Advertisement

India vs Zimbabwe: স্যামসন-মুকেশের যুগলবন্দি, জিম্বাবোয়েকে শেষ ম্যাচেও হারাল টিম ইন্ডিয়া

৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচেও জিম্বাবোয়ের বিরুদ্ধে জয় পেল ভারতীয় দল। হারারে স্টেডিয়ামে জিম্বাবোয়ে অধিনায়ক সিকান্দার রাজা টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন। শুরুতে ব্যাট করে ভারতীয় দল ১৬৮ রানের টার্গেট দেয়। লক্ষ্য তাড়া করতে নেমে  রানে গুটিয়ে যায় জিম্বাবোয়ে ১২৫ রানেই।

টিম ইন্ডিয়া
Aajtak Bangla
  • হারারে,
  • 14 Jul 2024,
  • अपडेटेड 8:29 PM IST

৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচেও জিম্বাবোয়ের (Zimbabwe) বিরুদ্ধে জয় পেল ভারতীয় দল (Team India)। হারারে স্টেডিয়ামে জিম্বাবোয়ে অধিনায়ক সিকান্দার রাজা (Sikandar Raza) টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন। শুরুতে ব্যাট করে ভারতীয় দল ১৬৮ রানের টার্গেট দেয়। লক্ষ্য তাড়া করতে নেমে  রানে গুটিয়ে যায় জিম্বাবোয়ে ১২৫ রানেই। শুধু তাই নয়, ৪-১ ব্যবধানে সিরিজ জিতে নিল শুভমন গিলের (Shubman Gill) দল।

ব্যাট করতে নেমে ভারতীয় দলের শুরুটা একেবারেই ভাল হয়নি। এক সময় মাত্র ৪০ রানে ৩ উইকেট হারিয়েছিল দল। এরপর সঞ্জু স্যামসন (Saju Samson) ও রিয়ান পরাগ (Riyan Parag) ৫৬ বলে ৬৫ রানের গুরুত্বপূর্ণ জুটি গড়ে দলকে কঠিন পরিস্থিতি থেকে বের করে আনেন। সঞ্জ ৪৫ বলে ৫৮ রানের একটি ইনিংস খেলেন, তাঁর ইনিংসে ছিল ৪টি ছক্কা এবং ৩টি চার। রিয়ান করেন ২২ রান। শেষ দিকে ১২ বলে ২২ রান করেন শিবম দুবে। অন্যদিকে জিম্বাবোয়ের হয়ে ব্রেসিং মুজারাবানি দুর্দান্ত বোলিং করে ২ উইকেট নেন। ক্যাপ্টেন সিকান্দার রাজা, রিচার্ড নাগারভা এবং ব্রেন্ডন মাহুতা ১টি করে সাফল্য পান।

দারুণ ছন্দে বাংলার মুকেশ

ভারতীয় দল থেকে একেবারে নিখুঁত বোলিং করে। ফাস্ট বোলার মুকেশ কুমার বিধ্বংসী বোলিং করেন এবং ২২ রানে ৪ উইকেট তুলে নেন। তিনি ছাড়াও ২টি সাফল্য পেয়েছেন শিবম দুবে। ১টি করে উইকেট নেন তুষার দেশপান্ডে, অভিষেক শর্মা ও ওয়াশিংটন সুন্দর।

ভারতীয় দল: যশস্বী জয়সওয়াল, শুভমান গিল (অধিনায়ক), অভিষেক শর্মা, রিয়ান পরাগ, শিবম দুবে, সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), রিংকু সিং, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, তুষার দেশপান্ডে এবং মুকেশ কুমার।

Advertisement


জিম্বাবোয়ে দল: ওয়েসলি মাধওয়ের, তাদিওয়ানাশে মারুমানি, ব্রায়ান বেনেট, সিকান্দার রাজা (অধিনায়ক), ডিও ন মায়ার্স, জোনাথন ক্যাম্পবেল, ক্লাইন্ড মাদান্ডে (উইকেটরক্ষক), ফারাজ আকরাম, রিচার্ড এ নগারওয়া, ব্রেসিং মুজারাবানি এবং ব্রেন্ডন মাজুতা।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement