Advertisement

টেক

Best Mileage Electric Scooters: এক চার্জে কলকাতা থেকে দিঘা-হাজারদুয়ারি, রইল সেরা ৭ ই-স্কুটারের হদিস

Aajtak Bangla
  • 05 Jan 2023,
  • Updated 2:37 PM IST
  • 1/8

Long Range Electric Scooters: বৈদ্যুতিক যানবাহন (ইলেকট্রিক ভেহিকল) বিভাগে স্কুটারের চাহিদা দ্রুত বাড়ছে। এখন টু-হুইলার সেগমেন্টে অনেক সস্তা এবং ভাল বিকল্প পাওয়া যাচ্ছে। এছাড়াও, ২০২২ সালে অনেক লং রেঞ্জ স্কুটারও লঞ্চ করেছে। এই প্রতিবেদনে এমন কয়েকটি বাছাই করা ই-স্কুটার সম্পর্কে জেনে নেওয়া যাক যেগুলি এক চার্জে কলকাতা থেকে দিঘা বা মুর্শিদাবাদের হাজারদুয়ারিতে অনায়াসে পৌঁছে দেবে আপনাকে...

  • 2/8

iVOOMi S1 240: মুম্বইতে অবস্থিত iVoomi Energy S1 80, S1 100 এবং S1 240 এর এক্স-শোরুমের দাম ৬৯,৯৯০ টাকা থেকে শুরু করে ১.২১ লক্ষ টাকা পর্যন্ত। কোম্পানির দাবি, এই ইলেক্ট্রিক স্কুটার সিঙ্গল চার্জে ২৪০ কিলোমিটার পর্যন্ত ছুটতে পারে (মাইলেজ)। যদিও, বর্তমান S1 ই-স্কুটারের এক্স-শোরুম দাম ৮৫,০০০ টাকা।

  • 3/8

Ola S1 Pro: Ola ইলেকট্রিক স্কুটারের S1 Pro ভেরিয়েন্টের এক্স-শোরুম দাম ১,৩৯,৯৯৯ টাকা থেকে শুরু। কোম্পানির দাবি, এখন এই ই-স্কুটার এক চার্জে ১৭০ কিলোমিটার পর্যন্ত মাইলেজ দেয়।

  • 4/8

Vida V1: কোম্পানির দাবি, এই Vida V1 ই-স্কুটার এক চার্জে ১৬৫ কিলোমিটার পর্যন্ত ছুটতে পারে। এই বৈদ্যুতিক স্কুটারটি ০-৮০% ব্যাটারি চার্জ হতে প্রায় ৬ ঘন্টা সময় নেয়। এই বৈদ্যুতিক স্কুটারের সর্বোচ্চ গতি ৮০ কিলোমিটার প্রতি ঘণ্টা। এই বৈদ্যুতিক স্কুটারটির ব্যাটারি লাইফ তিন বছরের। এই স্কুটারটির এক্স-শোরুম দাম ১.৪৫ লক্ষ টাকা।

  • 5/8

Okinawa Okhi 90: এই ইলেকট্রিক স্কুটারের একটি ভেরিয়েন্ট এবং চারটি রঙের সঙ্গে ২০২২ সালে লঞ্চ করেছিল। Okinawa Okhi 900 স্কুটারটিতে ৬০ ইঞ্চির অ্যালয় হুইল রয়েছে। কোম্পানির দাবি, এই স্কুটারটি এক চার্জে ১৬০ কিলোমিটার দূরত্ব অতিক্রম করতে পারে। ব্যাটারি সম্পূর্ণ চার্জ হতে সময় লাগে মোটামুটি ৫-৬ ঘণ্টা। এর এক্স-শো রুম দাম ১,৮৬,০০০ টাকা।

  • 6/8

Okaya Fast F4: এই ই-স্কুটারটি ২০২২ সালে লঞ্চ করেছিল। স্কুটারটি একবার চার্জে ১৫০ কিলোমিটার দূরত্ব অতিক্রম করতে পারে। এই স্কুটারটি সম্পূর্ণ চার্জ হতে ৫ থেকে ৬ ঘন্টা সময় নেয়। এর এক্স-শোরুম দাম ১,০৯,০০০ টাকা।

  • 7/8

Gravton Quanta: গ্র্যাভটন কোয়ান্টার ডুয়াল ব্যাটারির সঙ্গে এক চার্জে ৩২০ কিলোমিটার পর্যন্ত এবং এক ব্যাটারিতে ১৫০ কিলোমিটার পর্যন্ত দূরত্ব অতিক্রম করতে পারে। এর ব্যাটারি সম্পূর্ণ চার্জ হতে ৩ ঘন্টা সময় নেয়। এই স্কুটারের সর্বোচ্চ গতি ৭০ কিলোমিটার/ঘন্টা। গাড়িটির দাম ১,১৫,০০০ টাকা (এক্স-শোরুম)।

  • 8/8

Ather 450X: এই Ather 450 X ই-স্কুটারের সার্টিফাইড রেঞ্জ হল ১৪৬ কিমি/চার্জ এবং আসল রেঞ্জ হল ১০৫ কিমি। এই স্কুটারটি সম্পূর্ণ চার্জ হতে সাড়ে ৪ ঘন্টা সময় নেয়। এর ব্যাটারিতে তিন বছরের ওয়ারেন্টি রয়েছে। এই স্কুটারটির এক্স-শোরুম দামল্য ১.৩৬ - ১.৫৮ লক্ষ টাকা।

Advertisement
Advertisement