Advertisement

FIFA World Cup 2022 Alcohol: স্টেডিয়ামে বসে বিয়ার খাওয়া যাবে, FIFA বিশ্বকাপে উঠল নিষেধাজ্ঞা

FIFA World Cup 2022 Alcohol: মাঠে বসে প্রিয় দলের খেলা দেখার পাশাপাশি, প্রিয় বিয়ারের গ্লাস চুমুক দিতে পারবেন ফুটবল প্রেমীরা। স্টেডিয়ামের বাইরে ফ্যান পার্কেও বিয়ার পান করার সুযোগ থাকছে। বিশ্বের বিভিন্ন দেশের ফুটবল প্রেমীদের মধ্যে বিয়ার খেতে খেতেই ম্যাচ দেখার অভ্যাস রয়েছে। 

বিশ্বকাপে বিয়ার (টুইটার)
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 06 Sep 2022,
  • अपडेटेड 12:35 PM IST
  • বিয়ার বিক্রি হবে কাতার বিশ্বকাপে
  • অ্যালকোহলের ক্ষেত্রেও নিষেধাজ্ঞা ছিল

FIFA World Cup 2022 Alcohol: এই বছরের শেষদিকেই কাতারে বিশ্বকাপ ফুটবল (World Cup Football 2022) আয়োজিত হতে চলেছে। সেই বিশ্বকাপে দেশ-বিদেশ থেকে প্রচুর মানুষ খেলা দেখতে আসবেন। কাতারে মদ তো বটেই নিষিদ্ধ ছিল বিয়ারও। এমনকি বিশ্বকাপের সময়ও অ্যালকোহলের ক্ষেত্রে নিষেধাজ্ঞা ছিল। তবে এবার ফুটবল ভক্তদের জন্য সুখবর নিয়ে এলো ফিফা। মাঠে বসে প্রিয় দলের খেলা দেখার পাশাপাশি, প্রিয় বিয়ারের গ্লাস চুমুক দিতে পারবেন ফুটবল প্রেমীরা। স্টেডিয়ামের বাইরে ফ্যান পার্কেও বিয়ার পান করার সুযোগ থাকছে। বিশ্বের বিভিন্ন দেশের ফুটবল প্রেমীদের মধ্যে বিয়ার খেতে খেতেই ম্যাচ দেখার অভ্যাস রয়েছে। 

২০ নভেম্বর থেকে ১৮ ডিসেম্বর অবধি চলবে বিশ্বকাপ
২০ নভেম্বর থেকে শুরু হচ্ছে বিশ্বকাপ। ফাইনাল হবে ১৮ ডিসেম্বর। স্থানীয় প্রশাসনের সঙ্গে একটি চুক্তি হয়েছে বিশ্বকাপ আয়োজকদের। সেখানে বলা হয়েছে, বিশ্বকাপ যতদিন চলবে ততদিন কাতারে বিয়ার পান করার ক্ষেত্রে নিষেধাজ্ঞা থাকবে না। প্রধানত মুসলিম প্রধান দেশে অ্যালকোহল জাতীয় পানীয় ক্ষেত্রে নিষেধাজ্ঞা থাকে। তবে এবার বিশ্বকাপ শুরু হতেই কাতারে সেই নিষেধাজ্ঞা থাকছে না। ফিফার (FIFA) তরফ থেকে জানানো হয়েছে তাদের অন্যতম স্পন্সর বাডবাইজার (Budweiser) স্টেডিয়ামে এবং ফ্যান পার্কে বিয়ার বিক্রি করবে।

আরও পড়ুন: ক্যাচ ফেলে 'ভিলেন' অর্শদীপ, পাশে দাঁড়ালেন বিরাট-হরভজন

কী ভাবে পাওয়া যাবে বিয়ার
স্টেডিয়ামে বিভিন্ন কাউন্টার থেকে বিয়ার কেনা যাবে। আবার ফ্যান পার্কে প্রত্যেকদিন সন্ধ্যা সাড়ে ছটা থেকে পাওয়া যাবে বিয়ার। ফিফার ৯২ বছরের ইতিহাসে এই প্রথম কোন মুসলিম অধ্যুষিত দেশে বিশ্বকাপ আয়োজন হচ্ছে। ২০১০ সালে বিড জিতে বিশ্বকাপ আয়োজনের ছাড়পত্র পায় কাতার। তবে অ্যালকোহল জাতীয় পানীয় বিক্রির ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করে সে দেশের সরকার। তবে এবার বিয়ারের ক্ষেত্রে সেই নিষেধাজ্ঞা নিছুটা শিথিল হল।

Advertisement

আরও পড়ুন: 'তুমি বিশ্বকাপটাই ফেলে দিলে,' সহজ ক্যাচ ফেলে সে বার গিবসকেও শুনতে হয়েছিল, PHOTOS


শেষবার ফিফা বিশ্বকাপ ২০১৮ রাশিয়ায় অনুষ্ঠিত হয়েছিল। স্টেডিয়ামে ম্যাচ চলাকালীনও দর্শদের মদ বিক্রি করা হচ্ছিল। সবসময়ই মদ পান করতে এবং কেনার অনুমতি দেওয়া হয়েছিল। তবে এবার কিছু কড়া নিয়ম রয়েছে। সেই নিয়ম মেনেই মদ্যপান করতে হবে দর্শকদের। ব্রাজিল বিশ্বকাপেও মদ বিক্রি নিয়ে সমস্যা ছিল। এই সমস্যা কাটাতে বিশেষ বিল আনতে হয় ব্রাজিল সরকারকে।  

 
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement