Advertisement

India vs Pakistan: হ্যাটট্রিক সুনীলের, কান্তিরাভায় পাকিস্তানকে ৪-০ গোলে উড়িয়ে দিল ভারত

ভারত-পাক ম্যাচ, আর সেই ম্যাচে উত্তেজনা থাকবে না তা কী করে হয়? সাফ কাপের প্রথম ম্যাচে বেঙ্গালুরুর কান্তিরাভা স্টেডিয়ামে প্রথমার্ধেই উত্তেজনা। সেই উত্তেজনার জেরেই লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হল ভারতীয় দলের কোচ ইগর স্টিম্যাচকে।

সুনীল ছেত্রী
Aajtak Bangla
  • বেঙ্গালুরু ,
  • 21 Jun 2023,
  • अपडेटेड 9:28 PM IST

হ্যাটট্রিক সুনীল ছেত্রীর। পাকিস্তানের বিরুদ্ধে সাফ কাপে হ্যাটট্রিক করে ফেললেন ভারতীয় দলের ক্যাপ্টেন। ৭৫ মিনিটে নিজের হ্যটট্রিক করেন সুনীল। আরও একটি গোল করেন উদান্তা সিং। ৪-০ গোলে ম্যাচ জেতে ভারতীয় দল।

ভারত-পাক ম্যাচ, আর সেই ম্যাচে উত্তেজনা থাকবে না তা কী করে হয়? সাফ কাপের প্রথম ম্যাচে বেঙ্গালুরুর কান্তিরাভা স্টেডিয়ামে প্রথমার্ধেই উত্তেজনা। সেই উত্তেজনার জেরেই লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হল ভারতীয় দলের কোচ ইগর স্টিম্যাচকে। প্রথমার্ধেই ২-০ গোলে এগিয়ে যায় ভারতীয় দল। বলা ভালো, ম্যাচের মাত্র ১৬ মিনিটেই দুই গোল পেয়ে গিয়েছিল ভারতীয় দল। দু’টি গোলই করেন সুনীল। ১০ মিনিটের মাথায় প্রথম গোল পেয়ে যায় ভারত। কান্তিরাভার বৃষ্টি ভেজা মাঠে পাক গোলরক্ষক সাকিব হানিফ পিছলে যান। বল ছিল তাঁর কাছেই। তাড়া করতে থাকা সুনীল সেই বল ধরে গোলে ঠেলতে ভুল করেননি। দ্বিতীয় গোল আসে পেনাল্টি থেকে। হানিফ ডানদিকে ঝাপিয়েও শট বাঁচাতে পারেননি। প্রথমার্ধে একটাই গোলের সুযোগ এসেছিল পাকিস্তানের কাছে। সেখান থেকে গোল হয়নি। 

সুনীল ৭৫ মিনিটে আবারও পেনাল্টি থেকে গোল করে হ্যাটট্রিক করেন। ৮১ মিনিটে পাকিস্তানের কফিনে শেষ পেরেক পুঁতে দেন উদান্তা সিং। দারুণ দক্ষতায় গোল করেন ভারতীয় দলের তরুণ ফুটবলার। ঠাণ্ডা মাথায় ফিনিশ করেন তিনি।

  

ম্যাচের ৪৫ মিনিটে থ্রো পায় পাকিস্তান। সেই সিদ্ধান্তে খুশি ছিলেন না ভারতীয় দলের কোচ। প্রীতম কোটালও ভেবেছিলেন থ্রো পেয়েছেন তাঁরা। বল ধরতে ছুটে গিয়েছিলেন তিনি। একইসঙ্গে পাকিস্তানের আবদুল্লা ইকবাল বল ধরে থ্রো করতে গেলে তাঁকে বাধা দেন স্টিম্যাচ। আর তার জেরেই শুরু হয় গন্ডোগোল। একে অপরের দিকে তেড়ে যান দুই দলের ফুটবলাররা। বেশ খানিকটা সময় বন্ধ থাকে ম্যাচ। এরপর দুই দলের অধিনায়ক হাসান বসির ও সুনীল ছেত্রী শান্ত করার চেষ্টা করেন ফুটবলারদের। এগিয়ে আসেন রেফারিরাও। এর পরেই রেফারি ও লাইন্সম্যানরা নিজেদের মধ্যে আলোচনা করে ভারতীয় দলের কোচ ইগর স্টিম্যাচকে লাল কার্ড দেখান। অবাক হয়ে যান সুনীল। 
শুধু স্টিম্যাচকে মার্চিং অর্ডার দেওয়াই নয়, পাক কোচ শাহজাদ আনোয়ারকেও হলুদ কার্ড দেখিয়ে সতর্ক করা হয়। হলুদ কার্ড দেখানো হয় সন্দেশ ঝিঙ্গন ও পাকিস্তানের রহিস নবিকেও। 

Advertisement

প্রথমার্ধেই ২-০ গোলে এগিয়ে যায় ভারতীয় দল। বলা ভালো, ম্যাচের মাত্র ১৬ মিনিটেই দুই গোল পেয়ে গিয়েছিল ভারতীয় দল। দু’টি গোলই করেন সুনীল। ১০ মিনিটের মাথায় প্রথম গোল পেয়ে যায় ভারত। কান্তিরাভার বৃষ্টি ভেজা মাঠে পাক গোলরক্ষক সাকিব হানিফ পিছলে যান। বল ছিল তাঁর কাছেই। তাড়া করতে থাকা সুনীল সেই বল ধরে গোলে ঠেলতে ভুল করেননি। দ্বিতীয় গোল আসে পেনাল্টি থেকে। হানিফ ডানদিকে ঝাপিয়েও শট বাঁচাতে পারেননি। প্রথমার্ধে একটাই গোলের সুযোগ এসেছিল পাকিস্তানের কাছে। সেখান থেকে গোল হয়নি। 


সুযোগ ছিল ভারতের কাছেও। তবে ব্যবধান বাড়েনি। স্টিম্যাচ বেরিয়ে যাওয়ার পর, মহেশ গাওলি ভারতীয় দলের কোচিং করান।     
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement