Advertisement

Jeakson Singh Transfer News: আজই শুরু জিকসন শো, বিশ্বকাপারকে নিয়ে বড় পরিকল্পনা ইস্টবেঙ্গলের

আজই কলকাতা লিগের পঞ্চম ম্যাচ খেলতে নামছে ইস্টবেঙ্গল। ক্লাবের মাঠে তাদের প্রতিপক্ষ পশ্চিমবঙ্গ পুলিশ। শুক্রবার সকালেই লাল-হলুদে জিকসন সিং-এর সইয়ের কথা জানিয়েছে ইস্টবেঙ্গল। চার বছরের চুক্তিতে আসছেন এই ডিফেন্সিভ মিডফিল্ডার। আর আজকের ম্যাচের আগে জিকসনকে লাল-হলুদ সমর্থকদের সঙ্গে পরিচিত করানো হবে। ঠিক যেভাবে গত মরসুমে ২৯ জুলাই মোহনবাগান দিবসের দিন সবুজ-মেরুন শিবির সামনে এনেছিল বিশ্বকাপার জেসন কামিন্সকে। 

জিকসন সিং ও ইস্টবেঙ্গল ফ্যান
Aajtak Bangla
  • কলকাতা,
  • 19 Jul 2024,
  • अपडेटेड 1:44 PM IST

আজই কলকাতা লিগের (Kolkata League) পঞ্চম ম্যাচ খেলতে নামছে ইমামি ইস্টবেঙ্গল (Emami East Bengal)। ক্লাবের মাঠে তাদের প্রতিপক্ষ পশ্চিমবঙ্গ পুলিশ (West Bengal Police)। শুক্রবার সকালেই লাল-হলুদে জিকসন সিং-এর (Jeakson Singh) সইয়ের কথা জানিয়েছে ইস্টবেঙ্গল। চার বছরের চুক্তিতে আসছেন এই ডিফেন্সিভ মিডফিল্ডার। আর আজকের ম্যাচের আগে জিকসনকে লাল-হলুদ সমর্থকদের সঙ্গে পরিচিত করানো হবে। ঠিক যেভাবে গত মরসুমে ২৯ জুলাই মোহনবাগান (Mohun Bagan Super Giant) দিবসের দিন সবুজ-মেরুন শিবির সামনে এনেছিল বিশ্বকাপার জেসন কামিন্সকে (Jason Cummins)। 


ইতিমধ্যেই ইস্টবেঙ্গল ক্লাবের ফটোশ্যুট হয়ে গিয়েছে জিকসনের। সোশ্যাল মিডিয়ায় দারুণ একটি ভিডিও পোস্ট করেছে ইস্টবেঙ্গল। রেকর্ড অঙ্কের অর্থের বিনিময় ইস্টবেঙ্গলে আসতে চলেছেন এই মিডফিল্ডার। ৩ কোটি ২০ লক্ষ টাকা ট্রান্সফার ফি দিয়ে ডিফেন্সিভ মিডফিল্ডার জিকসন সিংকে সই করাল ইস্টবেঙ্গল। শুধু তাই নয়, ভারতীয় দলের এই তারকাকে আড়াই কোটি টাকারও বেশি দিতে হবে প্রতি বছর। অর্থাৎ রেকর্ড অঙ্কের টাকায় কেরালা ব্লাস্টার্স থেকে ইস্টবেঙ্গলে সই করছেন জিকসন। আসলে জিকসনের সঙ্গে আরও এক বছরের চুক্তি রয়েছে কেরলের। আর সেই কারণেই তাঁকে নিতে গিয়ে বিরাট খরচ করতে হয়েছে ইস্টবেঙ্গলকে। এই লড়াইয়ে শুধু ইস্টবেঙ্গল নয়, ছিল আরও দুই ক্লাব। তাদের মধ্যে দরাদরি করে সই হয় জিকসনের।    

জিকসন গোল করেছেন বিশ্বকাপে

উল্লেখ্য জিকসনই বিশ্বকাপে গোল করা একমাত্র ভারতীয় ফুটবলার। অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে তাঁর গোল ছিল। কেরলার হয়েও বেশ ভাল খেলেছেন তিনি। ২৩ বছর বয়সী এই মিডফিল্ডার মিনার্ভা অ্যাকাডেমি (Minerva Academy) থেকে উঠে এসেছেন। সেখান থেকে সই করেন ইন্ডিয়ান অ্যারোজে (Indian Arrows)।

এরপর ২০১৯-এ তাঁকে সই করায় কেরালা। এবার তিনি ইস্টবেঙ্গলে আসতে পারেন বলে অনেকদিন ধরেই শোনা যাচ্ছিল। তবে তিনি কেরালার হয়ে প্রি সিজন করতে চলে যাওয়ায় অনেকেই আশাহত হয়েছিলেন। তবে আশা ছাড়েননি লাল-হলুদ রিক্রুটাররা। প্রায় হারা ম্যাচ জিতিয়ে তাই এবার লাল-হলুদ জনতার সামনে 'হিরো' হয়ে উঠলেন কর্তারা।  

Advertisement

   

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement