Advertisement

Mohun Bagan Transfer News: মোহনবাগান ছাড়ছেন প্রীতম? কেরল দিল বড় অফার

মোহনবাগান (Mohun Bagan) অধিনায়ককে সই করাচ্ছে কেরল ব্লাস্টার্স (Kerala Blasters)? এমনটাই শোনা যাচ্ছে। প্রীতম কোটালকে (Pritam Kotal) সই করাতে পারে কেরল। প্রীতম গত মরশুমে আইএসএল জেতা মোহনবাগান দলের অন্যতম বড় শক্তি। সবুজ-মেরুনের ক্যাপ্টেন তিনি। 

প্রীতম কোটাল
Aajtak Bangla
  • কলকাতা,
  • 15 Jun 2023,
  • अपडेटेड 5:44 PM IST
  • মোহনবাগান ছাড়তে পারেন প্রীতম
  • খেলতে পারেন কেরলের হয়ে

মোহনবাগান (Mohun Bagan) অধিনায়ককে সই করাচ্ছে কেরল ব্লাস্টার্স (Kerala Blasters)? এমনটাই শোনা যাচ্ছে। প্রীতম কোটালকে (Pritam Kotal) সই করাতে পারে কেরল। প্রীতম গত মরশুমে আইএসএল জেতা মোহনবাগান দলের অন্যতম বড় শক্তি। সবুজ-মেরুনের ক্যাপ্টেন তিনি। 


ডিফেন্সে বারেবারে ভরসা জোগানো প্রীতমকে নাকি ইতিমধ্যেই চুক্তিপত্রও পাঠিয়ে দিয়েছে কেরল। সোয়াপ ডিলে মোহনবাগান প্রীতম কোটালকে ছেড়ে দিলে হরমিপামকে সই করাবে মোহনবাগান। ডিফেন্স শক্তিশালী করতেই প্রীতমকেও দলে নিতে চাইছে মোহনবাগান। কেরালা টিম ম্যানেজমেন্ট একজন অভিজ্ঞ ডিফেন্ডারের খোঁজ চালাচ্ছে। সে কথা মাথায় রেখে প্রীতম কোটালকে দলে নিতে চায় কেরালা। আর তার পরিবর্তে রুইভাকে মোহনবাগান সুপার জায়ান্টসকে দিতে চায় তারা। কোটালের অভিজ্ঞতা এবং দলকে নেতৃত্ব দেওয়ার গুণকে কাজে লাগাতে চায় কেরালা। সবুজ-মেরুন ডিফেন্সে দারুণ দায়িত্ব নিয়ে কাজ করেছেন প্রীতম। কেরল ব্লাস্টার্সের পক্ষ থেকে প্রীতম কোটালকে তিন বছরের চুক্তির প্রস্তাব দেওয়া হয়েছে। এই প্রস্তাব অনুসারে প্রীতমকে ২০২৬ সাল পর্যন্ত কেরালা ব্লাস্টার্সে থাকতে হবে।   
৫ বছরের চুক্তিতে কেরলে সই করেছিলেন হরমিপাম। তাঁর উজ্জ্বল ভবিষ্যতের কথা বারেবারে বলেছেন ফুটবল বিশেষজ্ঞরা। আর এবার তাঁকে সই করিয়ে নিজেদের ডিফেন্স আরও শক্তিশালী করতে চাইছে সবুজ-মেরুন ক্লাব। 


আগামী মরশুমেও জুয়ান কোচ। এই নিয়ে দলের কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কা বলেন, "জুয়ানের সঙ্গে নতুন মরশুমের চুক্তি নবীকরণ করতে পেরে আমরা খুশি। জুয়ান আমাদের ক্লাবকে গতবার আইএসএল ট্রফি চ্যাম্পিয়ন করেছেন। নতুন মরশুমে আমরা ওনার কাছ থেকে আরও বেশি সাফল্য ও ট্রফি প্রত্যাশা করছি।" 

আরও পড়ুন: বার্সেলোনার সোশ্যাল মিডিয়ায় ইস্টবেঙ্গল? লাল-হলুদ সমর্থকদের খোঁচা মোহনবাগানকে

চুক্তিবৃদ্ধি করায় উচ্ছ্বসিত মোহনবাগান কোচ। এই নিয়ে জুয়ান ফেরান্দো বলেন," মোহনবাগান সুপার জায়ান্টসের কোচ হিসেবে আবার আমাকে কাজ করার সুযোগ দেওয়ায় আমি খুশি। এজন্য দলের কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কার কাছে আমি কৃতজ্ঞ। আমি আমাদের দলের পক্ষ থেকে প্রতিশ্রুতি দিচ্ছি, সামনের মরশুমেও সেরাটা দেওয়ার চেষ্টা করব। আমরা যেহেতু গতবারের চ্যাম্পিয়ন দল, তাই আমাদের ওপর সদস্য-সমর্থকদের প্রত্যাশা অনেক বেশি। মোহনবাগান সুপার জায়ান্টসের দর্শনই হল প্রতি বছর আরও উন্নতি করা ও সাফল্য পাওয়া। এবার আরও শক্তিশালী দল তৈরি হচ্ছে। গতবারের আইএসএল চ্যা ম্পিয়ন দল হওয়ায়, এবারও ট্রফি জয়ের লক্ষ্যে ই আমরা মাঠে নামব।" 

Advertisement

আরও পড়ুন: মোহনবাগান ছাড়ছেন তারকা প্লেয়ার, তালিকায় আর কারা?

এদিকে আর একমাস পরেই আবার অনুশীলনে নামবে মোহনবাগান। সামনে তাদের লক্ষ্য এএফসি কাপ। মঙ্গলবার সবুজ মেরুনের তরফ থেকে ঘোষণা করা হয়েছে, আগামী ১৫ জুলাই থেকে ২০২৩-২৪ মরশুমের অনুশীলন হবে। গত এএফসি কাপের হতাশা ভুলে এবার ভালো পারফরম্যান্স করতে মরিয়া মোহনবাগান। 

এই নিয়ে হেড কোচ জুয়ান বলেন, "আমাদের লক্ষ্য থাকবে এএফসি কাপে ভালো ফল করা। আমাদের সব ফুটবলাররা ১৫ জুলাইয়ের মধ্যেই কলকাতায় চলে আসবে এবং সেদিন থেকেই আমরা নতুন মরশুমের প্রস্তুতি শুরু করব।"
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement