Advertisement

India Today Conclave 2024: ধোনি ১ নম্বর, বিশ্বকাপ জেতা ক্যাপ্টেনের সঙ্গে তুলনা নিয়ে মুখ খুললেন জুরেল

India Today Conclave 2024: ইংল্যান্ডের (Indian VS England) বিরুদ্ধে অভিষেক টেস্টে দারুণ নজর কেড়েছেন উইকেট কিপার ব্যাটার ধ্রুব জুরেল (Dhruv Jurel) । তাঁর উইকেটকিপিং-এর পাশাপাশি ব্যাটিং দেখেও মুগ্ধ ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার থেকে সাধারন ভক্তরা। উইকেটের পেছনে দাঁড়িয়ে  জুরেলের পরামর্শ মেনেই উইকেট তুলে নিয়েছেন কুলদীপ যাদব বা রবীন্দ্র জাদেজারা। ঠিক যেভাবে নির্দেশ দিতেন এমএস ধোনি (MS Dhoni)। ইংল্যান্ড ব্যাটারদের আউট করার ক্ষেত্রে বড় ভূমিকা নিয়েছিলেন উইকেটকিপার ব্যাটার ধ্রুব জুরেল। 

ধ্রুব জুরেল
Aajtak Bangla
  • দিল্লি ,
  • 15 Mar 2024,
  • अपडेटेड 6:29 PM IST
  • ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে ডেবিউ করেন জুরেল
  • নজর কেড়েছেন উইকেটকিপার ব্যাটার

ইংল্যান্ডের (Indian VS England) বিরুদ্ধে অভিষেক টেস্টে দারুণ নজর কেড়েছেন উইকেট কিপার ব্যাটার ধ্রুব জুরেল (Dhruv Jurel) । তাঁর উইকেটকিপিং-এর পাশাপাশি ব্যাটিং দেখেও মুগ্ধ ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার থেকে সাধারন ভক্তরা। উইকেটের পেছনে দাঁড়িয়ে  জুরেলের পরামর্শ মেনেই উইকেট তুলে নিয়েছেন কুলদীপ যাদব বা রবীন্দ্র জাদেজারা। ঠিক যেভাবে নির্দেশ দিতেন এমএস ধোনি (MS Dhoni)। ইংল্যান্ড ব্যাটারদের আউট করার ক্ষেত্রে বড় ভূমিকা নিয়েছিলেন উইকেটকিপার ব্যাটার ধ্রুব জুরেল। 

সেই সময় সুনীল গাভাস্কার বলেন, পরবর্তী এমএস ধোনি হতে পারেন জুরেল। উইকেটের পেছন থেকে যেভাবে স্পিনারদের নির্দেশ দিতেন ধোনি, সেভাবেই জুরেল আউট করেছেন ইংল্যান্ড ব্যাটারদের। তবে ভারতের বিশ্বকাপ জেতা ক্যাপ্টেনের সঙ্গে তুলনা টানতে চাইছেন না জুরেল। তিনি বলেন,  'গাভাস্কার স্যারকে অনেক ধন্যবাদ ধোনির সঙ্গে আমায় তুলনা করায়। এমএস ধোনি একেবারেই আলাদা। আমি ওঁর সঙ্গে তুলনায় যেতেই চাই না। সেটা হয়ও না। তবে আমি ধ্রুব। সেভাবেই থাকতে চাই।' 

শুধু তাই নয়, উইকেট কিপার হিসেবে খেলতে নামা যে কতটা চাপের তাও বুঝতে পারছেন তরুণ ক্রিকেটার। বিশেষ করে ডিআরএস নেওয়ার ক্ষেত্রে। জুরেল বলেন, 'ডিআরএস নেওয়ার সময় প্রথম প্রথম ঘাবড়ে গিয়েছি। ক্যাপ্টেন রোহিত শর্মা বা সিনিয়র অনেক ক্রিকেটার তখন দৌড়ে এসে আমায় জিজ্ঞাসা করেছে। আমি বলতে ভয় পেয়েছি। তবে সিরিজ শেষ হওয়ার পর এখন অনেকটাই আত্মবিশ্বাসী। বুঝতে শিখেছি, কথা বলতে হবে।'

ধোনির শহরেই ৯০ রানের ইনিংস খেলে ভারতীয় দলকে বাঁচিয়েছিলেন জুরেল। সেই সময়ই গাভাস্কার এই বড় মন্তব্য করে বসেন। তা নিয়েই এমন মন্তব্য করেছেন জুরেল। তিনি বলেন, 'ধোনি স্যার একজন কিংবদন্তি এবং তিনি সবসময় এমনই থাকবেন।' তার হোয়াটসঅ্যাপ ডিসপ্লে ছবিও ধোনির। সেটাও দেখান জুরেল। রাজকোট টেস্টে অভিষেকের পর, তিনি তার প্রথম ইনিংসে গুরুত্বপূর্ণ ৪৬ রান করেন। এরপর দ্বিতীয় ইনিংসে ৯০ এবং তারপরে ৩৯ রান। ৪ ইনিংসে, জুরেল ১৯০ রান করেছেন। তাঁর গড় ৬৩.৩৩। এই তরুণ এখন আইপিএল-এর দিকে মনোযোগ দেবেন, যেখানে তিনি রাজস্থান রয়্যালসের প্রতিনিধিত্ব করবেন।        

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement