Advertisement

India vs South Africa 2nd ODI: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের মরণ-বাঁচন ম্যাচে ভিলেন হতে পারে বৃষ্টি, পণ্ড হতে পারে ম্যাচ?

রাঁচিতে অনুষ্ঠিত এই ম্যাচে হেরে গেলে লজ্জার রেকর্ড গড়বেন শিখর ধাওয়ানরা (Shikhar Dhawan)। তাই এই ম্যাচে জিততে মরিয়া তারা। রাঁচিতে কিছুটা বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। বৃষ্টি হলে ম্যাচে তার প্রভাব পড়বে। 

ধাওয়ান ও লক্ষণ
Aajtak Bangla
  • কলকাতা,
  • 09 Oct 2022,
  • अपडेटेड 11:45 AM IST
  • বৃষ্টি নিয়ে চিন্তা ধাওয়ানদের
  • আজকের ম্যাচ জিততেই হবে ভারতকে

রবিবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের একদিনের সিরিজে দ্বিতীয় ম্যাচ খেলতে নামছে ভারত (India vs South Africa 2nd ODI)। প্রথম ম্যাচ হেরে গিয়েছে ভারতীয় দল (Team India)। রাঁচিতে অনুষ্ঠিত এই ম্যাচে হেরে গেলে লজ্জার রেকর্ড গড়বেন শিখর ধাওয়ানরা (Shikhar Dhawan)। তাই এই ম্যাচে জিততে মরিয়া তারা। রাঁচিতে কিছুটা বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। বৃষ্টি হলে ম্যাচে তার প্রভাব পড়বে। 

বৃষ্টি হতে পারে রাঁচিতে

প্রথম একদিনের ম্যাচে বৃষ্টি হওয়ায় ৪০ ওভার করে দুই ইনিংস খেলা হয়েছিল। বৃষ্টির জন্য অনেকটা সময় পত শুরু করতে হয় ম্যাচ। সেই জন্যই দুই ইনিংস থেকে ১০ ওভার বাদ দেওয়া হয়েছিল। রাঁচিতেও কিছুটা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। উত্তর ভারতের সর্বত্রই অল্প-বিস্তর বৃষ্টি হচ্ছে। রাঁচিতেও রবিবার ২৫ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হলে ম্যাচে তার বড় প্রভাব পড়তে পারে বলে মনে করা হচ্ছে। 

আরও পড়ুন: ক্যানসার কাড়ল ছোট্ট ফ্যানকে, আবেগঘন পোস্ট শেয়ার মিলারের

টিম ইন্ডিয়া যদি রাঁচির ম্যাচ হেরে যায় তবে সবচেয়ে বেশি একদিনের ম্যাচ হারের রেকর্ড গড়বে তারা। শ্রীলঙ্কার সঙ্গে এক আসনে বসতে হবে তাদের। টিম ইন্ডিয়া এখন পর্যন্ত মোট ১০১২টি একদিনের ম্যাচ খেলেছে, এটাও একটা রেকর্ড। কারণ বিশ্ব ক্রিকেটে ভারতই সবচেয়ে বেশি একদিনের ম্যাচ খেলা দল। এর মধ্যে ৫২৯টি ম্যাচ জিতেছে টিম ইন্ডিয়া।  আর হেরেছে ৪৩৩টি ম্যাচে। টিম ইন্ডিয়ার ৯টি ম্যাচ টাই হয়েছে, আর বাকি ৪১টি ম্যাচে কোনোও ফল হয়নি।

আরও পড়ুন: 'বৌদি, দাদা কোথায়?' T20 বিশ্বকাপে সঞ্জনার কাছে বুমরার খোঁজ

যে দল সবচেয়ে বেশি ওয়ানডে হেরেছে
• শ্রীলঙ্কা - ৪৩৪
• ভারত - ৪৩৩ 
• ওয়েস্ট ইন্ডিজ - ৪০২ 

Advertisement

টিম ইন্ডিয়া যদি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আজকের ম্যাচে হেরে যায়, তবে শ্রীলঙ্কার সঙ্গে এক আসনে বসতে হবে তাদের। দুই দলই ৪৩৪টি করে ম্যাচ হারের রেকর্ড গড়ে ফেলবে। টিম ইন্ডিয়া নিঃসন্দেহে এই রেকর্ড গড়তে চাইবে না। 

সবচেয়ে বেশি ওয়ানডে জয়ী দল
• অস্ট্রেলিয়া - ৫৮৯
• ভারত - ৫২৯
• পাকিস্তান - ৪৯৮ 

ভারত:শিখর ধাওয়ান (অধিনায়ক), শুভমান গিল, ঋতুরাজ গায়কওয়াড়, ইশান কিষাণ, শ্রেয়াস আইয়ার, সঞ্জু স্যামসন, শার্দুল ঠাকুর,  কুলদীপ যাদব, আভেশ খান, রবি বিষ্ণোই, মহম্মদ সিরাজ, ওয়াশিংটন সুন্দর, মুকেশ কুমার, রজত পাতিদার, শাহবাজ আহমেদ, রাহুল আহমেদ


দক্ষিণ আফ্রিকা: টেম্বা বাভুমা (অধিনায়ক), জানেমান মালান, কুইন্টন ডি কক, এইডেন মার্করাম, হেনরিক ক্ল্যাসেন, ডেভিড মিলার, ওয়েন পার্নেল, কেশব মহারাজ, কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিদি, তাবারিজ শামসি, রিজা হেন্ডরিক্স, মার্কো জানসেন, এনরিকে, এনরিকে ফেহলুকওয়ে 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement