Advertisement

World Cup 2023 Final: অস্ট্রেলিয়াকে কীভাবে হারাতে হবে? টিম ইন্ডিয়াকে জয়ের মন্ত্র দিলেন সদগুরু

আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে আগামীকাল বিশ্বকাপ ফাইনালে মুখোমুখি হবে ভারত ও অস্ট্রেলিয়া। ভারতের মতো দেশে ক্রিকেট কোনও উৎসবের থেকে কম নয়, সেই কারণেই মেন ইন ব্লু-কে সমর্থন করতে দেখা যায় অগনিত ক্রিকেট ভক্তকে।

বিশ্বকাপ ফাইনাল ২০২৩
Aajtak Bangla
  • আমেদাবাদ,
  • 18 Nov 2023,
  • अपडेटेड 11:00 AM IST
  • আগামীকাল বিশ্বকাপ ফাইনালে মুখোমুখি হবে ভারত ও অস্ট্রেলিয়া
  • নরেন্দ্র মোদী স্টেডিয়ামে হবে এই ম্যাচ

আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে আগামীকাল বিশ্বকাপ ফাইনালে মুখোমুখি হবে ভারত ও অস্ট্রেলিয়া। ভারতের মতো দেশে ক্রিকেট কোনও উৎসবের থেকে কম নয়, সেই কারণেই মেন ইন ব্লু-কে সমর্থন করতে দেখা যায় অগনিত ক্রিকেট ভক্তকে। ক্রিকেট ভক্তদের সামনে সবচেয়ে বড় প্রশ্ন ভারত কি পারবে ফাইনালে অস্ট্রেলিয়াকে হারাতে? এই প্রশ্নে প্রত্যেকের নিজস্ব মতামত আছে। কিন্তু সবচেয়ে দুর্দান্ত উত্তরটা হয়েছেন সদগুরু। সদগুরু খুব সহজেই এই প্রশ্নের উত্তর দিয়েছেন এবং কাপ নিয়ে ভারতীয় ক্রিকেট ভক্তদের উদ্বেগের সমাধান করেছেন। আসলে একটি ভিডিও ইন্টারনেটে ভাইরাল হয়েছে। ভাইরাল হওয়া ভিডিওতে এক যুবককে সদগুরুকে জিজ্ঞেস করতে দেখা যায়, তিনি কি ভারতীয় দলকে কোনও পরামর্শ দিতে চান, যাতে বিশ্বকাপ ভারতে ফিরে আসতে পারে? এই প্রশ্নের উত্তরে সদগুরু বলেছেন যে আমি জানি তারা (ভারতীয় ক্রিকেট দল) ক্রিকেট খেলতে জানে। আমাকে কেন কিছু বলতে হবে?

কীভাবে কাপ জিতবে ভারত? এই বিষয়ে সদগুরু বলেছেন কাপ জেতার চেষ্টা করবেন না, শুধু খেলুন। তিনি আরও বলেছেন যে আপনি যদি ১ বিলিয়ন মানুষের জন্য কাপ আনার কথা ভাবেন, তবে আপনি বলটি মারা মিস করবেন। কিংবা বিশ্বকাপ জেতার পর অন্য কাল্পনিক জিনিসের কথা ভাবলে বল আপনার উইকেট উড়িয়ে দেবে। উত্তর শেষ করে সদগুরু বললেন, কীভাবে বিশ্বকাপ জেতা যায় তা নিয়ে ভাববেন না। কীভাবে বল মারা যায়, প্রতিপক্ষ দলের উইকেট ফেলা যায়, শুধু এই সম্পর্কে চিন্তা করতে হবে। বিশ্বকাপ নিয়ে ভাববেন না, না হলে বিশ্বকাপ থেকে ছিটকে যাবেন।

এটি লক্ষণীয় যে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনাল ম্যাচের আগেও সদগুরু টিম ইন্ডিয়াকে শুভকামনা জানিয়েছিলেন। মাইক্রো ব্লগিং ওয়েবসাইট X (আগের টুইটার) এ একটি ভিডিও শেয়ার করেছেন। সেই ভিডিওতেও, সদগুরু উল্লেখ করেছিলেন যে কেউ কোনও ফলাফলের জন্য কাজ করতে পারে না। আপনি শুধুমাত্র একটি প্রক্রিয়ায় কাজ করতে পারেন। এখন প্রক্রিয়াটি নিত্যদিনের ব্যাপার। সফলতা শুধুমাত্র অন্য মানুষের চোখে। তারা মনে করে আপনি সফল, তারা মনে করেন আপনি ব্যর্থ। কিন্তু আপনি আসলে কী করছেন তা একটি প্রক্রিয়া। ভারত নাকি অস্ট্রেলিয়া, সে সিদ্ধান্ত হবে ১৯ নভেম্বর আমেদাবাদে। কিন্তু সদগুরু যা বলেছেন তা কেবল ভারতীয় ক্রিকেট ভক্তদেরই নয়, টিম ইন্ডিয়ারও বিবেচনা করা উচিত। দল যদি সদগুরুর কথা মেনে চলে তাহলে জয় সুনিশ্চিত।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement