Advertisement

Lionel Messi: মাঝরাতে আবার ইতিহাস, ১০০ তম গোল মেসির, হ্যাট-ট্রিকও

আন্তর্জাতিক ফুটবলে গোলের সেঞ্চুরি করতে মেসির সময় লাগল ১৭ বছর। ২০০৬ সালে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে প্রথম গোল করে খাতা খুলেছিলেন LM10। সে বার ক্রোয়েশিয়াকে ৩-২ গোলে হারিয়েছিল আর্জেন্টিনা। 

লিওনেল মেসি
Aajtak Bangla
  • স্যান্তিয়াগো দেল এস্তেরো,
  • 29 Mar 2023,
  • अपडेटेड 9:40 AM IST
  • ম্যাচ শুরুর ২০ মিনিটেই প্রথম গোল
  • এই নিয়ে ৭ বার হ্যাট-ট্রিক মেসির
  • রোনাল্ডোর গোল সংখ্যা ১২২

একের পর এক রেকর্ড গড়া যেন অভ্যেসে পরিণত করে ফেলেছেন তিনি। দিন কয়েক আগেই কেরিয়ারের ৮০০ তম গোল করেছেন। এবার আন্তর্জাতিক ফুটবলে ১০০তম গোলটি করলেন লিওনেল মেসি (Lionel Messi)। মঙ্গলবার মধ্যরাতে আরও একটি ঘটনাও ঘটল। তা হল মেসির হ্যাটট্রিক (Lionel Messi Goal)।  কিরাসাওয়ের বিরুদ্ধে প্রীতি ম্যাচে ৭ গোল দিল আর্জেন্টিনা। ম্যাচের স্কোর ৭-০। 

ম্যাচ শুরুর ২০ মিনিটেই প্রথম গোল

সাতবারের ব্যালন ডি'ওর জয়ী মেসি ম্যাচ শুরুর ২০ মিনিটের মাথায় প্রথম গোলটি করেন। স্যান্তিয়াগো ডেল এস্তেরো স্টেডিয়ামে তখনই কার্যত শুরু হয়ে গিয়েছে উল্লাস। এরপরের ঘটনাগুলি ইতিহাস। অদম্য মেসি। পর পর তিন গোল দিয়ে হ্যাট-ট্রিক। একই সঙ্গে আন্তর্জাতিক ফুটবলে গোলের সেঞ্চুরি। 

আন্তর্জাতিক ফুটবলে গোলের সেঞ্চুরি করতে মেসির সময় লাগল ১৭ বছর। ২০০৬ সালে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে প্রথম গোল করে খাতা খুলেছিলেন LM10। সে বার ক্রোয়েশিয়াকে ৩-২ গোলে হারিয়েছিল আর্জেন্টিনা। 

আরও পড়ুন: Lionel Messi: G.O.A.T লিওনেলও, মারাদোনা-পেলের পাশেই এবার মেসির মূর্তি

এই নিয়ে ৭ বার হ্যাট-ট্রিক মেসির

বস্তুত, মেসির হ্যাট-ট্রিক গোলেরও রেকর্ড বলা যেতে পারে। এই নিয়ে জাতীয় দলের জার্সিতে ৭ বার হ্যাট-ট্রিক গোল করলেন লিওনেল। নিকোলাস গঞ্জালেসের কথায়, 'মেসিকে কোনও শব্দবন্ধেই বর্ণনা করা যায় না। ও বিশ্বের সেরা। একের পর এক ম্যাচেই তার প্রমাণ দেখিয়ে চলেছে। প্রতিবার ওর বল গেলেই, সকলের মুখে হাসি ফুটে ওঠে। এটাই মেসি ম্যাজিক।'

আর্জেন্টিনার সর্বকালের সর্বোচ্চ গোল স্কোরারই শুধু নন, আর্জেন্টিনার আরও দুই তারকা গ্যাব্রিয়েল বাতিস্তুতা (৫৬) ও সের্জিয়ো আগুয়েরা (৪১) গোল সংখ্যা যোগ করলেও মেসিকে টপকানো যাচ্ছে না।

আরও পড়ুন: Lionel Messi: 'আধপেটা' খেয়েই রেস্তোরাঁ থেকে বেরিয়ে গেলেন মেসি, কেন?

Advertisement

রোনাল্ডোর গোল সংখ্যা ১২২

বর্তমানে আন্তর্জাতিক ফুটবলে ১০২ গোলের মালিক মেসি। মেসির সামনে রয়েছেন ক্রিস্টিয়ানো রোনাল্ডো (১২২ গোল) ও ইরানের আলি দায়েই (১০৯ গোল)।

মঙ্গলবার রাতের প্রীতি ম্যাচে প্রতিপক্ষের প্রবল চাপ সামলে পাল্টা আক্রমণে ওঠার সুযোগই পাচ্ছিল না কিরাসাও। তিনবারের বিশ্ব চ্যাম্পিয়নদের আটকে রাখার কোনও উপায়ই যেন খুঁজে পাচ্ছিল না ফিফা র‌্যাঙ্কিংয়ে ৮৬ নম্বরে থাকা দলটি। পাঁচ মিনিটে আরও তিনবার গোল দিয়ে বিশাল জয়ের দিকে এগিয়ে যায় আর্জেন্টিনা। যার নির্যাস, ৭-০ বিরাট ব্যবধানে জয়ী হয় আর্জেন্টিনা। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement