Advertisement

ICC World Cup 2023: কালীপুজোর দিন ইডেনে বিশ্বকাপের ম্যাচ, সমস্যায় CAB; কী আশ্বাস মমতার?

১২ নভেম্বর কালীপুজো। ওইদিন ইংল্যাণ্ড বনাম পাকিস্তান ম্যাচ অয়োজন নিয়ে সমস্যায় পড়তে হচ্ছে সিএবিকে। উৎসবের মাঝে পুলিশি নিরাপত্তার সমস্যা রয়েছে। কলকাতা পুলিশ ওইদিন ম্যাচ আয়োজন নিয়ে আপত্তির কথা জানিয়েছে। এমনটাই জানা যাচ্ছে সিএবি সূত্রে।

ইডেন গার্ডেন্স
Aajtak Bangla
  • কলকাতা,
  • 05 Aug 2023,
  • अपडेटेड 6:07 PM IST

১২ নভেম্বর কালীপুজো। ওইদিন ইংল্যান্ড বনাম পাকিস্তান ম্যাচ অয়োজন নিয়ে সমস্যায় পড়তে হচ্ছে সিএবিকে। উৎসবের মাঝে পুলিশি নিরাপত্তার সমস্যা রয়েছে। কলকাতা পুলিশ ওইদিন ম্যাচ আয়োজন নিয়ে আপত্তির কথা জানিয়েছে। এমনটাই জানা যাচ্ছে সিএবি সূত্রে।


শনিবার ইডেনে পরিদর্শনে আসে আইসিসি-র প্রতিনিধি দল। আর সেই পরিদর্শনের পরেই, এই পরিস্থিতির কথা জানিয়ে অইসিসিকে আবেদন করেছে সিএবি। বিসিসিআই সচিব জয় শাহকেও পরিস্থিতি জানানো হয়েছে বাংলার ক্রিকেট প্রশাসনের পক্ষ থেকে। কিন্তু তিনিও না কি ম্যাচের দিন পরিবর্তনের আবেদন খারিজ করেছেন বলে শোনা যাচ্ছে। মঙ্গলবার পরিবর্তিত সূচি প্রকাশ করার কথা  আইসিসি-র। এই অবস্থায় সমস্যার সমাধান খুঁজতে সিএবি মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হয়েছে। পুলিশের নিরাপত্তার বিষয়টি মেটানোর ব্যাপারে তিনি দেখবেন বলে আশ্বস্ত করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়ও। ভারত-পাকিস্তান ম্যাচের দিন নবরাত্রি শুরু হওয়ায়, সেই ম্যাচের দিন পরিবর্তন করা হচ্ছে। তবে কালীপুজোর দিনে ম্যাচের তারিখ বদলের সম্ভাবনা কম।  


সিএবি প্রেসিডেন্ট স্নেহাশীস গঙ্গোপাধ্যায় জানিয়েছেন পুরো বিষয়টি পুলিশের বিচারাধীন। শনিবার আইসিসি সাত সদস্য এবং বিসিসিআই এর পক্ষ থেকে ১১ জন ইডেন পরিদর্শনে এসেছিলেন। সিএবি প্রেসিডেন্ট স্নেহাশীস গঙ্গোপাধ্যায় জানিয়েছেন পরিদর্শনে এসে প্রতিনিধিরা বেশ খুশি। ইডেনের আধুনিকীকরণের যে কাজ চলছে তাতে তারা খুশি। ১৫ সেপ্টেম্বরের আগেই ইডেন নতুন ভাবে গড়ে উঠবে বলে প্রতিনিধিদের আশ্বস্ত করেছেন সিএবি কর্তারা। তবে ইডেনের দর্শক আসন কমছে না। ৬৫ হাজার দর্শকই ইডেনে ফিশ্বকাপের পাঁচটি ম্যাচ দেখতে পারবেন। 


বিশ্বকাপের জন্য একটি নতুন ইলেকট্রনিক্স স্কোরবোর্ড ইডেনে বসতে চলেছে। খেলোয়াড়দের ড্রেসিংরুমকেও নতুন রূপে সাজানো হচ্ছে। খেলোয়াড়দের জন্য আরও কিছু সুবিধা নিয়ে আসা হচ্ছে। সিএবি প্রেসিডেন্ট জানিয়েছেন আইপিএলের সময় সংস্কারের কাজ শুরু হয়েছিল। পরিদর্শনে আসা ১৮ সদস্যের দল খুশি বলে সিএবির তরফে দাবি করা হয়েছে। ক্লাব হাউজের পাশাপাশি কনফারেন্স রুম সহ একাধিক জায়গায় আমুল পরিবর্তন আসছে। সাধারণ দর্শকদের জন্য ফুড কোর্টও সাজিয়ে তোলা হচ্ছে। ইডেনের পরিকাঠামো নিয়ে খুশি হলেও সিএবির সামনে এখন বড় চ্যালেঞ্জ উৎসবের মাঝে ইংল্যাণ্ড বনাম পাকিস্তান ম্যাচ ভালোভাবে আয়োজন করা।
 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement