Advertisement

এখনও ফিট নন রোহিত, বিপাকে নির্বাচকরা, পিছোল ODI দল নির্বাচন

ফের অধিনায়ক বদল হতে পারে ভারতীয় ওয়ানডে দলের। কারণ রোহিত শর্মা ফিট নয়। নির্বাচকরা আরও একটু অপেক্ষা করবেন। তাতেও ফিট সার্টিফিকেট জমা না দিতে পারলে বদলাবে অধিনায়ক।

রোহিতকে ঘিরে অনিশ্চয়তা
Aajtak Bangla
  • মুম্বই,
  • 31 Dec 2021,
  • अपडेटेड 12:18 PM IST
  • রোহিতের ফিটনেস নিয়ে সমস্যা কাটেনি
  • বদলাতে পারে অধিনায়ক
  • আরও একটু অপেক্ষা করবে দল

ভারতীয় দল সাউথ আফ্রিকা তে প্রথম টেস্টে ঐতিহাসিক জয় হাসিল করে এখন সপ্তম স্বর্গে বাস করছে। লক্ষ্য এখন সিরিজ জয়। নতুন বছরের প্রথম ম্যাচেই যেটা সম্পন্ন করতে চাইছে বিরাট কোহলি এবং কোম্পানি। এর পরে অবশ্য ভারতকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে মুখোমুখি হতে হবে। যার জন্য প্রথম টেস্টের পরে ভারতীয় দলের সিলেকশন হওয়ার কথা ছিল। কিন্তু এটিকে পিছিয়ে দেওয়া হল।

রোহিত এখনও ফিট নন

আসলে রোহিত শর্মা এখনো পর্যন্ত ফাইনাল ফিটনেস পাস করতে পারেননি। এ কারণেই সিলেকশন আপাতত পিছিয়ে দেওয়া হয়েছে। প্রকৃতপক্ষে ভারতীয় নির্বাচকরা চাইছেন না সবে অধিনায়ক ঘোষণা করার পরেই আবার নতুন অধিনায়কের নেতৃত্বে দলকে নামাতে। তাই যদি সুযোগ থাকে শেষ মুহূর্ত পর্যন্ত রোহিতকে খেলার চেষ্টা করা হবে।

রোহিতের জন্য অপেক্ষা

ইনসাইড স্পোর্টস বিসিসিআই সূত্রে জানিয়েছে যে ওয়ানডে সিরিজের জন্য ভারতীয় দলের সিলেকশন আগামী ২৪ ঘন্টার মধ্যে হতে পারে। সিলেকশন কমিটি হেড চেতন শর্মা এখনই রোহিত শর্মাকে ফিটনেস টেস্ট এ পাস করার জন্য অপেক্ষা করতে বলেছেন। প্রথম টেস্টে পাশ করে নিলেও ফাইনাল ফিটনেস টেস্ট এ পাস করতে হবে তাঁকে।

তাড়াহুড়ো নয়

রোহিতের একশো শতাংশ ফিট হওয়ার অপেক্ষা। সূত্রের খবর অনুযায়ী রোহিত শর্মার রিকভারি একদম কাছাকাছি চলে এসেছে। কিন্তু আমরা এই নিয়ে কোনও তাড়াহুড়ো করতে রাজি নই। রোহিত ভারতীয় দলের অন্যতম সেরা গুরুত্বপূর্ণ খেলোয়ার। তিনি ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে প্রাথমিক টেস্ট পাস করে নিয়েছেন। কিন্তু এখনও পর্যন্ত আমরা তার ফিট রিপোর্ট পাইনি। সে জন্য অপেক্ষা করা হচ্ছে। আরও ২৪ ঘন্টা পর আমরা বিষয়টি নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেব।

রোহিত যদি ফিট না হতে পারেন তাহলে অবশ্য অসুবিধা নেই

Advertisement

তিনি জানিয়েছেন যদি প্রয়োজন পড়ে তাহলে আমরা কড়া পদক্ষেপ নিতে পিছপা হব না। আসলে রোহিতের ফিটনেস আমাদের প্রাথমিক নজরে রয়েছে। কিন্তু কেএল রাহুলের টিমে রয়েছে। বিরাট কোহলিও রয়েছে। সুতরাং রোহিত খেলতে না পারলেও এই দুজনের মধ্যে একজনকে অনায়াসে অধিনায়ক করে দিতে পারি। পাশাপাশি বিরাট কোহলি এতদিন ভারতীয় দলের অধিনায়ক ছিলেন। তাঁকে অধিনায়ক করা হলে অসুবিধা হবে না।

১৯ জানুয়ারি থেকে হবে ওয়ানডে সিরিজ

 আসলে ভারতীয় দল সম্প্রতি দক্ষিণ আফ্রিকাকে তারই অভেদ্য দুর্গ সেঞ্চুরিয়ানে ১১৩ রানে হারিয়ে দিয়েছে। টেস্ট ক্রিকেটের ইতিহাসে দক্ষিণ আফ্রিকা এই মাঠে মাত্র তৃতীয়বার হারলো এর আগে অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড দক্ষিণ আফ্রিকাকে সেঞ্চুরিয়ানে হাতে পেয়েছে। মাত্র একটি করে ম্যাচের তৃতীয় দল হিসেবে ভারতীয় দল দক্ষিণ আফ্রিকাকে এই টেস্টে হারিয়ে তাদের নাম স্বর্ণাক্ষরে খোদাই করে নিল। পাশাপাশি এশিয় দল হিসেবে প্রথম বার ভারত সেঞ্চুরিয়ানে টেস্ট জিতল।

আরও পড়ুন : এবার রাহুলের অধীনে খেলতে হবে কোহলিকে

ভারত টেস্ট সিরিজে ১-০ তে গিয়ে ১১ জানুয়ারি থেকে শেষ টেস্ট খেলা শুরু হবে। জোহানেসবার্গে ভারতের আগে দক্ষিণ আফ্রিকায় তিনটি টেস্ট জিতেছে তার মধ্যে দুটি জোহানেসবার্গে। ফলে সেই মাঠে সিরিজ জিতে নিতে চেষ্টা করবে ভারতীয় দল এবং ১৯ জানুয়ারি থেকে তিন ওয়ানডে সিরিজ মুখোমুখি হবে ভারত এবং দক্ষিণ আফ্রিকা।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement