Advertisement

Ramiz Raja India vs Pakistan: 'ভারত না থাকলে...,' আশঙ্কায় PCB, VIRAL রামিজ রাজার VIDEO

বোর্ডের এজিএম-এ জানিয়ে দিয়েছিলেন, পরের বার এশিয়া কাপ পাকিস্তানে নয়, অন্য কোনও নিরপেক্ষ জায়গায় হবে। আর এতেই চটে যায় পিসিবি। যদিও এর মধ্যেই পিসিবি কর্তা রামিজ রাজার একটি ভিডিও ভাইরাল হয়েছে। 

রামিজ রাজা
Aajtak Bangla
  • কলকাতা,
  • 20 Oct 2022,
  • अपडेटेड 2:46 PM IST
  • আশঙ্কা প্রকাশ করেছেন পাক বোর্ড কর্তা
  • ভারত না থাকলে ধ্বংস হতে পারে পাকিস্তান ক্রিকেট

পরের বছর এশিয়া কাপ (Asia Cup 2023) আয়োজনের দায়িত্বে রয়েছে পাকিস্তান (Pakistan)। তাই ভারতেরও এই টুর্নামেন্ট খেলতে পাকিস্তানের যাওয়ার কথা। কিন্তু বিসিসিআই সচিব জয় শাহ (Jay Shah ) বোর্ডের এজিএম-এ জানিয়ে দিয়েছিলেন, পরের বার এশিয়া কাপ পাকিস্তানে নয়, অন্য কোনও নিরপেক্ষ জায়গায় হবে। আর এতেই চটে যায় পিসিবি। যদিও এর মধ্যেই পিসিবি কর্তা রামিজ রাজার একটি ভিডিও ভাইরাল হয়েছে। 

আগামী বছর ভারতে অনুষ্ঠিত হতে চলা ওয়ানডে বিশ্বকাপ থেকে সরে দাঁড়ানোর হুমকি দিয়েছিল পিসিবি (PCB)। এই হুমকির মধ্যেই সোশ্যাল মিডিয়ায় রমিজ রাজার একটি পুরনো ভিডিও ভাইরাল হতে শুরু করেছে। এই ভিডিওতে রমিজ রাজাকে বলতে দেখা গিয়েছে যে ভারতকে ছাড়া পাকিস্তান ক্রিকেট কিছুই নয়। ভারত থেকে সবচেয়ে বেশি রাজস্ব পায় আইসিসি। এমন পরিস্থিতিতে ভারত ছাড়াই শেষ হয়ে যাবে পাকিস্তান ক্রিকেট। 

আরও পড়ুন: 'কাপুরুষের মতো পালাবেন না,' জয় শাহকে টার্গেট-ট্যুইট পাক সাংবাদিকের, Like করল BCCI?

'পাকিস্তানের ক্রিকেট চালাচ্ছে ভারতীয় ব্যবসায়ী প্রতিষ্ঠান'

ভাইরাল ভিডিওতে রমিজ বলেছেন, 'পাকিস্তান ক্রিকেট বোর্ড আইসিসির কাছ থেকে টাকা নিয়ে চালায়।  আইসিসি যে টুর্নামেন্ট আয়োজন করে, সেখান থেকে প্রাপ্ত অর্থ এর সদস্য দেশগুলির মধ্যে বিতরণ করা হয়। এবং ICC-এর তহবিলের ৯০% আসে ভারতীয় বাজার থেকে।''

তিনি বলেন, ''ভারতীয় ব্যবসা প্রতিষ্ঠানগুলো পাকিস্তান ক্রিকেট চালাচ্ছে। ভারতীয় প্রধানমন্ত্রী যদি মনে করেন আমরা পাকিস্তানকে অর্থ দেব না। তাহলে এই ক্রিকেট বোর্ডও (পিসিবি) শেষ হয়ে যেতে পারে।''

আরও পড়ুন: বিরাটের সঙ্গে ছবি তুলে রাতারাতি তারকা, কে এই রহস্যময়ী?

'এশিয়ান ক্রিকেট কাউন্সিলের বৈঠক ডাকা উচিত'

Advertisement

জয় শাহের বক্তব্যের পরিপ্রেক্ষিতে পিসিবি বলেছে যে এই ধরনের বক্তব্য নিয়মের পরিপন্থী, এ বিষয়ে অবিলম্বে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের একটি বৈঠক ডাকা উচিত। পাকিস্তান ক্রিকেট বোর্ড হুমকি দিয়েছে, এ ধরনের বক্তব্য এশিয়ার ক্রিকেট দেশ ও আন্তর্জাতিক ক্রিকেট সম্পর্কে উত্তেজনা তৈরি করতে পারে। এছাড়াও, এটি ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া পাকিস্তানের ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ বা ২০৩১ সাল পর্যন্ত অনুষ্ঠিত হওয়া অন্যান্য ক্রিকেট ম্যাচগুলিকেও প্রভাবিত করতে পারে। 

চলতি সপ্তাহে ভারত-পাকিস্তানের ম্যাচটি হওয়ার কথা

অস্ট্রেলিয়ায় আয়োজিত টি-টোয়েন্টি বিশ্বকাপ ১৬ অক্টোবর থেকে শুরু হয়েছে। বর্তমানে বাছাইপর্বের ম্যাচ খেলা হচ্ছে। ২৩ অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলতে হবে টিম ইন্ডিয়াকে। দীপাবলির ঠিক একদিন আগে এই ম্যাচ খেলা হবে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement