Advertisement

IND VS NZ World Cup 2023 Playing 11: শার্দুল Out, শামি-অশ্বিন In? নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের প্লেয়িং ইলেভেন এমন হতে পারে

বিশ্বকাপে জয়ের রথে চড়েছে ভারতীয় দল। টানা চার ম্যাচ জিতেছে টিম ইন্ডিয়া। এখন রবিবার ২২ অক্টোবর নিউজিল্যান্ডের মুখোমুখি হবে টিম ইন্ডিয়া। তবে এই ম্যাচের আগেই ভারতের জন্য বড় ধাক্কা হার্দিক পান্ডিয়ার চোট। তাই এই ম্যাচে বড় ধরনের পরিবর্তন আনতে বাধ্য হবে

শার্দুল Out, শামি-অশ্বিন In? নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের প্লেয়িং ইলেভেন এমন হতে পারে
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 21 Oct 2023,
  • अपडेटेड 8:29 AM IST
  • রবিবার ২২ অক্টোবর নিউজিল্যান্ডের মুখোমুখি হবে টিম ইন্ডিয়া
  • ভারতের জন্য বড় ধাক্কা হার্দিক পান্ডিয়ার চোট

বিশ্বকাপে জয়ের রথে চড়েছে ভারতীয় দল। টানা চার ম্যাচ জিতেছে টিম ইন্ডিয়া। এখন রবিবার ২২ অক্টোবর নিউজিল্যান্ডের মুখোমুখি হবে টিম ইন্ডিয়া। তবে এই ম্যাচের আগেই ভারতের জন্য বড় ধাক্কা হার্দিক পান্ডিয়ার চোট। তাই এই ম্যাচে বড় ধরনের পরিবর্তন আনতে বাধ্য হবে টিম ইন্ডিয়া। বাধ্য হয়ে, কারণ ভারতের বোলিং কোচ পারস মামব্রে বাংলাদেশের বিপক্ষে ম্যাচের আগে রোটেশন করতে অস্বীকার করেছিলেন। এমতাবস্থায় ভক্তদের মনে একই প্রশ্ন এসেছে ধর্মশালায় নিউজিল্যান্ডের বিরুদ্ধে টিম ইন্ডিয়ার প্লেয়িং কম্বিনেশন কী হতে পারে? আমরা যদি পরিসংখ্যান এবং পারফরম্যান্সের নিরিখে যাই, তবে কিউই দলের বিরুদ্ধে টিম ইন্ডিয়ার ইউনিটে অনেক বড় পরিবর্তন দেখা যেতে পারে। হার্দিক পান্ডিয়া চোট পাওয়ার পর তাঁর স্থলাভিষিক্ত কে নেবেন সেটাই বড় প্রশ্ন। ১৯ অক্টোবর বাংলাদেশের বিপক্ষে বিশ্বকাপের ম্যাচে হার্দিক বাম পায়ের গোড়ালিতে চোট পান। এর পর তিনি মাঠের বাইরে চলে যান, এরপর তাঁকে স্ক্যানের জন্য হাসপাতালে নেওয়া হয়।

এখন ধর্মশালায় যাচ্ছেন না পান্ডিয়া। পরিবর্তে তিনি চিকিৎসা করাতে বেঙ্গালুরু গিয়েছেন। পান্ডিয়া এখন ২৯ অক্টোবর দলের সঙ্গে যোগ দেবেন। ওইদিন লখনউতে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলবে ভারত।

এই বিশ্বকাপে সূর্যকুমার যাদব এবং মহম্মদ শামি একমাত্র খেলোয়াড় যারা একটি ম্যাচও খেলার সুযোগ পাননি। এমন পরিস্থিতিতে রোহিত শর্মার নিউজিল্যান্ডের বিরুদ্ধে টিম ইন্ডিয়ার কম্বিনেশনের দিকেও নজর থাকবে। হার্দিকের জায়গায় সূর্যকেও মাঠে নামানো যেতে পারে। যেখানে কংগ্রেস নেতা শশী থারুর হার্দিক পান্ডিয়ার জায়গায় সূর্যকুমার যাদব এবং শার্দুল ঠাকুরের জায়গায় মহম্মদ শামিকে মাঠে নামানোর পক্ষে ছিলেন। তিনি এক্স-এ এই সংক্রান্ত একটি পোস্ট শেয়ার করেছেন।

হার্দিকের জায়গায় কি রবিচন্দ্রন অশ্বিন?

৮ অক্টোবর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে উদ্বোধনী ম্যাচে খেলতে আসেন অশ্বিন। যেখানে তিনি একটি উইকেট নেন। অশ্বিন লোয়ার অর্ডারে ব্যাটও করতে পারেন। এমন পরিস্থিতিতে তিনি হার্দিকের জায়গা পূরণ করতে পারেন। এই বিশ্বকাপে হার্দিক পান্ডিয়া ভালই ফর্মে রয়েছেন। বোলিংয়ে তিনি নিয়েছেন মোট ৫ উইকেট। একই সময়ে, তিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মাত্র একটি ম্যাচে ব্যাট করার সুযোগ পেয়েছিলেন, যেখানে তিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১১ রান করেছিলেন অপরাজিত।

Advertisement

শার্দুল আউট, সুযোগ পাবেন শামি?

শার্দুল ঠাকুর যেভাবে ধারাবাহিকভাবে সুযোগ পাচ্ছেন এই বিশ্বকাপে। তার পর এখন সোশ্যাল মিডিয়ায় ক্ষুব্ধ ভক্তদেরও দেখা যাচ্ছে। কারণ শার্দুল এই বিশ্বকাপে এমন কোনও পারফরম্যান্স দেননি যা মনে রাখা যায়। ১১ অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে শার্দুল ঠাকুর অশ্বিনের জায়গায় সুযোগ পেয়েছিলেন, তারপরে সুনীল গাভাস্কার থেকে ইরফান পাঠান পর্যন্ত সবাই প্রায় এ নিয়ে প্রশ্ন তোলেন। এটা স্পষ্ট যে তিনি এমন কিছু করেননি যার কারণে তাঁকে ধর্মশালায় সুযোগ দেওয়া উচিত। এর চেয়ে ভাল বিকল্প হতে পারেন মহম্মদ শামি।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টিম ইন্ডিয়ার সম্ভাব্য একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, কেএল রাহুল (উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, শার্দুল ঠাকুর/মহম্মদ শামি, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, জসপ্রিত সিরাজ।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement