Advertisement

শ্রীলঙ্কা সফরে ভারতীয় দলের দায়িত্বে রাহুল দ্রাবিড়! অধিনায়ক ধাওয়ান

ভারতীয় ক্রিকেট দলের কোচের ভূমিকায় দেখা যেতে পারে এনসিএ চিফ ও প্রাক্তন ভারতীয় এ দলের কোচ ও ভারতীয় অনূর্ধ্ব১৯ দলের কোচ রাহুল দ্রাবিড়কে। শ্রীলঙ্কা সফরে ভারতীয় দলের দায়িত্ব তাঁকেই তুলে দেওয়া হবে বলে খবর ভারতীয় ক্রিকেট বোর্ড সূত্রে। তার পাশাপাশি দলের অধিনায়ক হতে পারেন শিখর ধাওয়ান।

কোচের ভূমিকায় রাহুল দ্রাবিড়। ফাইল ছবি।
Aajtak Bangla
  • মুম্বই,
  • 11 May 2021,
  • अपडेटेड 8:09 PM IST
  • ভারতীয় দলে কোচের ভূমিকায় এবার রাহুল দ্রাবিড়
  • ভারতের শ্রীলঙ্কা সফরে কোচ হচ্ছেন দ্রাবিড়
  • দ্রাবিড়ের পাশাপাশি অধিনায়ক হবেন শিখর ধাওয়ান

এবার ভারতীয় ক্রিকেট দলের কোচের ভূমিকায় দেখা যেতে পারে এনসিএ চিফ ও প্রাক্তন ভারতীয় এ দলের কোচ ও ভারতীয় অনূর্ধ্ব১৯ দলের কোচ রাহুল দ্রাবিড়কে। এবার শ্রীলঙ্কা সফরে সব কিছু ঠিকঠাক থাকলে ভারতীয় সিনিয়র দলের কোচ হিসাবে শ্রীলঙ্কা সফরে যাবেন দি ওয়াল। একই সঙ্গে ভারতীয় দলের অধিনায়ক হিসাবে দেখা যাবে শিখর ধাওয়ানকে। বিসিসিআই সূত্রে এমনটাই খবর।

ভারতীয় দল কোহলির নেতৃত্বে ও কোচ রবি শাস্ত্রীর তত্ত্বাবধানে ইংল্যান্ড উড়ে যাচ্ছে। সেখানে নিউজিল্যান্ডের বিরুদ্ধে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলবে ভারতীয় দল। একই সঙ্গে ইংল্যান্ডের বিরুদ্ধে ৫ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারতীয় দল। ফলে কোহলিরা শ্রীলঙ্কার উদ্দেশ্যে আসতে পারবেন না। ফলে ভারতের অন্য একটি দল খেলবে শ্রীলঙ্কার বিরুদ্ধে শ্রীলঙ্কার ঘরের মাঠে, এমনটাই জানিয়ে দিয়েছেন বিসিসিআই-র সভাপতি ও প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। কোহলিদের পাশাপাশি শ্রীলঙ্কাতে ভারতীয় দলের কিছু ক্রিকেটাররা খেলবেন শ্রীলঙ্কা, যেই টুর্নামেন্ট কোচ হচ্ছে রাহুল ও অধিনায়কত্ব দেবেন ধাওয়ান।

ইংল্যান্ড সফরে ভারতীয় দলে জায়গা পাননি শিখর ধাওয়ান, ভুবনেশ্বর কুমার, হার্দিক পান্ডিয়া সহ কুলদীপ যাদবরা। একই সঙ্গে রিজার্ভ বেঞ্চে রয়েছে ভারতের একাধিক ক্রিকেটার। ফলে আলাদা করে আরও একটি ভারতীয় দল শ্রীলঙ্কায় পাঠাবে ভারতীয় ক্রিকেট বোর্ড। সেটা নিশ্চিত। ১৮ থেকে ২২ জুন পর্যন্ত টেস্ট চ্যাম্পিয়নশিপে নামবেন কোহলিরা। অন্যদিকে আগস্টে চলবে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ। সিনিয়র দল হিসাবে দুই ভারতীয় দলই এক সঙ্গে খেলবে দুই প্রান্তে। এনসিএতে এতদিন নেতৃত্ব দেওয়ার পর এবার ভারতীয় দলের কোচ হিসাবে শ্রীলঙ্কা যাচ্ছেন দ্রাবিড়।

শুধু তাই নয় দ্রাবিড়কে এই দায়িত্ব দেওয়ার পিছনে চলে আসছে আরও একটি জল্পনাও। কিছুদিন আগেই ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রীকে বদলানোর একটি জল্পনা তৈরি হয়েছিল। সেখানে ভারতীয় দলের কোচ হিসাবে নতুন কে আসবেন নেই নিয়ে উঠছিল প্রশ্ন। তবে তারপর অধিনায়ক ও কোচ না বদলেই বিশ্বকাপ পর্যন্ত রবি শাস্ত্রীকেই রাখার কথা জানিয়ে দিয়েছিল বোর্ড। তবে বিশ্বকাপ শেষ হতেই কি এবার পরিবর্তন ঘটবে ভারতীয় দলের কোচের। তাহলে কি রবি শাস্ত্রীর জায়গায় দেখে নেওয়া হচ্ছে রাহুল দ্রাবিড়কেও। এই জল্পনাও এত সহজে উড়িয়ে দেওয়া যাচ্ছে না। ভারতীয় এ দল ও ভারতীয় অনূর্ধ্ব ১৯ দল দ্রাবিড়ের হাত ধরেই পেয়েছিল সাফল্য, একই সঙ্গে ভারতীয় ক্রিকেট দলের সাপ্লাই লাইন তৈরি করে দিচ্ছেন দ্রাবিড়ই। ফলে আগামী দিনে ভারতীয় দলের কোচ হিসাবে তাঁকে দেখা গেলে অবাক হওয়ার কোনও প্রশ্ন থাকবে না।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement