Advertisement

Virat Kohli Favorite Cocktail: এই ককটেলই বিরাটের ফেভারিট ড্রিঙ্ক, ঘরে যেভাবে বানাবেন...

ভারতীয় ক্রিকেটের (Indian Cricket) অন্যতম তারকা হলেন বিরাট কোহলি (Virat Kohli)। ফ্যানদের কাছে কিং কোহলি নামেই বেশি পরিচিত। ফিটনেস নিয়ে দারুণ সচেতন বিরাট। খাওয়া দাওয়া নিয়েও বেশ সচেতন তিনি। যদিও মাঝেমধ্যে নিয়ম ভাঙাই যায়। তাই নিয়মিত না হলেও মাঝেমধ্যে মদ খান তিনি।

বিরাট কোহলির ফেভারিট ককটেল
Aajtak Bangla
  • কলকাতা,
  • 19 May 2023,
  • अपडेटेड 6:38 PM IST
  • কী ককটেল খেতে ভালবাসেন বিরাট?
  • বাড়িতেও বানানো যায় এই ককটেল

ভারতীয় ক্রিকেটের (Indian Cricket) অন্যতম তারকা হলেন বিরাট কোহলি (Virat Kohli)। ফ্যানদের কাছে কিং কোহলি নামেই বেশি পরিচিত। ফিটনেস নিয়ে দারুণ সচেতন বিরাট। খাওয়া দাওয়া নিয়েও বেশ সচেতন তিনি। যদিও মাঝেমধ্যে নিয়ম ভাঙাই যায়। তাই নিয়মিত না হলেও মাঝেমধ্যে মদ খান তিনি। জানেন  তাঁর প্রিয় ককটেল কোনটি? খোঁজ নিল bangle.aajtak.in

কীভাবে বানাবেন কোহলির প্রিয় ড্রিঙ্ক?
অ্যাকান্টে অকার বিরাটের এই ককটেলই সবচেয়ে প্রিয়। সুযোগ পেলে এটাই খান ভারতের তারকা ক্রিকেটার। বিরাটের রেস্তোরাঁ ওয়ান কমিউনেও পাবেন এই ড্রিঙ্ক। যদিও ঘরেই বানানো যায় এই ড্রিঙ্ক। কীভাবে বানাবেন? প্রথমেই, গ্লাসের উপরের ভাগে মাখিয়ে নিতে হবে নুন এবং লেবু। তারপর ধনে পাতা এবং তিন থেকে চারটি জালেপিনো দিয়ে একসঙ্গে মেশাতে হবে। তার সঙ্গে মেশাতে হবে ১৫ মিলিলিটার লেবুর রস এবং সুগার সিরাপ। এরপর হালকা নুন এবং ৬০ মিলিলিটার টাকিলা মিশিয়ে, বরফের টুকরো দিয়ে ভালো করে ঝাঁকিয়ে নিতে হবে। 

আরও পড়ুন: ৬২ বলে সেঞ্চুরি বিরাটের, SRH-কে হারিয়ে প্লে অফের কাছাকাছি RCB

সবটা হয়ে গেলে, কাঁচের গ্লাসে চওড়া বরফের টুকরো রাখতে হবে। তারপর ছাঁকনি দিয়ে, সেই মিশ্রণকে ঢেলে দিতে হবে কাঁচের গ্লাসে। সবশেষে, মাঝে থাকবে একটি রেড চিলি। ককটেলটির নাম অ্যাকান্টে অকার, কমিউনে স্পেশ্যাল ককটেল। এটিই বিরাটের সবথেকে প্রিয় ককটেল।    

দারুণ ছন্দে বিরাট      

প্রসঙ্গত, মাঠের মধ্যে হোক কিংবা মাঠের বাইরে। বিরাট কোহলি (Virat Kohli) একটি বহুচর্চিত নাম। টেস্ট ক্রিকেটে (Test Cricket), যাঁর নামের পাশে রয়েছে ২৮টি সেঞ্চুরি এবং ২৮টি হাফ সেঞ্চুরি। একদিনের ক্রিকেটে (One Day Cricket) তাঁর সংগ্রহে ১২৮৯৮ রান। সেইসঙ্গে, ৪৬টি শতরান এবং ৬৫টি অর্ধশতরান রয়েছে কোহলির নামের পাশে। টি-২০ ক্রিকেটে (T-20 Cricket) করেছেন ১১৮৬৪ রান এবং পেয়েছেন ৯১টি হাফ সেঞ্চুরি। চলতি আইপিএলে (IPL 2023), গতকালই সানরাইজার্স হায়দরাবাদের (Sunrisers Hyderabad) বিরুদ্ধে প্রথম সেঞ্চুরি পেলেন কোহলি। 

Advertisement

আরও পড়ুন: 'সমর্থক ভাঙানোর চেষ্টা,' LSG-র সবুজ-মেরুন জার্সিতে ক্ষুব্ধ KKR

কোহলি উপহার দিলেন ৬২ বলে ১০০ রানের দুর্দান্ত ইনিংস। এই ইনিংসে রয়েছে, ১২টি চার এবং ৪টি ছয়। ফ্যাফ ডু প্লেসির (Faf Du Plessis) সঙ্গে ১৭২ রানের জুটি গড়েন বিরাট। যার সুবাদেই, দলের জয় নিশ্চিত করেন এই জুটি। আইপিএল-এর ইতিহাসে সবচেয়ে বেশি রানের জুটি গড়ে ফেললেন তাঁরা। হায়দরাদাদের দর্শকরাও দারুণ উপভোগ করলেন বিরাট কোহলির এই ইনিংস। পাল্টা ব্যাট তুলে ধন্যবাদ জানালেন তিনিও।
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement