Advertisement

Indian Football Team: ইন্টারকন্টিনেন্টাল কাপের দল ঘোষণা, চোটের জন্য বাদ একাধিক তারকা

ইন্টারকন্টিনেন্টাল কাপকে সামনে রেখে, দল ঘোষণা করল ভারতীয় ফুটবল দল। কিন্তু চোটের জন্য নেই অনেকেই। চলুন দেখে নেওয়া যাক, কারা কারা রয়েছেন স্কোয়াডে? 

ভারতীয় ফুটবল দল
Aajtak Bangla
  • কলকাতা,
  • 20 May 2023,
  • अपडेटेड 12:00 PM IST

ইন্টারকন্টিনেন্টাল কাপকে সামনে রেখে, দল ঘোষণা করল ভারতীয় ফুটবল দল। কিন্তু চোটের জন্য নেই অনেকেই। চলুন দেখে নেওয়া যাক, কারা কারা রয়েছেন স্কোয়াডে? 

প্রসঙ্গত, আগামী ৯ জুন থেকে ভুবনেশ্বরে (Bhubaneswar) শুরু হতে চলেছে ইন্টারকন্টিনেন্টাল কাপ (Intercontinental Cup 2023)। এই টুর্নামেন্ট চলবে আগামী ১৮ জুন পর্যন্ত। ভারতীয় ফুটবলের (Indian Football) নিরিখে দেখতে গেলে, ভীষণ গুরুত্বপূর্ণ একটি প্রতিযোগিতা। কারণ লেবানন (Lebanon), মোঙ্গোলিয়া (Mongolia) এবং ভানুয়াতু (Vanuatu) এই তিনটি দেশও থাকছে এই টুর্নামেন্টে। ফলে, ফুটবলের পরিভাষায় দেখতে গেলে এবং ভারতীয় ফুটবলের উন্নতির স্বার্থে প্রয়োজনীয় একটি পদক্ষেপ। 

শুধু ইন্টারকন্টিনেন্টাল কাপই নয়, এরপরই ২১ জুন থেকে শুরু হচ্ছে সাফ কাপ (SAFF Cup)। ফলে, সবদিক থেকেই এই প্রতিযোগিতা বেশ তাৎপর্যপূর্ণ হতে চলেছে। কিন্তু প্রশ্ন উঠছে অন্য জায়গায়। একাধিক ফুটবলার কিন্তু চোটের কবলে, ফলে তাঁরা বাদ পড়েছেন দল থেকে। চোটের জন্য ছিটকে গেছেন ভিশাল কেইথ (Vishal Kaith), মনবীর সিং (Manbir Singh), মহম্মদ ইয়াসির (Mohammed Yasir), গ্লেন মার্টিন্স (Glan Martins) এবং রোশন সিং (Roshan Singh)। ফলে প্রশ্ন উঠছে যে, পরপর টুর্নামেন্ট রয়েছে সামনে। কিন্তু এত চোট সমস্যা থাকলে, শক্তিশালী দল কীভাবে তৈরি করা সম্ভব? 

সবমিলিয়ে, দল তৈরির ক্ষেত্রে কিছুটা সমস্যার মুখোমুখি হয়েছে টিম ম্যানেজমেন্ট। এই ইন্টারকন্টিনেন্টাল কাপকে সামনে রেখে, মোট ২৭ জনের দল ঘোষণা করা হয়েছে। 

গোলরক্ষকঃ গুরপ্রীত সিং সান্ধু, অমরিন্দর সিং এবং ফুরবা লাচেনপা থাম্পা

ডিফেন্ডারঃ শুভাশিস বোস, প্রীতম কোটাল, সন্দেশ ঝিঙ্গান, আনোয়ার আলি, আকাশ মিশ্র, মেহতাব সিং এবং রাহুল ভেকে 

মিডফিল্ডারঃ লিস্টন কোলাসো, আশিক কুরনিয়ান, সুরেশ সিং, রোহিত কুমার, উদান্তা সিং, অনিরুদ্ধ থাপা, নাওরেম মহেশ সিং, নিখিল পূজারি, জিকসন সিং, সাহাল আবদুল সামাদ, লালেংমাওইয়া রালতে, ছাংতে, রাওলিন বর্জেস এবং নন্দকুমার 

Advertisement

ফরোয়ার্ডঃ সুনীল ছেত্রী, রহিম আলি এবং ঈশান পণ্ডিতা। 

এখন দেখার বিষয় এটাই যে, হেডস্যার ইগোর স্টিমাচের নেতৃত্বে এই প্রতিযোগিতায় কেমন ফলাফল করে ব্লু টাইগার্সরা।  

প্রতিবেদক-শুভঙ্কর দাস

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement