Advertisement

Asia Cup 2022: ধোনি পেরেছিলেন, পন্ত ফেল, সোশ্যাল মিডিয়ায় হাহাকার

দারুণ বল করছিলেন অর্শদীপ সিং। যদিও শেষ রক্ষা হয়নি। এক বল বাকি থাকতেই ম্যাচ পকেটে পুরে নেয় শ্রীলঙ্কা। চতুর্থ বল যখন অর্শদীপ করতে যাচ্ছেন তখন শ্রীলঙ্কার দরকার ছিল ২ রান।

ধোনির সেই স্টাম্পিং
Aajtak Bangla
  • কলকাতা,
  • 07 Sep 2022,
  • अपडेटेड 1:42 PM IST
  • শ্রীলঙ্কার বিরুদ্ধেও হারল ভারত
  • ৬ উইকেটে হার ভারতের

এশিয়া কাপে ২০২২-এ শ্রীলঙ্কার কাছে হেরে গিয়ে ফাইনালে যাওয়ার অঙ্ক কঠিন করে ফেলল রোহিত শর্মার ভারত। শেষ ওভারে সাত রান করতে হত শ্রীলঙ্কাকে। হাতে ছিল ছয় উইকেট। তবুও দারুণ বল করছিলেন অর্শদীপ সিং। যদিও শেষ রক্ষা হয়নি। এক বল বাকি থাকতেই ম্যাচ পকেটে পুরে নেয় শ্রীলঙ্কা। চতুর্থ বল যখন অর্শদীপ করতে যাচ্ছেন তখন শ্রীলঙ্কার দরকার ছিল ২ রান। সেই বলেই দুই রান নিয়ে ম্যাচ জিতে যায় শ্রীলঙ্কা। আর এর মধ্যেই ফের ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির কথা স্মরণ করছেন ভারতের ভক্তরা। 

কী ঘটেছিল?
শেষ ওভারের চতুর্থ বলে ক্রিজে ছিলেন দাশুন শনকা। অর্শদীপের লেংথ বলে চালাতে গিয়ে মিস করেন শ্রীলঙ্কার ক্যাপ্টেন। কিছু না ভেবেই দৌড়তে থাকেন শনকা। বল হাতে, সামনে তিনটে স্টাম্প। উইকেট ছিটকে দিতে পারলেই লড়াইয়ে ফিরে আসবে ভারত। নায়ক হয়ে যাবেন ঋষভ পন্ত। এমন অবস্থার মধ্যেও বল ছুড়ে স্টাম্প ভাঙতে পারেননি ভারতের উইকেট কিপার ব্যাটার। ফলে দুই রান দৌড়ে নিয়ে নেন শনকা ও ভানুকা রাজাপক্ষে। ছয় উইকেটে ম্যাচ জিতে নেয় শ্রীলঙ্কা।

আরও পড়ুন:  শ্রীলঙ্কার কাছেও হার, কী কী ঘটলে এশিয়া কাপে ফাইনালে যেতে পারে ভারত?

২০১৬ সালের টি২০ বিশ্বকাপে প্রায় একই অবস্থার সামনে পড়তে হয়েছিল মহেন্দ্র সিং ধোনির ভারতকে। ওভারের শেষ বলে ২ রান দরকার ছিল বাংলাদেশের। শেষ বল করছিলেন হার্দিক পান্ডিয়া। তাঁর বলে ব্যাট চালালেও কানেক্ট করতে পারেননি বাংলাদেশের ব্যাটার। দৌড়ে এক রান চুরি করে ম্যাচ অন্তত সুপার ওভারে নিয়ে যেতে চেয়েছিলেন বাংলাদেশ ব্যাটাররা। তবে সেই চেষ্টায় জল ঢেলে দেয় ধোনির অসাধারণ স্টাম্পিং। বলের আগেই ডান হাতের গ্লাভস খুলে ফেলেন তিনি। বল ধরে সোজা ছুড়ে মারা নয়, উইকেট নিশ্চিত করতে দৌড়ে এসে উইকেট ভেঙে দেন ভারতের তৎকালীন অধিনায়ক। এই দিনের স্মৃতি ফের ফিরল মঙ্গলবার। তবে এবার আর ধোনিকে অনুসরণ করতে পারলেন না ঋষভ পন্ত। আর সেই জন্যই আবারও ধোনি সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং।

Advertisement

আরও পড়ুন: দারুন ইনিংস রোহিতের, শ্রীলঙ্কার সামনে ১৭৪ রানের লক্ষ্য রাখল ভারত

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement