Advertisement

Sourav Ganguly On Virat Kohli: 'অসামান্য', বিরাটের শতরানের রেকর্ডে আর কী বললেন সৌরভ?

ক্রিকেট ইতিহাসে প্রথমবার ব্যাটার হিসেবে একদিনের ক্রিকেটে ৫০ তম শতরান করলেন বিরাট কোহলি। এর আগে এই কৃত্বিত্ব ছিল আরেক ভারতীয় সচিন তেন্ডুলকরের দখলে।

'অসামান্য', বিরাটের শতরানের রেকর্ডে আর কী বললেন সৌরভ?
Aajtak Bangla
  • কলকাতা,
  • 15 Nov 2023,
  • अपडेटेड 6:48 PM IST
  • একদিনের ক্রিকেটে ৫০ তম শতরান করলেন বিরাট কোহলি
  • এই কৃতিত্ব অর্জনের জন্য কোহলিকে শুভেচ্ছা জানিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়

ক্রিকেট ইতিহাসে প্রথমবার ব্যাটার হিসেবে একদিনের ক্রিকেটে ৫০ তম শতরান করলেন বিরাট কোহলি। এর আগে এই কৃত্বিত্ব ছিল আরেক ভারতীয় সচিন তেন্ডুলকরের দখলে। তিনি একদিনের ক্রিকেটে ৪৯টি শতরান করেছেন। বুধবার মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ক্রিকেট বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে এই রেকর্ড গড়েন বিরাট। ৫ নভেম্বর ইডেন গার্ডেনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচে সচিনের রেকর্ড ছুঁয়ে ফেলেছিলেন কোহলি। আজ রেকর্ড ভেঙে নিজের দখলে আনলেন।

এই কৃতিত্ব অর্জনের জন্য কোহলিকে শুভেচ্ছা জানিয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক ও প্রাক্তন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনি বলেন, 'এটি অসামান্য। বিরাট কোহলির ৫০তম ওডিআই সেঞ্চুরি অসাধারণ। ও এখনও শেষ হয়নি। ভারত সত্যিই ভাল খেলছে। আমরা সেমি-ফাইনাল জিতব এবং তারপর ফাইনালের দিকে তাকাব। সবাই ভাল খেলছে। এটি একটি সম্পূর্ণ দল।'

বিরাট কোহলি ২০২৩ সালে এখনও পর্যন্ত ৬টি সেঞ্চুরি করেছেন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে এই সেঞ্চুরিটি সমস্ত ওয়ানডে বিশ্বকাপে কোহলির পঞ্চম এবং এই টুর্নামেন্টে তৃতীয়। ২০১১ সালে বাংলাদেশের বিপক্ষে বিশ্বকাপে অভিষেক ম্যাচে তিনি সেঞ্চুরি করেছিলেন এবং ২০১৫ সালে পাকিস্তানের বিরুদ্ধে সেঞ্চুরি করেছিলেন। ২০১৯ বিশ্বকাপে কোহলি ব্যাট হাতে দুর্দান্ত সময় কাটিয়েছিলেন। তবে, তিনি কোনও সেঞ্চুরি হাঁকাতে পারেননি।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement