Advertisement

Vinesh Phogat Returns Arjuna: মেডেল ফেরত দিতে যাচ্ছিলেন ভিনেশ, বাধা পুলিশের, কর্তব্য পথে ফেলে এলেন অর্জুন পুরস্কার

Vinesh Phogat Returns Arjuna: ভিনেশের আগে বজরং পুনিয়া নিজের পদ্মশ্রী অ্যাওয়ার্ড ফিরিয়ে দিয়েছিলেন। অ্যাওয়ার্ড ফিরিয়ে দেওয়ার আগে ভিনেশ বলেন যে, এই দিন যেন কোনও খেলোয়াড়ের জীবনে না আসে। দেশের মহিলা কুস্তিগীরদের যে খারাপ সময় পার হচ্ছেন।

প্রধানমন্ত্রী বাসভবনের সামনে রাস্তায় অর্জুন পুরস্কার রেখে এলেন ভিনেশ ফোগট
Aajtak Bangla
  • নয়াদিল্লি,
  • 30 Dec 2023,
  • अपडेटेड 8:17 PM IST
  • কর্তব্যপথের রাস্তায় ফেলে এলেন
  • অর্জুন পুরস্কার ফিরিয়ে দিলেন ভিনেশ ফোগট

Vinesh Phogat  Returns Arjuna: কুস্তির দুনিয়াতে দঙ্গল থামার নাম নিচ্ছে না। বজরং পুনিয়ার পর এবার ভিনেশ ফোগট। নিজের পাওয়া সরকারি সম্মান ফিরিয়ে দিলেন। যখন ওই সম্মান ফিরিয়ে দিতে প্রধানমন্ত্রীর অফিসে যাচ্ছিলেন, সেই সময়ে পুলিশ ভিনেশকে কর্তব্যপথে আটকে দেয়। তখন ভিনেশ নিজের অর্জুন অ্যাওয়ার্ড পুরস্কার কর্তব্যপথে ব্যারিকেডের উপর রেখে দিয়ে চলে আসেন। ভিনেশের আগে বজরং পুনিয়া নিজের পদ্মশ্রী অ্যাওয়ার্ড ফিরিয়ে দিয়েছিলেন। অ্যাওয়ার্ড ফিরিয়ে দেওয়ার আগে ভিনেশ বলেন যে, এই দিন যেন কোনও খেলোয়াড়ের জীবনে না আসে। দেশের মহিলা কুস্তিগীরদের যে খারাপ সময় পার হচ্ছেন।

২২ ডিসেম্বর বজরং পুনিয়া নিজের পদ্মশ্রী অ্যাওয়ার্ড ফিরিয়ে দিয়েছিলেন। বজরং পুনিয়া প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে পাঠানো চিঠিতে লিখেছিলেন যে, আমি নিজের পদ্মশ্রী পুরস্কার প্রধানমন্ত্রীকে ফেরত দিতে যাচ্ছি। এটা বলার জন্য আমার এই চিঠি। এখানে আমার বক্তব্য রয়েছে। বজরং পুৃনিয়া নিজের পদ্মশ্রী, সাক্ষী মালিকের সন্ন্যাসের পর ঘোষণার পর ফিরিয়ে দিয়েছিলেন।

রেসলিং ফেডারেশন অফ ইন্ডিয়া WFI-য়ের নির্বাচনে ব্রিজভূষণ শরণ সিংয়ের ঘনিষ্ঠ সঞ্জয় সিং ওরফে বাবলু নির্বাচিত হন। এই নিয়ে ভিনেশ ফোগট, বজরং পুনিয়া এবং সাক্ষী মালিক সমেত একাধিক রেসলার নিজেদের ক্ষোভ প্রকাশ করেন। এই রেসলার অনেক দিন ধরে ব্রিজভূষণের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করছিলেন। তাঁদের সবার দাবি ছিল যে, রেসলিং ফেডারেশন অফ ইন্ডিয়ার অধ্যক্ষ পদে কোনও মহিলাকে নির্বাচিত করা হোক।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement