সের্জিও লোবেরা
Aajtak Bangla
  • কলকাতা,
  • 17 May 2023,
  • अपडेटेड 6:32 PM IST
  • সের্জিও লোবেরা সই করলেন ওড়িশা এফসিতে
  • ইস্টবেঙ্গলকে পিছনে ফেলল ওড়িশা
  • এর আগে আইএসএল-এর ২টি দলকে কোচিং করিয়েছেন

মাঠের বাইরে ইস্টবেঙ্গলকে (East Bengal) টেক্কা দিল ওড়িশা। স্প্যানিশ কোচ সের্জিও লোবেরা (Sergio Lobera) সই করলেন ওড়িশা এফসিতে ((Odisha FC)।

প্রসঙ্গত, একটা সময় সের্জিও লোবেরার নাম প্রায় চূড়ান্ত হিসেবেই শোনা যাচ্ছিল ইস্টবেঙ্গলের কোচ হিসেবে। কিন্তু পরবর্তীতে বেশ কিছু সমস্যার কারণে, শেষপর্যন্ত আর লাল হলুদের দায়িত্বে আসতে পারেননি তিনি। তাই তাঁর আশা ছেড়ে দিয়ে, আরেক স্প্যানিশ কোচ কার্লোস কুয়াদ্রাতের (Carles Cuadrat) জন্য ঝাঁপায় ইস্টবেঙ্গল। কুয়াদ্রাতই শেষঅবধি লাল হলুদের কোচ হিসেবে চূড়ান্ত হন। 

কিন্তু মাঠের বাইরের লড়াইতে, ওড়িশা এফসি পিছনে ফেলল ইস্টবেঙ্গলকে। স্প্যানিশ কোচ সের্জিও লোবেরাকে কোচ হিসেবে চূড়ান্ত করে ফেলল তাঁরা। সেই কথা ওড়িশা সরকারিভাবে জানিয়ে দিল, তাঁদের সোশ্যাল মিডিয়া হ্যান্ডলে। আসন্ন মরশুমে, হেডস্যারের দায়িত্বে দেখা যাবে লোবেরাকেই। 

স্প্যানিশ কোচ (Spanish Coach) লোবেরা, এর আগে আইএসএলের (Indian Super League) দল মুম্বই সিটি এফসি (Mumbai City FC) এবং এফসি গোয়াতে (FC Goa) কোচিং করিয়েছেন। তাঁর কোচিং-এ এফসি গোয়া আইএসএলের ফাইনালেও পৌঁছয়। সেইসঙ্গে, লোবেরার হাত ধরে গোয়া সেমিফাইনালেও ওঠে এবং একবার চ্যাম্পিয়ন হয়।  বার্সেলোনা ইউথ ফুটবল (Barcelona Youth Football) দলের ম্যানেজারের দায়িত্ব সামলানো এই ৪৪ বছর বয়সী কোচ, ভারতীয় ফুটবলেও (Indian Football) বেশ সফল। এফসি গোয়া তাঁর কোচিং-এ ২০১৯-২০ মরশুমে আইএসএল সেরা হয়। তার আগে ২০১৮-১৯ মরশুমে, তাঁর কোচিং-এ সুপার কাপও জেতে এফসি গোয়া (FC Goa)। এরপর ২০২০-২১ মরশুমে, মুম্বই সিটি এফসি (Mumbai City FC) আইএসএল চ্যাম্পিয়ন হয় লোবেরার হাত ধরেই। 

এহেন একজন সফল কোচকে, আইএসএল-এর যেকোনও দলই যে টার্গেট করবে সেটাই স্বাভাবিক। তুমুল দড়ি টানাটানির পর, শেষপর্যন্ত ওড়িশা এফসিতেই সই করলেন লোবেরা। এখন দেখার বিষয় এটাই যে, নতুন হেডস্যারের হাত ধরে ওড়িশা কেমন পারফর্ম করে। 

Advertisement

আরও পড়ুন - কেরলে বর্ষা ঢুকতে পারে ৪ জুন, পশ্চিমবঙ্গে কবে?

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement