Advertisement

Hardik Pandya Injury Update: আফগানিস্তান সিরিজ থেকে ছিটকে গিয়েছেন, IPL-এও দেখা যাবে না হার্দিককে?

চোটের জন্য আফগানিস্তানের (India VS Afghanistan) বিরুদ্ধে ঘরের মাঠে টি২০ সিরিজ থেকে ছিটকে গেলেন তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। তবে আইপিএল-এর (IPl 2024) আগে হয়ত সুস্থ হয়ে যাবেন তিনি। এতে স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারেন মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) সমর্থকরা। এই মরশুমেই রোহিত শর্মাকে (Rohit Sharma) সরিয়ে বুমরাকে ক্যাপ্টেন করেছে মুম্বই। 

Aajtak Bangla
  • কলকাতা,
  • 27 Dec 2023,
  • अपडेटेड 5:45 PM IST
  • আফগানিস্তান সিরিজে নেই হার্দিক
  • আইপিএল-এ ফিরতে পারেন তিনি

Hardik Pandya Injury Update: চোটের জন্য আফগানিস্তানের (India VS Afghanistan) বিরুদ্ধে ঘরের মাঠে টি২০ সিরিজ থেকে ছিটকে গেলেন তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। তবে আইপিএল-এর (IPl 2024) আগে হয়ত সুস্থ হয়ে যাবেন তিনি। এতে স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারেন মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) সমর্থকরা। এই মরশুমেই রোহিত শর্মাকে (Rohit Sharma) সরিয়ে বুমরাকে ক্যাপ্টেন করেছে মুম্বই। 

জানুয়ারির মাঝামাঝিতে ঘরের মাঠে আফগানিস্তানের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলতে পারছেন না হার্দিক। আগামী বছর ২৫ জানুয়ারি থেকে ঘরের মাঠে ইংল্যান্ডের (India VS Afghanistan) বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারত। চোটপ্রবণ হওয়ায় হার্দিককে টেস্টে খেলাচ্ছে না টিম ইন্ডিয়া (Team India)। তাই ফেব্রুয়ারির মধ্যে ফিট হয়ে গেলেও সেই সিরিজে তাঁর ফেরার সম্ভাবনা কম। বাংলাদেশের বিরুদ্ধে বিশ্বকাপের (ICC World Cup 2023) ম্যাচে গোড়ালিতে লিগামেন্টে চোট পান হার্দিক। তারপর থেকেই ভারতীয় দলে ফিরতে পারেননি হার্দিক। 

এবারের নিলামে তাঁকে গুজরাত দল থেকে নিয়ে আসা হয়েছে এবার মুম্বইয়ে। হার্দিক ফিরতেই তাঁকে ক্যাপ্টেন করে দিয়েছে মুম্বই। গুজরাতের ক্যাপ্টেন হিসেবে একটা আইপিএল ট্রফি ও রয়েছে তাঁর। পাশাপাশি গুজরাতের দ্বিতীয় আইপিএল মরসুমে দলকে ফাইনালেও তুলেছিলেন হার্দিক। ব্যাটের পাশাপাশি বল হাতেও যে কোনও দলের সম্পদ হতে পারেন তিনি। সেই কারণেই তাঁকে দলে নেওয়ার মরিয়া চেষ্টা চালিয়েছিল মুম্বই।

 তবে প্রশ্ন হল, এই বছরেই ভারতীয় দল টি২০ বিশ্বকাপ খেলবে। আফগানিস্তানের বিরুদ্ধে টি২০ সিরিজ খেলতে না পারলে বিশ্বকাপের আগে খুব বেশি টি২০ সিরিজ খেলার সুযোগ পাবেন না হার্দিক। সেদিক থেকে আইপিএল-এ ভাল খেলে ফের নিজেকে প্রমাণ করতে হবে তাঁকে। সেটাও যে খুব সহজ হবে তা মনে হয় না। তবে ভারতীয় দলে অলরাউন্ডার সেভাবে না থাকায় সুযোগ পেতে পারেন এই তারকা।   

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement