Advertisement

টেক

Royal Enfield-কে টক্কর দিতে এল Honda CB350, মিলছে দারুণ ফিচার

Aajtak Bangla
  • নয়াদিল্লি,
  • 20 Nov 2023,
  • Updated 6:28 PM IST
  • 1/9

Honda CB350 Price and Features: হোন্ডা সিবি ৩৫০ প্রাইস এন্ড ফিচারস সম্পর্কে জানিয়ে দিই। দেশের বিখ্যাত টু হুইলার কোম্পানি হোন্ডা মোটরসাইকেল (Honda Motorcycle) এন্ড স্কুটার ইন্ডিয়া একটা আরও একবার ফের ৩৫০ সিসি সেগমেন্টকে টার্গেট করেছে। বিশেষ বিষয় হল যে এই কোম্পানির লক্ষ্য ভেদ করার আগে নিজেদের তিরে একটু শান দিতে হচ্ছে।

  • 2/9

honda আজ ইন্ডিয়ান মার্কেটে নিজেদের হোন্ডা লঞ্চ করার কথা ঘোষণা করে দিয়েছে। হোন্ডা এই বাইকের নাম একদম সাধারণ দিয়েছে। ৩৫০ সিসির এই বাইকের নামে আগের মত আরএস এসব কিছু নেই।

  • 3/9

ভারতীয় বাজারে এই সময় ৩৫০ সিসি সেগমেন্টের দিকে সমস্ত মোটর বাইক কোম্পানিগুলি নজর। যদিও এই সেগমেন্টের রয়েল এনফিল্ড এখনও পর্যন্ত নিজেদের দাপট অব্যাহত রেখেছে। আর একাই আশি শতাংশ বাজারে রয়েল এনফিল্ড কবজা করে রেখেছে। হোন্ডা নিজেদের এই নতুন হোন্ডা সিবি থ্রি ফিফটির (Honda CB350) সঙ্গে আরও একবার এই সেগমেন্টে অনুপ্রবেশের চেষ্টা করার দিকে নজর দিয়েছে।

  • 4/9

কোম্পানি এই মোটরসাইকেল মোট দুটি ভেরিয়েন্টে লাঞ্চ করাতে চলেছে। এর বেস মডেল হোন্ডা সিবি ৩৫০ ডিলাক্স মডেলের দাম ১ লক্ষ ৯৯ হাজার ৯০০ টাকা এবং ডিলাক্স প্রো মডেলের দাম ২ লক্ষ ১৭৮০০ টাকা।

  • 5/9

হোন্ডা এই বাইকের দাম প্রতিদ্বন্দ্বীর তুলনায় সঙ্গে বাজারে কমপেয়ারেবল রেটে নামিয়েছে। গ্রাহক এই বাইক কোম্পানির বিগউইং ডিলারশিপ এর মাধ্যমে বুক করতে পারবে এবং খুব দ্রুত এর ডেলিভারিও শুরু হয়ে যাবে।

  • 6/9

নতুন Honda CB350 কেমন হবে?

অল নিউ সিবি ৩০ (Honda CB350) কোম্পানি সেগমেন্টের হিসেবে রেট্রো মডার্ন লুক দিয়েছে। যা কোম্পানি এর আগের সিবি সিরিজের মডেলের চেয়ে অনেকটাই প্রেরিত। এর মধ্যে অল এলইডি লাইটিং সিস্টেম, রাউন্ড সেপ এলইডি হেড ল্যাম্প, এলইডি উইংকার্স এবং এলইডি টেল ল্যাম্পও দেওয়া হয়েছে। রেট্রোক্লাসিক লুক-এর সঙ্গে এই বাইক মোট পাঁচটি রঙে পেশ করা হয়েছে। যার মধ্যে প্রেসিয়াস রেড, মেটালিক পার্লিয়াস ব্লাক, ম্যাট ক্রস মেটালিক ম্যাথ, মার্শাল গ্রীন মেটালিক এবং ম্যাট ডিউন ব্রাউন কালার শামিল রয়েছে।

  • 7/9

ইঞ্জিন এবং পারফরমেন্স

Honda CB350 কোম্পানি ৩৪৮.৩৬ সিসি ক্ষমতা সম্পন্ন সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন ব্যবহার করেছে। যা ৫৫০০ আরপিএম-এ কুড়ি পয়েন্ট এইট বিএইচপির অধিকতম পাওয়ার এবং ৩০০০পিএমের ২৯.৪ এমএমএর পিক টর্ক জেনারেট করে। এর মধ্যে এর মধ্যে ফাইভ স্পিড গিয়ার বক্স-এর সঙ্গে স্লিপ এবং অ্যাসিস্ট ক্লাচ অফার করা হয়েছে। কোম্পানি বাইকের এক্সজাস্ট নট সাইলেন্সারের আওয়াজ। একে আরও ভালো থাম্প দেওয়ার জন্য চেষ্টা করেছে।

  • 8/9

এই বিশেষ ফিচারগুলি পাওয়া যাবে

টপ স্পেক ডিএলএক্স এর ভেরিয়েন্টে কোম্পানি ব্লুটুথ সাপোর্ট এর সঙ্গে honda smartphone ভয়েস কন্ট্রোল সিস্টেম, হোন্ডা সিলেক্টেবল টর্ক কন্ট্রোল, ডুয়েল চ্যানেল এবিএস, ১৮ ইঞ্চি হুইলস-এর সঙ্গে অ্যাডভান্স ফিচারস দিয়েছে। এছাড়া এলইডি লাইটিং, সেমি ডিজিটাল, ইন্সট্রুমেন্টেশন ডবল লেয়ার এগজস্ট ইত্যাদি এই বাইকের আরও ভালো মানায়।

  • 9/9

ক্লাসিক 350 সঙ্গে লড়াই

হোন্ডার এই বাইক সোজা মোকাবিলা করবে এই সেগমেন্টের লিডার রয়েল এনফিল্ড ক্লাসিক 350 এর সঙ্গে। এখন এটা দেখতে হবে যে, এটি রয়েল এনফিল্ডকে কতটা টক্কর দিতে পারে। রয়েল এনফিল্ড ক্লাসিক ৩৫০ শুরুর দাম ভারতীয় বাজারে এক লক্ষ ৯৩ হাজার টাকা থেকে শুরু এবং টপ ভেরিয়েন্ট ২ লাখ ২৫ হাজার টাকা পর্যন্ত রয়েছে। ২ টি বাইকের ইঞ্জিন এর পাওয়ার আউটপুট প্রায় সমান।

Advertisement
Advertisement