Advertisement

Virat Kohli and Gautam Gambhir Conflict: দু'জনকেই শাস্তি BCCI-র, বিরাট ও গম্ভীরের ঝগড়া শুরু হল কীভাবে? VIDEO

সোমবার IPL2023-এর লখনৌ বনাম বেঙ্গালুরুর (RCB VS LSG) ম্যাচের শেষে ব্যাপক অশান্তি দেখা গেল বিরাট কোহলি ও গৌতম গম্ভীরের মধ্যে। এই মুহূর্তে ক্রিকেটে সবচেয়ে আলোচিত বিষয়। 

বিরাট কোহলি ও গৌতম গম্ভীর
Aajtak Bangla
  • কলকাতা,
  • 02 May 2023,
  • अपडेटेड 2:21 PM IST
  • কীভাবে শুরু হল অশান্তি?
  • জরিমানা করল বিসিসিআই
  • বিরাট-গম্ভীরের এই তিক্ততার শুরু ২০১৩ সালে

ফের মাঠে ব্যাপক ঝগড়া বিরাট কোহলি (Virat Kohli) ও গৌতম গম্ভীরের (Gautam Gambhir) মধ্যে। এই তিক্ত সম্পর্কের সূত্রপাত কিন্তু সোমবার রাত নয়। গম্ভীর যখন কলকাতা নাইট রাইডার্স-এর (Kolkata Knight Riders) ক্যাপ্টেন ছিলেন, তখনও একবার বিরাট ও গৌতম একে অপরকে মাঠেই তেড়ে গিয়েছিলেন। বেঙ্গালুরুকে হারিয়ে ডাগআউটে গম্ভীরের সেই চেয়ারে লাথি মারার ঘটনাও ভোলেনি ক্রিকেটবিশ্ব। এত বছর পরেও তিক্ততা যে আরও বেড়েছে, তার প্রমাণ সোমবার IPL2023-এর লখনৌ বনাম বেঙ্গালুরুর (RCB VS LSG) ম্যাচের শেষে ব্যাপক অশান্তি দেখা গেল বিরাট কোহলি ও গৌতম গম্ভীরের মধ্যে। এই মুহূর্তে ক্রিকেটে সবচেয়ে আলোচিত বিষয়। 

কীভাবে শুরু হল অশান্তি?

RCB VS LSG তখন সবে শেষ হয়েছে। ক্রিকেটাররা একে অপরের সঙ্গে হাত মেলাচ্ছেন। কিন্তু ওদিকে বিরাট ও গৌতম গম্ভীরের মনের মধ্যে তখন রাগ বাড়ছে। বস্তুত, ২০১৩ সালে ঠিক যে কারণে বিরাট ও গম্ভীরের মধ্যে অশান্তি হয়েছিল, মঙ্গলবার রাতে কার্যত সেই কারণেই ফের ঝগড়া তাঁদের। আসলে লখনউয়ের একটা করে উইকেট পড়ার পরে উল্লাস করছিলেন কোহলি। একবার লখনউয়ের ডাগআউটের দিকে তাকিয়ে মুখে আঙুল দিয়ে চুপ করে থাকার ভঙ্গি দেখান বিরাট। একবার স্ত্রী অনুষ্কা শর্মার দিকে ফ্লাইং কিস ছুড়ে দেন। আফগানিস্তানের ক্রিকেটার নবীন উল হক আউট হওয়ার সময়ও উত্তেজিত হয়ে অতিরিক্ত উল্লাস করতে করতে টুপি খুলে মাটিতে ছুড়ে ফেলেন। সেটা হয়তো ভাল ভাবে নেননি নবীন। তাই হাত মেলানোর সময় কোহলিকে কিছু একটা বলেন লখনউয়ের বিদেশি ক্রিকেটার। পাল্টা কিছু বলেন কোহলিও। তার পরেই সেখানে আসেন গম্ভীর। তিনি কোহলিকে কিছু একটা বলেন। তার পরেই ঝগড়া বেড়ে যায়। দুজনকে সামাল দিতে হিমশিম খেতে হয় বাকি ক্রিকেটারদের। ডুপ্লেসি, লোকেশ রাহুল এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

Advertisement

আরও পড়ুন: IPL 2023: ম্যাচ শেষে ফের অশান্তিতে জড়ালেন বিরাট-গম্ভীর, VIDEO VIRAL

জরিমানা করল বিসিসিআই

বিরাট ও গম্ভীরের ঘটনায় পরেই কঠোর পদক্ষেপ করল বিসিসিআই এবং আইপিএল কর্তৃপক্ষ। মর্যাদা ভঙ্গের জন্য বিরাট-গম্ভীর দু’জনকেই মোটা অঙ্কের টাকা জরিমানা দিতে হবে। আইপিএলের আচরণবিধি লঙ্ঘনের জন্য লখনউয়ের মেন্টর গৌতম গম্ভীরকে ম্যাচ ফি-র ১০০ শতাংশ জরিমানা করা হয়েছে। বিরাট কোহলিরও ১০০ শতাংশ ম্যাচ ফি কাটা যাবে বলে জানিয়েছে বিসিসিআই। ম্যাচ ফি-র ৫০ শতাংশ জরিমানা দিতে হবে নবীন উল হককেও। কারণ ওই অশান্তিতে জড়িয়ে পড়েন নবীনও। 

আরও পড়ুন: অনুষ্কার প্রেমেই কেন পাগল বিরাট? স্ত্রীর জন্মদিনে মুখ খুললেন...

বিরাট-গম্ভীরের এই তিক্ততার শুরু ২০১৩ সালে

২০১৩ সালের IPL-এই বিরাট কোহলি ও গৌতম গম্ভীরের তিক্ত সম্পর্কের শুরু। সে বার কেকেআর বনাম আরসিবি ম্যাচে। এরপরও একাধিকবার বিতর্কে জড়িয়েছেন এই দুই তারকা ক্রিকেটার। সে বার চিন্নাস্বামী স্টেডিয়ামে আইপিএল-এর (IPL 2013) ম্যাচে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore) ম্যাচে দশ নম্বর ওভারে আউট হয়ে ড্রেসিংরুমে ফেরার বদলে সে দিন বিরাট কোহলি (Virat Kohli) এগিয়ে গিয়েছিলেন এক্সট্রা কভারের দিকে। যেখানে দাঁড়িয়ে কেকেআর-এর নেতা গৌতম গম্ভীর (Gautam Gambhir)। বিরাট কিছু একটা বলতেই গম্ভীর তেড়ে যান তাঁর দিকে। পাল্টা মারমুখী হয়ে ওঠেন বিরাটও। কী হচ্ছে বা হতে পারে, তা বুঝতেই পারেনি চিন্নাস্বামী স্টেডিয়ামের গ্যালারি ভর্তি দর্শক।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement