Advertisement

US Open 2022 Rafael Nadal: নিজের র‍্যাকেটেই নাক ফেটে রক্তারক্তি নাদালের, VIDEO

ম্যাচের চতুর্থ সেট চলাকালীন নাক ফেটে যায় নাদালের। কোর্টে লেগে নাদালের র‌্যাকেট সোজা তাঁর নাকে আঘাত করে। এরপরেই ফেটে রক্ত বেরোতে থাকে। নাদালের শুশ্রুষা করতে এগিয়ে আসেন তাঁর কোচ।

রাফায়েল নাদাল
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 02 Sep 2022,
  • अपडेटेड 12:32 PM IST
  • চোট পেলেন নাদাল
  • তৃতীয় রাউন্ডে নাদাল

নাক ফেটে রক্ত বেরোচ্ছে। তবুও লড়াই থামাননি। ইউএস ওপেনে (US Open) দ্বিতীয় রাউন্ডের ম্যাচে ফ্যাবিয়ো ফগনিনিকে (Fabio Fognini) হারিয়ে তৃতীয় রাউন্ডে পৌঁছে গেলেন স্পেনের টেনিস তারকা রাফায়েল নাদাল (Rafael Nadal)। টুর্নামেন্টের দ্বিতীয় বাছাই নাদাল তাঁর প্রতিপক্ষকে হারালেন ২-৬, ৬-৪, ৬-২,৬-১ গেমে। দাপটের সঙ্গে খেললেও নিজের র‍্যাকেটে লেগে নাক ফেটে যায় নাদালের। তার মধ্যেই জয় তুলে নেন টেনিস তারকা।

নাক ফাটল নাদালের

ম্যাচের চতুর্থ সেট চলাকালীন নাক ফেটে যায় নাদালের। কোর্টে লেগে নাদালের র‌্যাকেট সোজা তাঁর নাকে আঘাত করে। এরপরেই ফেটে রক্ত বেরোতে থাকে। নাদালের শুশ্রুষা করতে এগিয়ে আসেন তাঁর কোচ। মেডিকেল টাইম আউট নিতে হয় তাঁকে। পাঁচ মিনিট পর শুরু হয় ম্যাচ। সেই সময় চতুর্থ সেটে ৩-০ ব্যবধানে এগিয়ে ছিলেন নাদাল। এরপরে ম্যাচে ফেরার চেষ্টা চালালেও ফিরতে পারেননি ফগনিনি।

আরও পড়ুন: ২২ গজে ফিরছেন ক্যাপ্টেন সচিন, কবে-কোথায় ম্যাচ?

আহত অবস্থায় দারুণ লড়াই নাদালের

শুক্রবার সকালে ফ্যাবিয়ো ফিগনিনির বিরুদ্ধে প্রথম সেটে হেরে যান নাদাল। দ্বিতীয় সেটেও পিছিয়ে ছিলেন ২-৪ গেমে। এরপরেও সেই সেট জিতে নেন স্প্যানিশ তারকে। ৬-৪ গেমে। এরপরে আর প্রতিপক্ষকে দাঁড়াতেই দেননি নাদাল। ৬-২ ও ৬-১ ব্যবধানে পরের দুই সেট জিতে ম্যাচ পকেটে পুরে নেন। যদিও নিজের খেলায় খুশি হতে পারছেন না নাদাল। ম্যাচ জেতার পর তিনি বলেন, ''প্রথম থেকেই শট খেলার চেষ্টা করে যাচ্ছিলাম কিন্তু হচ্ছিল না। খুব খারাপ খেললাম।'' 

আরও পড়ুন: T20 বিশ্বকাপে ভারতের দল ঘোষণা শীঘ্রই, কারা থাকতে পারেন?

মধুর প্রতিশোধ

Advertisement

৩৫ বছর বয়সী ফ্যাবিয়ো লড়াই করেছিলেন। কিন্তু একের পর এক আনফোর্সড এরর করে ম্যাচ থেকে হারিয়ে যান তিনি। এর আগে ২০১৫ সালে ইউএস ওপেনেই ফগনিনির বিরুদ্ধে হেরে বিদায় নিয়েছিলেন নাদাল। সেবারে যদিও প্রথম দুই সেট জিতেও হারতে হয়েছিল নাদালকে। খেলার ফল ছিল ৬-৩, ৬-৪, ৪-৬, ৩-৬, ৪-৬। সাত বছর পর ইউএস ওপেনেই সেই হারের বদলা নিলেন নাদাল।    

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement