Advertisement

BCCI President: সৌরভ সরলে পরবর্তী BCCI সভাপতি কে? উঠে এল বিশ্বকাপজয়ীর নাম

১৮ অক্টোবর বিসিসিআই-এর বার্ষিক সাধারণ সভা। সেই সভাতেই ঠিক হবে কে ভারতীয় বোর্ডের পরিচালনার দায়িত্ব পাবেন। বিনি এই মুহূর্তে কর্ণাটক ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি। শোনা যাচ্ছে, তাঁকেই এবার ভারতীয় ক্রিকেট বোর্ডের মসনদে দেখা যেতে পারে। 

সৌরভ গঙ্গোপাধ্যায় ও রজার বিনি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 08 Oct 2022,
  • अपडेटेड 10:57 AM IST
  • সভাপতি নাও থাকতে পারেন সৌরভ
  • তাঁর জায়গায় আসতে পারেন বিনি

বিসিসিআই (BCCI) সভাপতি হিসেবে সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) জায়গায় আসতে পারেন ১৯৮৩ সালের বিশ্বকাপ জয়ী দলের সদস্য রজার বিনি (Roger Binny)। ১৮ অক্টোবর বিসিসিআই-এর বার্ষিক সাধারণ সভা। সেই সভাতেই ঠিক হবে কে ভারতীয় বোর্ডের পরিচালনার দায়িত্ব পাবেন। বিনি এই মুহূর্তে কর্ণাটক ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি। শোনা যাচ্ছে, তাঁকেই এবার ভারতীয় ক্রিকেট বোর্ডের মসনদে দেখা যেতে পারে। 

বিসিসিআই-এর বার্ষিক সাধারণ সভার জন্য রাজ্য সংস্থাগুলির প্রতিনিধিদের নাম প্রকাশ করেছে। যারা এই তালিকায় রয়েছেন তারাই একমাত্র এই নির্বাচনে লড়তে পারবেন। সেখানে রজার বিনির নামও রয়েছে। সূত্রের খবর, বিসিসিআই-এর কর্মকর্তাদের একাংশও বিনিকেই সমর্থন করছেন। 

আরও পড়ুন: বুমরার পরিবর্তে শামি-ই? যে শর্তে বিশ্বকাপে দলে সুযোগ হতে পারে বাংলার পেসারের

১২ অক্টোবর মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ
সভাপতি সহ অন্য পদাধীকারিদের নির্বাচনের জন্য মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ ১২ অক্টোবর। ১৩ অক্টোবর মনোনয়ন পত্র গুলি ঝাড়াই বাছাই হবে। ১৪ অক্টোবর মনোনয়ন প্রত্যাহার করার শেষদিন। ১৮ অক্টোবর ভোট। প্রথমে মনে করা হয়েছিল বর্তমান সচিব জয় শাহ এবার সভাপতি হতে পারেন। তবে সূত্রের খবর, সভাপতি হওয়ার লড়াইয়ে নেই তিনি। জয় আবারও সচিব পদের জন্যই প্রতিদ্বন্দ্বিতা করবেন।

আরও পড়ুন: ইস্টবেঙ্গল আছে ইস্টবেঙ্গলেই, কেরল ব্লাস্টার্সের কাছে হারল লাল-হলুদ

২০১৯ সালে সভাপতি হন সৌরভ

২০১৯ সালে বোর্ডের সভাপতি হন সৌরভ গঙ্গোপাধ্যায়। সেপ্টেম্বর মাস পর্যন্ত তাঁর মেয়াদ ছিল। সম্প্রতি সুপ্রিম কোর্টের দেওয়া নির্দেশ অনুসারে ২০২৫ সাল পর্যন্ত সভাপতি থাকতে পারেন সৌরভ। তবে মিডিয়া রিপোর্ট অনুসারে পদ থেকে সরে যেতে পারেন বাংলার মহারাজ।

২৭টি টেস্ট ও ৭২টি একদিনের ম্যাচ খেলেছেন বিনি
১৯৭৯-৮৭ পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন বিনি। ১৯৭৯ সালে পাকিস্তানের বিরুদ্ধে টেস্টে অভিষেক হয় তাঁর। ২৭টি টেস্ট ও ৭২টি একদিনের ম্যাচ খেলেছেন বিনি। টেস্টে উইকেট নিয়েছেন ৪৭টি। তাঁর গড় ৩.৬৩। একদিনের ক্রিকেটে ৭৭টি উইকেট রয়েছে তাঁর। । ব্যাট হাতেও টেস্টে ৮৩০ রান ও একদিনের ক্রিকেটে ৬২৯ রান রয়েছে তাঁর।

Advertisement

 

       

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement