Advertisement

ICC T20 World Cup 2024 India vs Bangladesh: T20 বিশ্বকাপে আজ ভারত vs বাংলাদেশ, কীভাবে ফ্রিতে দেখবেন ম্যাচ?

টি২০ বিশ্বকাপে (ICC T20 World Cup 2024) খেলেতে নামার আগে প্রস্তুতি ম্যাচে নামছে ভারতীয় দল (Team India)। ক্যাপ্টেন রোহিত শর্মার (Rohit Sharma) দল শনিবার মুখোমুখি হবে বাংলাদেশ (India vs Bangladesh)। আমেরিকায় এই প্রথমবার খেলবে ভারতীয় দল। তার আগে পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে প্রস্তুতি ম্যাচ খেলছে ভারত।

ভারত-বাংলাদেশ
Aajtak Bangla
  • নিউইয়র্ক,
  • 01 Jun 2024,
  • अपडेटेड 12:31 PM IST

টি২০ বিশ্বকাপে (ICC T20 World Cup 2024) খেলেতে নামার আগে প্রস্তুতি ম্যাচে নামছে ভারতীয় দল (Team India)। ক্যাপ্টেন রোহিত শর্মার (Rohit Sharma) দল শনিবার মুখোমুখি হবে বাংলাদেশ (India vs Bangladesh)। আমেরিকায় এই প্রথমবার খেলবে ভারতীয় দল। তার আগে পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে প্রস্তুতি ম্যাচ খেলছে ভারত। টি২০ বিশ্বকাপের আগে শনিবারের প্রস্তুতি ম্যাচে ভাল ছন্দে ফিরতে চাইছে ভারত। ৫ জুন আয়ারল্যান্ডের বিরুদ্ধে নিজেদের প্রথম ম্য়াচ খেলতে নামবে টিম ইন্ডয়া। তার আগে নিজেদের টিম কম্বিনেশন তৈরি করে নেওয়ার এই সুযোগ রয়েছে ভারতীয় দল ও ম্য়ানেজমেন্টের কাছে। তার আগে দেখে নিন আজকের ম্য়াচ কখন, কীভাবে দেখবেন।

কীভাবে দেখবেন ভারত-বাংলাদেশ ম্যাচ?
নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে খেলা হবে। ভারতীয় সময় রাত আটটায় শুরু হবে এই ম্যাচ। স্টার স্পোর্টসে সরাসরি দেখা যাবে এই ম্যাচ। পাশাপাশি ফ্রিতেই লাইভ স্ট্রিমিং দেখা যাবে ডিজনি প্লাস হটস্টারে। স্মার্ট টিভিতে এই ম্যাচ দেখতে হলে যদিও হটস্টারের সাবস্ক্রিপশন থাকতে হবে। তবেই দেখা যাবে ম্যাচ।             
 

ভাল ছন্দে নেই বাংলাদেশ
২৬ মে নিউইয়র্কে পৌঁছে গিয়েছে রোহিত বাহিনী। প্র্য়াক্টিস সেশনে গা ঘামিয়েছে ক্রিকেটাররা। তারপরই মাঠে নামতে চলেছে ভারতীয় শিবির। পরে হলেও ভারতীয় শিবিরে ইতিমধ্যেই যোগ দিয়েছেন বিরাট কোহলি। ভারতীয় দল নিউইয়র্কের যে মাঠে অনুশীলন সারছিল, সেখানকার পরিকাঠামো ও পরিবেশ নিয়ে খুব একটা সন্তুষ্ট ছিল না টিম ম্য়ানেজমেন্ট কোচ ও অধিনায়ক। অন্যদিকে বাংলাদেশ ক্রিকেট দলের প্রথম প্রস্তুতি ম্য়াচ যুক্তরাষ্ট্রে বিরুদ্ধে ছিল। সেই ম্য়াচ বৃষ্টিতে ভেস্তে গিয়েছে। তাছাড়া টাইগারদের সাম্প্রতিক পারফরম্য়ান্স ভীষণই খারাপ। যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে ১-২ ব্যবধানে হারতে হয়েছে শাকিবদের। 

Advertisement

বাংলাদেশের বিরুদ্ধে লড়াইয়ে এগিয়ে থেকেই নামতে চলেছেন ভারতীয় দল। এখনও পর্যন্ত ১৩ বারের মধ্যে ১২ বারই জয় ছিনিয়ে নিয়েছে টিম ইন্ডিয়া। তবে অনেকক্ষেত্রেই বাংলাদেশ শিবিরও বেশ ভাল টেক্কা দিয়েছে ভারতকে। ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের বিরুদ্ধে ১ রানে জয় ছিনিয়ে নেয় টিম ইন্ডিয়া। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement