Advertisement

Kolkata League Mohun Bagan vs Mohammedan: CFL-এ আজ মোহনবাগানের মরণবাঁচন ম্যাচ, কোথায় দেখা যাবে খেলাটি?

বৃহস্পতিবার কলকাতা লিগের ডার্বিতে খেলতে নামছে মোহনবাগান সুপার জায়েন্ট ও মহমেডান স্পোর্টিং ক্লাব। কল্যাণী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এই ম্যাচ।

মহামেডান স্পোর্টিং ও মোহনবাগান
Aajtak Bangla
  • কলকাতা,
  • 14 Sep 2023,
  • अपडेटेड 10:11 AM IST
  • জিততেই হবে মোহনবাগানকে
  • মহমেডানের ভরসা ডেভিড

বৃহস্পতিবার কলকাতা লিগের ডার্বিতে খেলতে নামছে মোহনবাগান সুপার জায়েন্ট ও মহমেডান স্পোর্টিং ক্লাব। কল্যাণী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এই ম্যাচ।

জিততেই হবে মোহনবাগানকে
সুপার সিক্সে ইস্টবেঙ্গলের মতোই চলে গিয়েছে মহমেডানও। পাঁচ ক্লাব ইতিমধ্যেই সুপার সিক্সে জায়গা করে নিয়েছে। এখন থেকে বাস্তব রায়দের কাছে প্রতিটি ম্যাচই ফাইনাল। সমস্ত ম্যাচ না জিতলে সুপার সিক্সে ওঠা যাবে না। গত ম্যাচে পিয়ারলেসের বিরুদ্ধে জয় কিছুটা হলেও স্বস্তি দিচ্ছে মোহনবাগানকে। মহমেডানের কাছে এই ম্যাচ খুব গুরুত্বপূর্ণ না হলেও, মর্যাদার লড়াই হিসেবে এই ম্যাচকে দেখতে চাইছেন আন্দ্রে চেরনিশভের ছেলেরা। সমর্থকরাও বেশ উত্তেজিত এই ম্যাচ নিয়ে। মহমেডান কর্তাদের ইচ্ছে ছিল, এই ম্যাচ হোক যুবভারতীতে। অন্তত কিশোর ভারতীতে দেওয়া হোক মিনি ডার্বি। তবে তা হয়নি।

কোথায় কীভাবে দেখবেন ম্যাচ? 
কল্যাণীতেই খেলতে হচ্ছে সাদা-কালো শিবিরকে। বিকেল তিনটে থেকে শুরু হচ্ছে এদিনের ম্যাচ। Insports.in-এর ওয়েবসাইট ও অ্যাপে সরাসরি দেখা যাবে এই ম্যাচ। যদিও তার জন্য সাবক্রিপশন করতে হবে।

মোহনবাগান দলে কারা?
এশিয়ান গেমসের জন্য এই ম্যাচে হয়ত খেলতে পারবেন না দীপক টাংরি ও সুমিত রাঠি। কোচ বাস্তব রায় জানিয়ে দিয়েছেন, এবারের কলকাতা লিগের বাকি ম্যাচগুলোর জন্য সিনিয়র দলের ফুটবলারদের এখনই খেলানোর পরিকল্পনা নেই মোহনবাগানের। ফলে মহমেডানের পূর্ণ শক্তির দলের বিরুদ্ধেই খেলতে নামছে মোহনবাগানের রিজার্ভ দল। ম্যাচ যে একেবারেই সহজ হবে না তা ভালভাবেই জানেন মোহনবাগান কোচ। সাদা-কালো শিবিরের বিরুদ্ধে নামার আগে তাই বেশ সতর্ক সবুজ-মেরুন।

মহামেডানের সমস্যা চোট
মোহনবাগান মূলত গোল করার জন্য আইএসএল ডার্বিতে হ্যাটট্রিক করা কিয়ান নাসিরি ও ফরদিন আলি মোল্লার দিকেই তাকিয়ে থাকবে। একইভাবে মহামেডান চেষ্টা করবে ডেভিডকে দিয়ে গোল করাতে। এই মরশুমে ১৩টি গোল করা হয়ে গিয়েছে ডেভিডের। তবে চেরনিশভকে চিন্তায় রাখছে একাধিক ফুটবলারের চোট। এই ম্যাচে তিনি পাচ্ছেন না সামাদ আলি মল্লিক, অভিষেক হালদার ও বেনস্টেন ব্যারেটোকে।  
 

Advertisement

মোহনবাগানের সম্ভাব্য একাদশ- জাহিদ, রোহেন, দিপেন্দু, আমন, ব্রিজেশ, শিবাজিৎ, অভিষেক, টাইসন, কিয়ান নাসিরি, ফরদিন আলো মোল্লা, রবি রানা।  
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement