Advertisement

IND VS PAK T20 World Cup 2024 Match: এবার টি২০ বিশ্বকাপে ভারত-পাক মহারণ মার্কিন যুক্তরাষ্ট্রে?

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এবং আয়োজক কমিটির মধ্যে আলোচনা করে ঠিক হবে বিশ্বকাপের সূচি। মনে করা হচ্ছে, প্রবাসী ভারতীয়দের কথা মাথায় রয়েছে মার্কিন মুলুকে ভারত-পাক ম্যাচ আয়োজন করতে পারেন উদ্যোক্তারা।

Ind Vs Pak
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 15 Dec 2023,
  • अपडेटेड 2:14 PM IST
  • মার্কিন যুক্তরাষ্ট্রে টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচগুলি কোথায় অনুষ্ঠিত হবে?
  • মার্কিন যুক্তরাষ্ট্রের তিনটি মাঠে হতে চলেছে ক্রিকেট বিশ্বকাপের ম্যাচ।

আইসিসি টি২০ বিশ্বকাপে আগামী বছর মুখোমুখি হতে চলেছে ভারত ও পাকিস্তান। মার্কিন যুক্তরাষ্ট্রে হতে পারে দুই পড়শির মহারণ। সে দেশের নিউইয়র্ক সিটিতে বসতে পারে আসর। নিউইয়র্কের উপকণ্ঠে লং আইল্যান্ডে স্টেডিয়ামে টস করতে নামতে পারেন দুই দেশের অধিনায়ক। এমনটাই প্রতিবেদনে দাবি করেছে নিউজ ওয়েবসাইট গার্ডিয়ান। 

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এবং আয়োজক কমিটির মধ্যে আলোচনা করে ঠিক হবে বিশ্বকাপের সূচি। মনে করা হচ্ছে, প্রবাসী ভারতীয়দের কথা মাথায় রয়েছে মার্কিন মুলুকে ভারত-পাক ম্যাচ আয়োজন করতে পারেন উদ্যোক্তারা। প্রতিবেদনে বলা হয়েছে, ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের সময়সূচিতে পরিবর্তন হতে পারে।  ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া গ্রুপের সব ম্যাচ খেলবে ক্যারিবিয়ান দেশগুলিতে।

টি২০ বিশ্বকাপের ফাইনাল কি বার্বাডোজে অনুষ্ঠিত হবে? আইসিসি পরিদর্শকরা গত কয়েকদিন ধরে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের বিভিন্ন মাঠ দেখেছেন। ফাইনাল কোন মাঠে হবে, তা এখনও ঠিক হয়নি। তবে দৌড়ে এগিয়ে রয়েছে বার্বাডোজ। ২০০৭ সালে ৫০ ওভারের বিশ্বকাপ এবং ২০১০ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল আয়োজন করেছে এই মাঠ। 

মার্কিন যুক্তরাষ্ট্রে টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচগুলি কোথায় অনুষ্ঠিত হবে? মার্কিন যুক্তরাষ্ট্রের তিনটি মাঠে হতে চলেছে ক্রিকেট বিশ্বকাপের ম্যাচ- ফ্লোরিডার সেন্ট্রাল ব্রোয়ার্ড পার্ক, টেক্সাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়াম এবং লং আইল্যান্ডের আইজেনহাওয়ার পার্ক। নিউইয়র্কে টুর্নামেন্টের জন্য একটি অস্থায়ী ৩৪,০০০ আসনের স্টেডিয়াম তৈরি করা হবে। নিউইয়র্কের সর্বশেষ জনগণনা অনুসারে, এখানে প্রায় ৭,১১,০০০ ভারতীয় এবং প্রায় ১ লক্ষ পাকিস্তানি বংশোদ্ভূত বাস করে।

এই ১২টি দল সরাসরি অংশগ্রহণের সুযোগ পেয়েছে বিশ্বকাপে-
১। ওয়েস্ট ইন্ডিজ ২। আমেরিকা ৩। অস্ট্রেলিয়া ৪। ইংল্যান্ড ৫। ভারত ৬। নেদারল্যান্ডস ৭। নিউজিল্যান্ড ৮। পাকিস্তান ৯। দক্ষিণ আফ্রিকা ১০। শ্রীলঙ্কা ১১। আফগানিস্তান ১২। বাংলাদেশ। 

Advertisement

৮টি দল যোগ্যতা অর্জন করেছে- 

১৩। আয়ারল্যান্ড ১৪। স্কটল্যান্ড১৫। পাপুয়া নিউ গিনি ১৬। কানাডা ১৭। নেপাল ১৮। ওমান ১৯। নামিবিয়া ২০। উগান্ডা

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement