Advertisement

Pakistan vs West Indies: পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে হঠাত্‍ প্লেয়াররা মাস্ক পরলেন মাঠে, কেন?

দুই দলই যখন মাঠে ছিল, তখন প্রচণ্ড ঝড় ওঠে। খেলোয়াড়দের নিজেদের রক্ষা করার জন্য মুখোশ এবং চশমা পরতে হয়েছিল। মুলতানে ঝড়ের কারণে মাঠের দৃশ্যমানতা অনেকটাই কমে গিয়েছিল, সেক্ষেত্রে ম্যাচও কিছু সময়ের জন্য বন্ধ ছিল। 

মাস্ক আর চশমায় মুখ ঢেকেছেন ক্রিকেটাররা
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 13 Jun 2022,
  • अपडेटेड 9:47 AM IST
  • ম্যাচ চলাকালীন ঝড় উঠল মাঠে
  • জিতল পাকিস্তান

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলা ওয়ানডে সিরিজ ৩-০ ব্যবধানে জিতে নিয়েছে পাকিস্তান। সিরিজের শেষ ম্যাচটি ১২ জুন মুলতানে খেলা হয়েছিল, যেখানে পাকিস্তান D/L পদ্ধতিতে জিতেছিল। এই ম্যাচেও বাধা ছিল, কারণ দুই দলই যখন মাঠে ছিল, তখন প্রচণ্ড ঝড় ওঠে। খেলোয়াড়দের নিজেদের রক্ষা করার জন্য মুখোশ এবং চশমা পরতে হয়েছিল। মুলতানে ঝড়ের কারণে মাঠের দৃশ্যমানতা অনেকটাই কমে গিয়েছিল, সেক্ষেত্রে ম্যাচও কিছু সময়ের জন্য বন্ধ ছিল। 

এতদিন নিরাপত্তার কারণে বিভিন্ন দেশ পাকিস্তানে খেলতে যেতে চাইত না। গত বছরেই হঠাৎ করে সিরিজ শুরুর আগেই নিজেদের দল নিয়ে দেশে ফিরে গিয়েছিল নিউজিল্যান্ড ক্রিকেট দল। কারণ ছিল, ক্রিকেটারদের নিরাপত্তা। তবে তারপর অস্ট্রেলিয়ার মত দল দীর্ঘদিন পাকিস্তান সফরে ছিল। তাদের দেশের ব্যবস্থার সুখ্যাতিও করেছেন অজি ক্রিকেটাররা। আতথেয়তা থেকে নিরাপত্তা সব কিছুতেই প্রশংসা কুড়িয়েছে রামিজ রাজার বোর্ড। তবে এবার একেবারে নতুন সমস্যার সামনে পাকিস্তান ক্রিকেট বোর্ড। যদিও সেই সমস্যা কাটিয়ে ম্যাচ হয়েছে পাকিস্তানে এবং সেই ম্যাচ জিতে সিরিজ পকেটে পুরেছে পাকিস্তান।  

আরও পড়ুন: সামনেই ইংল্যান্ড সফর, ছুটি পেয়েই মলদ্বীপের সৈকতে বিরুষ্কা

আরও পড়ুন: দ্বিতীয় টি২০ তেও হার পন্তদের, ৪ উইকেটে জিতল দঃ আফ্রিকা

এই ম্যাচে প্রথমে ব্যাট করে ২৬৯ রান করে পাকিস্তান। এই ম্যাচে পাকিস্তানের পক্ষে ইমাম-উল-হক দুর্দান্ত ৬২ রান করেন, যেখানে দারুণ ফর্মে থাকা অধিনায়ক বাবর আজম রান করতে পারেননি। বাবর আজম করেন মাত্র ১ রান। ৩-০ ব্যবধানে এই সিরিজ জিতেছে পাকিস্তান। মাত্র তিনটি ওয়ানডে খেলতে আসা ওয়েস্ট ইন্ডিজ দলকে এখানে বাজে ভাবে হারের মুখে পড়তে হয়েছে।  পাকিস্তানের হয়ে এই সিরিজে অধিনায়ক বাবর আজম সবচেয়ে বেশি রান করেন, যার মধ্যে একটি সেঞ্চুরি ও একটি হাফ সেঞ্চুরিও ছিল। 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement