Advertisement

Sourav Ganguly: AIFF-এর নির্বাচন নিয়ে মুখ খুললেন সৌরভ, তাঁর সমর্থন কার দিকে?

শুক্রবার এক অনুষ্ঠানে এসে সৌরভ বলেন, ''খুব ভাল খবর। যারা খেলাটা বোঝে তাঁরাই প্রশাসনে আসুক। তাতে খেলার ভাল হবে। যত তাড়াতাড়ি সম্ভব এটা হওয়া উচিত। ভাইচুং ভুটিয়া আর কল্যাণ চৌবে যেই হোক দারুণ হবে।''

কল্যাণ চৌবে, সৌরভ গঙ্গোপাধ্যায় ও ভাইচুং ভুটিয়া
Aajtak Bangla
  • কলকাতা,
  • 26 Aug 2022,
  • अपडेटेड 11:48 PM IST
  • প্রাক্তন ফুটবলাররাই প্রশাসনে আসুক চান সৌরভ
  • AIFF সভাপতির লড়াইয়ে দুই প্রাক্তন ফুটবলার

একজন খেলতেন গোলরক্ষক হিসেবে। আর আরেকজন গোল করতেন। ফের লড়াইয়ের ময়দানে দুই প্রাক্তন সতীর্থ। তবে এবার ময়দানটা একেবারে আলাদা, লড়াইটাও অন্যরকম। অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের (AIFF)নির্বাচনে সবাই যখন ধরেই নিয়েছিলেন জিততে চলেছেন প্রাক্তন গোলরক্ষক কল্যাণ চৌবে (Kalyan Chaubey) ঠিক তখনই লড়াইয়ের ময়দানে নেমে পড়লেন ভাইচুং ভুটিয়া। জমা দিলেন মনোনয়ন। বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) মনে করেন, প্রাক্তন ফুটবলার প্রশাসনে এলে ভাল হবে ভারতীয় ফুটবলের। 

শুক্রবার এক অনুষ্ঠানে এসে সৌরভ বলেন, ''খুব ভাল খবর। যারা খেলাটা বোঝে তাঁরাই প্রশাসনে আসুক। তাতে খেলার ভাল হবে। যত তাড়াতাড়ি সম্ভব এটা হওয়া উচিত। ভাইচুং ভুটিয়া আর কল্যাণ চৌবে যেই হোক দারুণ হবে।''

আরও পড়ুন: মিঁয়াদাদের ব্যাঙের মতো নাচ মনে আছে? ভারত VS পাক ম্যাচের ৫ রক্ত গরম করা মুহূর্ত


  
কল্যাণ কিছুটা এগিয়ে রয়েছেন। তবে হাল ছাড়তে নারাজ পাহাড়ি বিছে। প্রথমে কল্যাণের মতোই প্রাক্তন ফুটবলার হিসেবে মনোনয়ন জমা দিয়েছিলেন ভাইচুংও। সেই মনোনয়ন বাতিল হয়ে যায়। আজ থেকেই নতুন করে মনোনয়ন জমা দেওয়া শুরু হয়েছে। প্রথম দিনেই মনোনয়ন জমা দিলেন দুই হেভিওয়েট প্রার্থী। ২ সেপ্টেম্বর নির্বাচন। সেদিন বা তার পরের দিন ফল ঘোষণা হবে।

আরও পড়ুন: চলতি মরশুমে জয়ের খরা মোহনবাগান-ইস্টবেঙ্গলের, রবির ডার্বিতে কী স্ট্র্যাটেজি?

বৃহস্পতিবার থেকে শনিবারের মধ্যে মনোনয়নপত্র দাখিল করা যাবে এবং রবিবার (২৮ আগস্ট) জমা পড়া সেই মনোনয়ন যাচাই করা হবে। যাদের মনোনয়ন বৈধ বলে বিবেচিত হবে, তারা চাইলে ২৯ আগস্ট পর্যন্ত মনোনয়ন প্রত্যাহার করার সুযোগ পাবেন। রিটার্নিং অফিসার প্রতিদ্বন্দ্বিতা করা প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রস্তুত করবেন এবং ৩০ আগস্ট এআইএফএফ-এর ওয়েবসাইটে তা প্রকাশ করা হবে।

Advertisement

আরও পড়ুন: ধোনি নিয়ে হঠাত্‍ আবেগঘন পোস্ট বিরাটের, 'অবসর নিচ্ছেন?' প্রশ্ন ভক্তদের

মনে করা হচ্ছিল কল্যাণ্যের সভাপতি পদে বসা শুধুই সময়ের অপেক্ষা। কারন প্রতিপক্ষ হিসেবে বড় কোনও নাম ছিল না। কিন্তু চমক দেখালেন ভাইচুং ভুটিয়া। ৩৬ টি রাজ্য সংস্থার প্রতিনিধিদের সঙ্গে দিল্লির পাঁচতারা হোটেলে বুধবার সন্ধ্যায় বৈঠকে বসেছিলেন কল্যাণ। সেখানে ৩০টি সংস্থার প্রতিনিধি উপস্থিত ছিলেন। তাই মনোনয়ন জমা দেওয়ার আগেই কল্যাণকে এআইএফএফ প্রেসিডেন্ট ধরে অভিনন্দন বার্তাও পোস্ট করা হচ্ছিল সোশ্যাল মিডিয়ায়। এমনকি আলোচনা করে কোষাধ্যক্ষ, ভাইস প্রেসিডেন্টের নামও ঠিক করে ফেলেছিলেন কল্যাণ।  কিন্তু ভাইচুং ভুটিয়ার মনোনয়ন সব সমীকরণ বদলে দিল।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement