Advertisement

Team India: ভারতীয় দলে দ্রাবিড়-পুত্র, অজিদের বিরুদ্ধে নামবেন সমিত

রাহুল দ্রাবিড়কে ক্রিকেট বিশ্বের সেরা ব্যাটসম্যানদের মধ্যে গণ্য করা হয়। একদিনের ক্রিকেট ও টেস্ট ক্রিকেটে ভারতের হয়ে অনেক অসাধারণ পারফরম্যান্স করেছেন দ্রাবিড়। এবার রাহুল দ্রাবিড়ের ছেলে সামিতও অনূর্ধ্ব-১৯ দলে সুযোগ পেয়ে গেলেন। ১৮ বছর বয়সী সমিত দ্রাবিড় অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৯ দলের বিরুদ্ধে একদিনের সিরিজ এবং চার দিনের ম্যাচের জন্য ভারতীয় দলে জায়গা পেয়েছেন।

সমিত দ্রাবিড়
Aajtak Bangla
  • কলকাতা,
  • 31 Aug 2024,
  • अपडेटेड 6:58 PM IST

রাহুল দ্রাবিড়কে ক্রিকেট বিশ্বের সেরা ব্যাটসম্যানদের মধ্যে গণ্য করা হয়। একদিনের ক্রিকেট ও টেস্ট ক্রিকেটে ভারতের হয়ে অনেক অসাধারণ পারফরম্যান্স করেছেন দ্রাবিড়। এবার রাহুল দ্রাবিড়ের ছেলে সামিতও অনূর্ধ্ব-১৯ দলে সুযোগ পেয়ে গেলেন। ১৮ বছর বয়সী সমিত দ্রাবিড় অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৯ দলের বিরুদ্ধে একদিনের সিরিজ এবং চার দিনের ম্যাচের জন্য ভারতীয় দলে জায়গা পেয়েছেন। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) ৩১ আগস্ট (শনিবার) অনূর্ধ্ব-১৯ দল ঘোষণা করেছে। ভারতের অনূর্ধ্ব-১৯ দল অস্ট্রেলিয়া-১৯-এর বিরুদ্ধে তিনটি ওডিআই এবং দুটি চার দিনের ম্যাচ খেলবে। সামিতকে প্রথমবার ভারতের হয়ে অনূর্ধ্ব-১৯ স্তরে খেলতে দেখা যাবে। দুই দলের মধ্যে তিনটি ওয়ানডে ম্যাচই হবে পুদুচেরিতে। চারদিনের দুটি ম্যাচই অনুষ্ঠিত হবে চেন্নাইয়ে।

ওডিআই সিরিজের জন্য ভারতের অনূর্ধ্ব-১৯ স্কোয়াড: রুদ্র প্যাটেল, সাহিল পারখ, কার্তিকেয় কেপি, মহম্মদ আমান (অধিনায়ক), কিরণ চোরমলে, অভিজ্ঞান কুন্ডু (উইকেটরক্ষক), হরবংশ সিং পাঙ্গালিয়া (উইকেটরক্ষক), সমিত দ্রাবিড়, যুধজ গুহ, সমর্থ এন, নিখিল কুমার, চেতন শর্মা, হার্দিক রাজ, রোহিত রাজ আভাত, মহম্মদ আনান। 

চার দিনের সিরিজের জন্য ভারতের অনূর্ধ্ব-১৯ স্কোয়াড: বৈভব সূর্যবংশী, নিত্য গাল্ড্য, বিহান মালহোত্রা (সহ-অধিনায়ক), সোহম পাটবর্ধন (অধিনায়ক), কার্তিকেয় কেপি, সামিত দ্রাবিড়, অভিজ্ঞান কুন্ডু (উইকেটরক্ষক), হরবংশ সিং পাঙ্গালিয়া (উইকেটরক্ষক), চেতন শর্মা, সমর্থ এন, আদিত্য রাওয়াত, নিখিল কুমার, আনমোলজিৎ সিং, আদিত্য সিং, মহম্মদ আনান।

টি-টোয়েন্টি টুর্নামেন্টে অংশ নিয়েছিলেন সামিত

দ্রাবিড় সম্প্রতি মহারাজা ট্রফি KSCA T20 টুর্নামেন্টে অংশ নিয়েছেন। সামিত এই টুর্নামেন্টে মহীশূর ওয়ারিয়র্স দলের হয়ে খেলেছেন। সামিতকে ৫০ হাজার টাকায় মহীশুর ওয়ারিয়র্স তাদের দলে নিয়েছে। সামিত একজন দুর্দান্ত ডানহাতি ব্যাটসম্যান। তিনি ডান হাত দিয়ে মিডিয়াম পেস বোলিংও করেন। সমিত দ্রাবিড় কর্ণাটক অনূর্ধ্ব-১৯ দলেও ছিলেন, ২০২৩-২৪ মরসুমে কোচবিহার ট্রফি জিতেছেন। তিনি লঙ্কাশায়ার দলের বিরুদ্ধে তিন দিনের ম্যাচে কর্ণাটক স্টেট ক্রিকেট অ্যাসোসিয়েশন একাদশের প্রতিনিধিত্ব করেন। সমিতের ছোট ভাই আনভয়ও ক্রিকেট খেলে। এ বছর অনূর্ধ্ব-১৪ জোনাল টুর্নামেন্টে কর্ণাটকের অধিনায়ক করা হয়েছিল আনভয়কে।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement