Advertisement

ICC World Cup 2023 India VS New Zealand: 'টিম ইন্ডিয়া বেশি নার্ভাস,' সেমিফাইনালের আগে মাইন্ড গেম শুরু টেলরদের

২০১৯ সালের পর ফের বিশ্বকাপের সেমিফাইনালে ফের মুখোমুখি ভারতীয় দল। বুধবারের সেমিফাইনালের আগেই রোহিত শর্মাদের মানসিক চাপ দিতে শুরু করে দিল নিউজিল্যান্ড। তবে বিশ্বকাপের দলে থাকা কোনও ক্রিকেটাররা নন, প্রাক্তন কিউয়ি ক্রিকেটার রস টেলর রোহিত শর্মাদের জন্য শুনিয়ে রাখলেন সাবধানবাণী

ভারত ও নিউজিল্যান্ড
Aajtak Bangla
  • মুম্বই,
  • 14 Nov 2023,
  • अपडेटेड 10:43 AM IST

২০১৯ সালের পর ফের বিশ্বকাপের সেমিফাইনালে ফের মুখোমুখি ভারতীয় দল (India Vs New Zealand)। বুধবারের সেমিফাইনালের আগেই রোহিত শর্মাদের (Rohit Sharma) মানসিক চাপ দিতে শুরু করে দিল নিউজিল্যান্ড (New Zealand)। তবে বিশ্বকাপের দলে থাকা কোনও ক্রিকেটাররা নন, প্রাক্তন কিউয়ি ক্রিকেটার রস টেলর রোহিত শর্মাদের জন্য শুনিয়ে রাখলেন সাবধানবাণী।

আইসিসিকে দেওয়া সাক্ষাৎকারে প্রাক্তন কিউয়ি তারকা বলেন, '২০১৯ সালে ভারত দারুণ ছন্দে ছিল। কিন্তু সেমিফাইনালে গিয়েছিল। আমরা পাকিস্তানকে নেট রান রেটে পিছনে ফেলে উঠেছি। এবার ভারত আরও ভালো খেলায়, আরও বেশি ফেভারিট। একে দেশের মাটিতে খেলা, সেই সঙ্গে সব ম্যাচেই ভালো খেলছে। তবে যখন হারানোর কিছু থাকে না, তখনই নিউজিল্যান্ড কিন্তু বিপজ্জনক। চলতি বিশ্বকাপেই গ্রুপ পর্বে কিউয়িদের হারিয়েছেন রোহিতরা। তবে এবার নক আউটের লড়াই। রস টেলরের দাবি, ভারত যদি কোনও দলের বিরুদ্ধে নার্ভাস থাকে তাহলে সেটা হলো এই নিউজিল্যান্ড দল।' 

মুম্বইয়ের মাটিতে মুখোমুখি হবে দুই দল। আর সেই উইকেটে রানের ফোয়ারা হবে বলেই মনে করেন প্রাক্তন কিউয়ি তারকা। তবে নিউজিল্যান্ড ক্রিকেটারদের দ্রুত এই পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে হবে বলেই মত টেলরের। দুই ইনিংসের প্রথম ১০ ওভার খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করছেন রস টেলর।  

টেলর আরও বলেছেন, মুম্বইয়ে হাই স্কোরিং ম্যাচ হয়। তবে নিউজিল্যান্ডকে দ্রুত কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে হবে। উল্লেখ্য, আজ সন্ধ্যায় ওয়াংখেড়েতে অনুশীলন সারে কিউয়িরা। টেলর বলেন, টস গুরুত্বপূর্ণ হবে। ব্যাটে কিংবা বলে যদি নিউজিল্যান্ডের শুরুটা ভালো হয়, তাহলে তা তাদের আত্মবিশ্বাস বাড়াবে। দুই ইনিংসের প্রথম ১০ ওভার গুরুত্বপূর্ণ। ভারতকে চাপে ফেলতে প্রথম ১০ ওভারে দুই-তিন উইকেট ফেলতে হবে। ভারত প্রথম তিন ব্যাটারের উপর অনেকটা নির্ভর করে। শুভমান গিল বিশ্বের ১ নম্বর, রোহিত শর্মা ও বিরাট কোহলি আছেন।

Advertisement

লিগ পর্বে নয় ম্যাচের নয়টি জিতে অনেক আগেই সেমিফাইনালের টিকিট পেয়ে গিয়েছিল ভারতীয় দল। নিউজিল্যান্ড যদিও একেবারে শেষের দিকে পাকিস্তানকে পেছনে ফেলে উঠে এসেছে শেষ চারে। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement