Advertisement

IND vs ENG: সিরিজের তৃতীয় সেঞ্চুরি, সচিন-দ্রাবিড়দের রেকর্ড ভাঙলেন জো রুট

ইংল্যান্ডের অধিনায়ক জো রুট সিরিজের তৃতীয় সেঞ্চুরি এবং টেস্ট ক্রিকেটে ২৩তম ইনিংসটি বৃহস্পতিবার হেডিংলিতে ভারতের বিরুদ্ধে চলমান তৃতীয় ম্যাচের দ্বিতীয় দিনে হাঁকান।

লিডসে ভারতের বিরুদ্ধে সেঞ্চুরির পর ইংল্যান্ড অধিনায়ক জো রুট।
Aajtak Bangla
  • লিডস,
  • 26 Aug 2021,
  • अपडेटेड 11:20 PM IST
  • ফের একবার শতরান করলেন জো রুট
  • দুরন্ত ইনিংস ইংল্যান্ড অধিনায়কের
  • ২৩ তম সেঞ্চুরি সেরে ফেললেন রুট

ইংল্যান্ডের অধিনায়ক জো রুট সিরিজের তৃতীয় সেঞ্চুরি এবং টেস্ট ক্রিকেটে ২৩তম ইনিংসটি বৃহস্পতিবার হেডিংলিতে ভারতের বিরুদ্ধে চলমান তৃতীয় ম্যাচের দ্বিতীয় দিনে হাঁকান। রুট ইংল্যান্ডের সর্বকালের তালিকায় কেভিন পিটারসনের সমান, কারণ লিডসে ইংল্যান্ড তাদের লিড ইতিমধ্যেই ৩০০ রান ছাড়িয়েছে।

রুট এবং কেভিন পিটারসন এখন যৌথভাবে দ্বিতীয় স্থানে আছেন অ্যালিস্টার কুকের ঠিক একধাপ পিছনে, যিনি ইংল্যান্ডের হয়ে তাঁর কেরিয়ারে ৩৩ সেঞ্চুরি হাঁকিয়েছিলেন।

 

 

ভারত-ইংল্যান্ড টেস্টের মধ্যে সর্বাধিক সেঞ্চুরির সাথে ব্যাটসম্যানদের তালিকায় রুট প্রথম স্থান পেয়েছেন। কারণ তিনি ৮টি সেঞ্চুরি হাঁকিয়েছেন ভারতের বিরুদ্ধে। একই সঙ্গে ৭টি করে সেঞ্চুরি ভারত বনাম ইংল্যান্ডের ম্যাচে করেছেন রাহুল দ্রাবিড়, সচিন তেন্ডুলকার, অ্যালিস্টার কুক। ৬টি করে শতরান করেছিলেন কেভিন পিটারসন ও মহম্মদ আজহারউদ্দিন।

বৃহস্পতিবার হেডিংলিতে ভারতের বিপক্ষে তৃতীয় টেস্টের দ্বিতীয় দিনে তার দলকে কমান্ডিং পজিশনে বসানোর জন্য ইংল্যান্ডের অধিনায়ক জো রুট সিরিজের তৃতীয় ধারাবাহিক সেঞ্চুরি করে স্বপ্নের মতো ব্যাটিং করেছিলেন।

 

 

তৃতীয় টেস্টের দ্বিতীয় দিনে দারুণ ক্রিকেট খেললো ইংল্যান্ড দল। ব্যাট হাতে ভারতের তুলনায় প্রথম ইনিংসে ৩৪৫ রানে এগিয়ে গেল ইংল্যান্ড। দিনের শেষে ইংল্যান্ডের স্কোর ৪২৩ রানে ৮ উইকেট।

শুধু ইংল্যান্ড ক্রিকেটারদেরই নয় ভারত বনাম ইংল্যান্ড ক্রিকেট ইতিহাসে সচিন, দ্রাবিড়দেরও পিছনে ফেললেন রুট।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement