Advertisement

Rahul Dravid Team India Coach: দ্রাবিড়কে ছুটিতে পাঠাতে পারে BCCI, ফের বিদেশি কোচ টিম ইন্ডিয়ায়?

দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হতে পারে রাহুল দ্রাবিড়কে (Rahul Dravid)। তাঁর জায়গায় রোহিতদের জন্য বিদেশি কোচ নিয়ে আসতে পারে বিসিসিআই (BCCI)। টি২০ ক্রিকেটে টিম ইন্ডিয়ার কোচ হতে পারেন তিনি।

রাহুল দ্রাবিড়
Aajtak Bangla
  • কলকাতা,
  • 29 Dec 2022,
  • अपडेटेड 1:56 PM IST
  • টি২০ ক্রিকেটে দায়িত্ব থেকে সরতে পারেন দ্রাবিড়
  • ফের বিদেশি কোচ টিম ইন্ডিয়ায়?

দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হতে পারে রাহুল দ্রাবিড়কে (Rahul Dravid)। তাঁর জায়গায় রোহিতদের জন্য বিদেশি কোচ নিয়ে আসতে পারে বিসিসিআই (BCCI)। টি২০ ক্রিকেটে টিম ইন্ডিয়ার কোচ হতে পারেন তিনি। শ্রীলঙ্কা সিরিজের দলে একাধিক বদল এসেছে। রোহিত শর্মা (Rohit Sharma), বিরাট কোহলি (Virat Kohli), কেএল রাহুল (KL Rahul) ও ঋষভ পন্তকে (Rishabh Pant) বিশ্রামে রেখে অধিনায়কত্ব দেওয়া হয়েছে হার্দিক পান্ডিয়াকে (Hardik Pandya)। সূর্যকুমারকে সহ-অধিনায়ক করা হয়েছে। সেখান থেকেই বোঝা যাচ্ছিল টি২০ দলে পরিবর্তন হতে পারে। 

টি২০ বিশ্বকাপে ভারতীয় দলের (Team India) খারাপ ফলের পর থেকেই নতুন কোচ আসতে পারেন বলে মনে করা হচ্ছিল। ইনসাইড স্পোর্টসের রিপোর্ট অনুসারে, বিসিসিআই নতুন কোচকে দায়িত্ব দিতে চাইছে। শীঘ্রই ক্রিকেট উপদেষ্টা কমিটির (CAC) অনুমোদন নিয়ে সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

আরও পড়ুন: দক্ষিণ আফ্রিকার হার, কোন অঙ্কে WTC ফাইনালে যেতে পারেন রোহিতরা?

স্প্লিট কোচিং ফর্মুলা

ভারতীয় ক্রিকেট দলে স্প্লিট কোচিং ফর্মুলা কার্যকর হতে পারে। রাহুল দ্রাবিড় টেস্ট ও ওয়ানডেতে কোচ হিসেবে নিজের কাজ চালিয়ে যেতে পারেন। আর টি-টোয়েন্টিতে কোনও বিদেশীকে কোচকে নিয়োগ করা হতে পারে। এমনটা হলে গত ৭ বছরে এই প্রথম ভারতীয় দলের দায়িত্ব পাবেন কোনও বিদেশি কোচ। 

আরও পড়ুন: ঈশ্বরন-সুদীপের জোড়া সেঞ্চুরি, নাগাল্যান্ডের বিরুদ্ধে বড় লিডের পথে বাংলা

২০১৫ বিশ্বকাপে শেষবার ভারতীয় দলের কোচ ছিলেন জিম্বাবোয়ের ডানকান ফ্লেচার। বিসিসিআই সূত্র জানিয়েছে, 'যদি এমন কোনও বিদেশি কোচ যদি পাওয়া যায় যিনি আমাদের নীতির সঙ্গে তাল মিলিয়ে চলতে পারেন। তা হলে তাঁকে অবশ্যই এই সুযোগ দেওয়া হবে।'

বিদেশি কোচ প্রসঙ্গে সূত্র জানায়,'হ্যাঁ, কেন নয়। শুধু টেস্ট ক্রিকেটে ইংল্যান্ডের দিকে তাকান। টেস্ট ক্রিকেটের চেহারা পাল্টে দিয়েছেন ব্রেন্ডন ম্যাককালাম। তাহলে কেন নয়? কিন্তু এখন রাহুল দ্রাবিড় আমাদের কোচ।'' 

Advertisement
রাহুল দ্রাবিড় ও রোহিত শর্মা

দ্রাবিড়ের কোচিং-এ ভাল ফল করতে পারেনি ভারত

ভারতীয় দল ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্যায় থেকেই বাদ পড়েছিল। এশিয়া কাপেও একই অবস্থা হয় ভারতীয় দলের। এর পর ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপেও টিম ইন্ডিয়ার ফল ভাল হয়নি। সেমি ফাইনালে ইংল্যান্ডের কাছে ১০ উইকেটে হেরে বিদায় নেয় ভারত। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement