Advertisement

East Bengal Transfer News: কামিন্সের সতীর্থ লাল-হলুদে? মোহনবাগানকে পাল্টা চমক ইস্টবেঙ্গলের

জেসন কামিন্সকে সই করিয়ে সকলকেই চমকে দিয়েছে মোহনবাগান সুপার জায়েন্ট। তবে এবার পড়শি ক্লাবেও আসতে চলেছেন অজি ডিফেন্ডার? শোনা যাচ্ছে, অস্ট্রেলিয়ার সেন্টারব্যাক জনাথন আসপ্রোকে সই করাতে পারে ইমামি ইস্টবেঙ্গল।

ইস্টবেঙ্গল
Aajtak Bangla
  • কলকাতা,
  • 02 Jul 2023,
  • अपडेटेड 8:08 PM IST
  • কামিন্সের সতীর্থ এবার ইস্টবেঙ্গলে?
  • কাকে সই করাচ্ছে লাল-হলুদ?

জেসন কামিন্সকে সই করিয়ে সকলকেই চমকে দিয়েছে মোহনবাগান সুপার জায়েন্ট। তবে এবার পড়শি ক্লাবেও আসতে চলেছেন অজি ডিফেন্ডার? শোনা যাচ্ছে, অস্ট্রেলিয়ার সেন্টারব্যাক জনাথন আসপ্রোকে সই করাতে পারে ইমামি ইস্টবেঙ্গল।


সিডনি নিবাসী এই ফুটবলার যুব পর্যায়ে খেলেছেন সিডনি ইউনিভার্সিটি, সিডনি অলিম্পিক, আপিয়া লেইখার্ড, ওয়েস্টার্ন সিডনি ওয়ান্ডার্সে। ২০১৫ সালে সিনিয়র ফুটবলে অভিষেক করেছিলেন এই ডিফেন্ডার। একটা সময় মোহনবাগানে সই কামিন্সের সঙ্গেই ওয়েস্ট কোস্ট মেরিনার্সের হয়ে গত মরশুমে খেলেছেন তিনি। এ ছাড়াও খেলেছেন, ওয়েস্টার্ন ইউনাইটেড, পারথ গ্লোরি-র হয়েও। এ লিগে প্রায় একদশক অভিজ্ঞতা নিয়ে খেলে আইএসএল-এ নাম লেখাতে পারেন তিনি। নতুন ঠিকানা হতে পারে ইস্টবেঙ্গল। গত সিজনে খেলেছেন ম্যাকআর্থার এফসিতে। যুব পর্যায়ে অস্ট্রেলিয়ার দলের হয়ে খেলেছেন এই ডিফেন্ডার। শুক্রবার ইস্টবেঙ্গলের বোর্ড মিটিং-এর পর এক অজি ডিফেন্ডারকে সই করানোর কথা জানিয়েছিলেন ইমামি কর্তা আদিত্য আগারওয়াল।


তবে তিনি যে জনাথন তা একবারও নিশ্চিত করে বলেননি। ভালো দলগঠনের জন্য যা প্রয়োজন তা তারা করেছেন। এমনটাই জানিয়েছেন ইমামি কর্তা আদিত্য আগারোওয়াল। ইতিমধ্যে বাজেট বেশ কিছুটা বাড়ানো হয়েছে বলেও জানিয়েছেন তিনি। কোচ কুয়াদ্রাতের সঙ্গে আলোচনা করেই যাবতীয় ফুটবলার নেওয়া হচ্ছে। গোলরক্ষকের সমস্যা মেটাতে আরও তিনজনের সঙ্গে কথা চলছে। প্রোভসুকান সিং গিল ছাড়াও তালিকায় আরও দুই জন গোলরক্ষকের নাম রয়েছে। একজনকে চুড়ান্ত করে ঘোষনা করা হবে। তাছাড়াও গতবছরে লাল-হলুদের জার্সিতে খেলা গোলরক্ষক কমলজিৎ সিংয়ের উপর ক্লাব আস্থাশীল রয়েছে বলে আদিত্য আগরওয়াল জানিয়েছেন। পাশাপাশি নতুন বিদেশি ডিফেন্ডার নেওয়ার কথাও বলেছেন।  


ইতিমধ্যেই চার নতুন বিদেশি সই করিয়ে ফেলেছে লাল-হলুদ ক্লাব। বিদেশিদের মধ্যে সই করেছেন জেভিয়ের সিভেরিও, সাউল ক্রেসপো ও বোরহা হেরেরা। গত মরশুমে দারুণ পারফর্ম করা ক্লেইটন সিলভাকেও সই করিয়ে নিয়েছে ইস্টবেঙ্গল। গত মরশুম থেকেই দলে রয়েছেন ডিফেন্ডার ইভান গঞ্জলেজ। জোনাথন সই করলে ইস্টবেঙ্গলের ষষ্ঠ বিদেশির কোটাও পূর্ণ হয়ে যাবে। পাশাপাশি বেশকিছু ভালো মানের ভারতীয় ফুটবলারকেও সই করিয়েছে ইস্টবেঙ্গল। নিশু কুমার, নন্দকুমার, মন্দার রাও দেশাই, এডুইন ভান্সপাল, হরমনজোৎ খাবরাদের মত আইএসএল অভিজ্ঞ তারকাদের যেমন সই করেছে ইস্টবেঙ্গল। 

Advertisement


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement