Advertisement

Mohun Bagan Super Giant: সুপারকাপের মুখে ধাক্কা, মোহনবাগানে হঠাত্‍ কোচ বদল, সরলেন জুয়ান

সুপার কাপের আগেই সরে দাঁড়ালেন জুয়ান ফেরান্দো। আপাতত সবুজ-মেরুনের দায়িত্ব নেবেন আন্তোনিও লোপেজ হাবাস। সুপার কাপেই মোহনবাগানের দায়িত্ব নিচ্ছেন তিনি। 

জুয়ান ফেরান্দো
Aajtak Bangla
  • কলকাতা,
  • 03 Jan 2024,
  • अपडेटेड 3:32 PM IST

সুপার কাপের আগেই সরে দাঁড়ালেন জুয়ান ফেরান্দো (Juan Ferrando)। আপাতত মোহনবাগানের (Mohun Bagan Super Giant) দায়িত্ব নেবেন আন্তোনিও লোপেজ হাবাস। সুপার কাপেই মোহনবাগানের দায়িত্ব নিচ্ছেন তিনি। 

মোহনবাগানের পক্ষ থেকে বুধবার জানিয়ে দেওয়া হয় এই খবর। কোচ হিসেবে ২০২২-২৩ মরশুমে মোহনবাগানকে আইএসএল জিতিয়েছিলেন জুয়ান। এই মরশুমে ডুরান্ড কাপও জিতেছে সবুজ-মেরুন। তবে এ এফসি কাপে আশানুরূপ ফল করতে পারেনি মেরিনার্সরা। শুধু তাই নয়, আইএসএল-এর প্রথম পর্বে শেষ তিন ম্যাচ হেরে যাওয়ায়, জুয়ানের উপর চাপ বাড়ছিল। পাশাপাশি সুপার কাপে সাত ভারতীয় ফুটবলারকে ছেড়ে দিতে হওয়ায় একেবারেই খুশি ছিলেন না মোহনবাগান কোচ। সাংবাদিকদের সামনে এ কথা জানিয়েও ছিলেন তিনি। ২০২১ সালে ফেরান্দোকে কোচ করেছিল মোহনবাগান। দুই বছর মিলিয়ে ৭৭টি ম্যাচে কোচিং করেছেন ফেরান্দো। এর মধ্যে ৪২টি ম্যাচ জেতে মোহনবাগান। হেরেছিল মাত্র ২০টি ম্যাচ। বাকি ১৫টি ম্যাচ ড্র হয়। তবে মুম্বই সিটি এফসি, এফসি গোয়া ও কেরল এফসি-র বিরুদ্ধে পরপর হারের পর সরে দাঁড়ালেন জুয়ান।

অন্যদিকে হাবাসের কোচিং-এ সবচেয়ে বেশি সাফল্য পেয়েছে মোহনবাগান। তাঁর সঙ্গে কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কাদের দারুণ সম্পর্ক। মোহনবাগানের হেড কোচ হিসেবে সেই টুর্নামেন্টেই প্রথম পরীক্ষার মুখে পড়তে চলেছেন হাবাস। তবে তাঁর সঙ্গে কতদিনের চুক্তি হয়েছে, টাকার অঙ্ক কত, সেইসব বিষয়ে মোহনবাগান ক্লাব কর্তৃপক্ষের তরফে কোনও কিছুই জানানো হয়নি। 

বুধবার মোহনবাগানের তরফে বিবৃতিতে বলা হয়েছে, ‘মোহনবাগান সুপার জায়ান্টের চিফ কোচ বদল হল। সরে দাঁড়ালেন জুয়ান ফেরান্দো। তাঁর জায়গায় সবুজ-মেরুনের দায়িত্ব নিচ্ছেন আন্তোনিও লোপেজ হাবাস। আসন্ন সুপার কাপ থেকেই প্রধান কোচের দায়িত্ব সামলাবেন তিনি। আইএসএল (২০২২-২৩ মরশুম) ও এবারের ডুরান্ড কাপ জয়ের জন্য জুয়ান ফেরান্দোকে ধন্যবাদ।’ 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement