Advertisement

Sachin Tendulkar: ২২ গজে ফিরছেন সচিন, কবে ম্যাচ?

আবারও মাঠে নামছেন ভারতের কিংবদন্তি ব্যাটসম্যান সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar)। রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের দ্বিতীয় সিজনে খেলতে দেখা যাবে সচিনকে।

সচিন তেন্ডুলকর
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 02 Sep 2022,
  • अपडेटेड 2:42 PM IST
  • আবারও মাঠে নামছেন সচিন
  • রোড সেফটি টুর্নামেন্টে খেলতে দেখা যাবে তাঁকে

আবারও মাঠে নামছেন ভারতের কিংবদন্তি ব্যাটসম্যান সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar)।  রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের দ্বিতীয় সিজনে খেলতে দেখা যাবে সচিনকে। ভারতীয় ক্রিকেটের আরেক তারকা সৌরভ গঙ্গোপাধ্যায়ও (Sourav Ganguly) মাঠে নামবেন তবে এই টুর্নামেন্টে নয়। লেজেন্ডস লিগে খেলবেন সৌরভ। আর রোড সেফটি সিরিজে খেলবেন সচিন। আলাদা টুর্নামেন্টে খেললেও ভারতের ক্রিকেট অনুরাগীরা ফের ২২ গজে দেখতে পাবেন ভারতের দুই কিংবদন্তীকে। রোড সেফটি টুর্নামেন্ট ১০ ​​সেপ্টেম্বর থেকে ২২ দিন বিভিন্ন জায়গায় খেলা হবে। টুর্নামেন্টের প্রথম ম্যাচটি কানপুরে অনুষ্ঠিত হবে। সেমিফাইনাল এবং ফাইনাল উভয়ই রায়পুরে অনুষ্ঠিত হবে।আয়োজকদের পক্ষ থেকে জানান হয়েছে, অন্য দু'টি স্টেডিয়াম হল ইন্দোর এবং দেরাদুন। 

এবার এই দলগুলোকে টুর্নামেন্টে খেলতে দেখা যাবে
এবারও টুর্নামেন্টে অংশ নেবে নিউজিল্যান্ড লিজেন্ডস দল। ভারত এবং নিউজিল্যান্ড ছাড়াও, অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশ এবং ইংল্যান্ডের দলগুলিও এই প্রতিযোগিতায় অংশ নেবে। দেশ এবং বিশ্বজুড়ে সড়ক নিরাপত্তার বিষয়ে সচেতনতা গড়ে তোলার উদ্দেশ্য নিয়েই এই টুর্নামেন্ট আয়োজন করা হয়। এই সিরিজ আয়োজনে সাহায্য করছে ভারত সরকারের পরিবহন এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রকের ও যুব কল্যাণ ও ক্রীড়া মন্ত্রক।

আরও পড়ুন: T20 বিশ্বকাপে ভারতের দল ঘোষণা শীঘ্রই, কারা থাকতে পারেন?

কী বললেন অনুরাগ ঠাকুর ও নিতিন গড়করি?

কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর বলেছেন, 'আমি নিশ্চিত যে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ সামাজিক পরিবর্তনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এই সিরিজ সড়ক নিরাপত্তার প্রতি মানুষের দৃষ্টিভঙ্গি পরিবর্তনের ক্ষেত্রে বিরাট ভূমিকা পালন করবে।''

Advertisement

আরও পড়ুন: সুপার ৪-এ শ্রীলঙ্কা, বাংলাদেশকে হারিয়ে 'নাগিন ডান্স' লঙ্কা ক্রিকেটারের, Viral

সড়ক পরিবহন ও মহাসড়ক মন্ত্রী নীতিন গড়করি বলেছেন, ''সড়ক নিরাপত্তা সম্পর্কে সচেতনতা আনার ক্ষেত্রে এটি একটি খুব ভাল উদ্যোগ। আমরা চাই সমস্ত দেশের, প্রতিটি মানুষ সচেতন থাকুন এবং ট্রাফিক সংক্রান্ত সকল নিয়ম মেনে চলুন। তবে এর জন্য আমাদের মানুষের মধ্যে সচেতনতা তৈরি করতে হবে। আমি নিশ্চিত এই সিরিজটি এই ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।''

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement