Advertisement

East Bengal Coach: অবশেষে নতুন কোচ পেল ইস্টবেঙ্গল, দায়িত্বে লোবেরা-ই

কোচ নির্বাচন নিয়ে একপ্রস্থ মনোমালিন্যও হয় ক্লাব কর্তা ও ইনভেস্টর কর্তাদের মধ্যে। শেষ পর্যন্ত ইমামির পছন্দের লোবেরার সঙ্গেই চুক্তি করতে চলেছে ইস্টবেঙ্গল। লড়াইয়ে লোবেরার পাশাপাশি আরও অনেক নাম উঠে এসেছিল।

ইস্টবেঙ্গল কোচ সের্জিও লোবেরা
Aajtak Bangla
  • কলকাতা,
  • 04 Apr 2023,
  • अपडेटेड 6:24 PM IST

ইস্টবেঙ্গল কোচ (East Bengal Coach) হচ্ছেন সের্জিও লোবেরা (Sergio Lobera)। জানা গিয়েছে ইতিমধ্যেই মৌখিক সম্মতি জানিয়ে দিয়েছেন স্প্যানিশ কোচ। তবে এখনই ঘোষণা করছে না লাল-হলুদ ক্লাব। সুপার কাপের পরেই দায়িত্ব ছাড়ছেন স্টিফেন কনস্ট্যানটাইন। পরের মরশুমে ইস্টবেঙ্গলের কোচিং কে করাবেন তা নিয়েই নানা নাম সামনে আসতে থাকে।

কোচ নির্বাচন নিয়ে একপ্রস্থ মনোমালিন্যও হয় ক্লাব কর্তা ও ইনভেস্টর কর্তাদের মধ্যে। শেষ পর্যন্ত ইমামির পছন্দের লোবেরার সঙ্গেই চুক্তি করতে চলেছে ইস্টবেঙ্গল। লড়াইয়ে লোবেরার পাশাপাশি আরও অনেক নাম উঠে এসেছিল। পড়শি মোহনবাগানের প্রাক্তন কোচ আন্তনিও লোপেজ হাবাসের নামও ছিল সেই তালিকায়। ক্লাব কর্তাদের পছন্দের তালিকায় ছিলেন দুইবারের আইএসএল জয়ী কোচ। গত দুই মরশুমের মত এই মরশুমেও প্লে অফে যেতে পারেনি ইস্টবেঙ্গল। ফলে সরতেই হচ্ছে স্টিফেনকে। সুপার কাপের পর আর তাঁর সঙ্গে চুক্তি নবিকরণ করাচ্ছে না ক্লাব।

আরও পড়ুন: East Bengal FC: এখনও ট্রান্সফার ব্যান থেকে মুক্ত হল না ইস্টবেঙ্গল, খেলতে পারবেন জার্ভিস ?

শুধু কোচ নয় ফুটবলার সই করানোর কাজও এগিয়ে রাখছেন ইস্টবেঙ্গল কর্তারা। ফরোয়ার্ড রহিম আলি, মিডফিল্ডার অনিরুদ্ধ থাপা, উইঙ্গার ভিন্সি ব্যারেটো এবং গোলকিপার শমীক মিত্র চেন্নাইন এফসির এই চার 
ভারতীয় ফুটবলারের সঙ্গে কথাবার্তা বলছেন ইমামি ইস্টবেঙ্গলের কর্তারা। 

তবে এঁদের পেতে গেলে বেশ মোটা অঙ্কের ট্রান্সফার ফি খরচ করতে হতে পারে লাল হলুদকে। সঙ্গে দুই দলের পুরোনো ফুটবলার হরমনজিৎ সিং খাবড়া এবং হীরা মন্ডলকে এই মরশুমে দলে ফিরিয়ে আনতে আগ্রহী ইস্টবেঙ্গল।

আরও পড়ুন: East Bengal Salman Khan: ইস্টবেঙ্গলে আসতে পারেন বলিউড সুপারস্টার সলমন, কবে?

প্রসঙ্গত, সের্জিও লোবেরা আইএসএলে অন্যতম একজন সফল কোচ। এর আগে আইএসএলের দল মুম্বই সিটি এফসি এবং এফসি গোয়াতে কোচিং করিয়েছেন। তাঁর কোচিংএ এফসি গোয়া একবার ফাইনালে ওঠে, একবার সেমিফাইনালে ওঠে এবং একবার চ্যাম্পিয়ন হয়। বার্সেলোনা ইউথ ফুটবল (Barcelona Youth Football) দলের ম্যানেজারের দায়িত্ব সামলানো এই ৪৪ বছর বয়সী কোচ ভারতীয় ফুটবলেও (Indian Football) বেশ সফল। এফসি গোয়া তাঁর কোচিং-এ ২০১৯-২০ মরশুমে আইএসএল সেরা হয়। তার আগে ২০১৮-১৯ মরশুমে তাঁর কোচিং-এ সুপার কাপও জেতে এফসি গোয়া (FC Goa)। এরপর ২০২০-২১ মরশুমে মুম্বই সিটি এফসি (Mumbai City FC) আইএসএল চ্যাম্পিয়ন হয় লোবেরা হেডস্যারের হাত ধরেই। কিন্তু এরপর তিনি কোচিং করান চিনের ক্লাব সিচুয়ান জিউনিউ (Sichuan Jiuniu F.C) এফসির হয়ে। সেখান থেকে নো অবজেকশন সার্টিফিকেট পাওয়ার পরই ইস্টবেঙ্গলের কোচ হিসেবে তাঁর নাম চূড়ান্ত হয়।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement