Advertisement

KKR Celebration: IPL জিতেও ট্রফি নিয়ে কলকাতায় এলেন না শাহরুখরা, ভোট মিটলে সেলিব্রেশন?

২০১২ ও ২০১৪ সালে যে দুইবার কেকেআর (Kolkata Knight Riders) ট্রফি জিতেছিল, সেই সময় ইডেন (Eden Gardens) শুধু নয়, গোটা শহর জুড়ে হয়েছিল সেলিব্রেশন। ১০ বছর বাদে ফের কেকেআর চ্যাম্পিয়ন হয়েছে। তবে শহরজুড়ে সেই চেনা সেলিব্রেশন উধাও। কাপ নিয়েও আসেনি কলকাতা নাইট রাইডার্স দল।

কেকেআর
Aajtak Bangla
  • কলকাতা,
  • 29 May 2024,
  • अपडेटेड 5:55 PM IST

২০১২ ও ২০১৪ সালে যে দুইবার কেকেআর (Kolkata Knight Riders) ট্রফি জিতেছিল, সেই সময় ইডেন (Eden Gardens) শুধু নয়, গোটা শহর জুড়ে হয়েছিল সেলিব্রেশন। ১০ বছর বাদে ফের কেকেআর চ্যাম্পিয়ন হয়েছে। তবে শহরজুড়ে সেই চেনা সেলিব্রেশন উধাও। কাপ নিয়েও আসেনি কলকাতা নাইট রাইডার্স দল। কেন উদযাপনের পথে হাঁটছে না কেকেআর? সূত্রের খবর, সামনেই টি২০ বিশ্বকাপ (ICC T20 World Cup 2024)। কলকাতা দলের কোনও ক্রিকেটার ভারতীয় দলে (Team India) সুযোগ না পেলেও, অন্যান্য দেশের বেশ কয়েকজন তারকা সুযোগ পেয়েছেন। ফলে তাদের দ্রুত দেশে ফিরে আমেরিকা চলে যেতে হয়েছে। সেই কারণেই সেলিব্রেশন এখনই হচ্ছে না। ভোটের পরে তা হবে কিনা তাও এখনই নিশ্চিত নয়। 

পরে আইপিএল জেতার উৎসব হবে? 

বিশ্বকাপে ভারতের রিজার্ভ দলে থাকা রিঙ্কু সিং মঙ্গলবার বিকেলের দিকে রওনা হয়ে গিয়েছেন। বিদেশি ক্রিকেটারদের মধ‌্যে কেউ কেউ আবার দু’একদিন বাড়িতে ছুটি কাটিয়ে যাবেন বিশ্বকাপ খেলতে। মিচেল স্টার্কের পাশাপাশি আরও অনেক ক্রিকেটার সপ্তদশ আইপিএলের ফাইনালের পরেই অস্ট্রেলিয়া ফিরছেন। তার পর দু’একদিন বিশ্রামে থেকে বিশ্বকাপ খেলতে রওনা হয়ে যাচ্ছেন। আন্দ্রে রাসেলও ওয়েস্ট ইন্ডিজের হয়ে এবার টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলছেন। তাই তাঁকেও ফিরে যেতে হচ্ছে। ফলে, ভাঙাচোরা টিম নিয়ে ইডেনে ফিরে উৎসব করতে যাওয়ার মানেই হয় না। তাই এবারের মতো সে পর্ব হচ্ছে না। রবিবার চ্যাম্পিয়ন হওয়ার পরে কেকেআর হেড কোচ চন্দ্রকান্ত পণ্ডিত হোটেল ছেড়ে বেরনোর সময় বলছিলেন, ‘সমর্থকদের কাছে ফিরে যেতে সমস্ত টিমই চায়। আমাদেরও তো ইচ্ছে ছিল যে, ট্রফি নিয়ে ইডেন ফিরব। কিন্তু হল না। কী আর করা যাবে?’

কিছু করারও নেই। উৎসবের আগে সব সময় দেশ। উৎসবের আগে সব সময়ই বিশ্বকাপ। পাশাপাশি পরের মরসুম শুরুর আগে হবে মেগা নিলাম। ফলে অনেক তারকা ক্রিকেটারই কেকেআর ছেড়ে অন্য শিবিরে চলে যাবেন। নতুন করে রণকৌশল তৈরি হবে। সে কারণেই এবার আর বিজয় উৎসব হচ্ছে না ইডেনে।  

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement