Advertisement

Ather E-Scooter: সস্তার ই-স্কুটার আনল অ্যাথার, রয়েছে নতুন ফিচার, দাম কত?

এনার্জি ৪৫০এক্সের (Ather Energy 450X) একটি নতুন ভ্যারিয়েন্ট লঞ্চ করেছে অ্যাথার। যা আগের থেকে আরও আকর্ষণীয় দামে পাওয়া যাচ্ছে।

Ather Energy 450X,
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 15 Apr 2023,
  • अपडेटेड 8:28 PM IST
  • Ather Energy 450X লঞ্চ।
  • দাম কত?

অ্যাথার ৪৫০এক্স (Ather 450X) এখন আরও সস্তায়। অতিসম্প্রতি এনার্জি ৪৫০এক্সের (Ather Energy 450X) একটি নতুন ভ্যারিয়েন্ট লঞ্চ করেছে অ্যাথার। যা আগের থেকে আরও আকর্ষণীয় দামে পাওয়া যাচ্ছে। তবে নতুন এই ভ্যারিয়েন্টে সংস্থাটি বেশ কিছু ফিচারকে বাদ দিয়েছে। কিন্তু গ্রাহকরা চাইলে প্রো-প্যাকে সেগুলি অনায়াসেই বেছে নিতে পারবেন। 

অ্যাথার ৪৫০এক্স বেস ভ্যারিয়েন্টে কী আছে? 

সমস্ত ভ্যারিয়েন্ট, একটি ৬.৪ কেডব্লিউ (6.4kW) মোটর-সহ সর্বোচ্চ টর্ক এবং সর্বোচ্চ গতির একই রয়েছে। ২৬এনএম (26Nm) টর্ক এবং ৯০কিলোমিটার প্রতিঘণ্টায় (90kmph) সর্বোচ্চ গতি পাওয়া যাবে। যদিও বেস ভ্যারিয়েন্টে রাইডস মোড (Rides Mode), পার্ক অ্যাসিস্ট (Park Assist), হিল হোল্ড অ্যাসিস্ট (Hill Hold Assist) এবং ব্লুটুথ কানেক্টিভিটির (Bluetooth Connectivity) ব্যবস্থা নেই। কোনও সিম কার্ড কানেক্ট না থাকায় এটিতে ওটিএ (OTA) আপডেটও করা যাবে না। ইন্সট্রুমেন্ট প্যানেলটি নতুনভাবে দেওয়া হয়েছে।

আরও পড়ুন- অ্যাসিডিটি থেকে গ্যাস- সস্তার ৮ আয়ুর্বেদ টোটকায় চিরতরে মুক্তি

অ্যাথার ৪৫০এক্স বেস ভ্যারিয়েন্টটিকে কতক্ষণ চার্জ দিতে হবে? 

এই ভ্যারিয়েন্টটির সবচেয়ে বড় অসুবিধা হল যে, এটি দ্রুত চার্জ নিতে সক্ষম নয়। এই ই-স্কুটারকে চার্জ দিতে আনুমানিক ১৫ ঘন্টা ২০ মিনিট সময় লাগে। শূন্য থেকে ৮০ শতাংশ চার্জ করতে সময় লাগে ১২ ঘন্টা ১৫ মিনিট। বেস ভ্যারিয়েন্টটিকে কোম্পানির দ্রুত চার্জিং নেটওয়ার্কে চার্জ দেওয়া যাবে না। 

আরও পড়ুন- নাছোড় ফ্যাটও গলিয়ে ছাড়ে এই ৫ ডাল, ওজন কমানোর মোক্ষম ডায়েট

ওয়ারেন্টি কতদিনের?
 
বেস ভ্যারিয়েন্টের ক্ষেত্রে ব্যাটারির ওয়ারেন্টি ৩০,০০০ কিমি বা ৩ বছরের। প্রো-প্যাকের সঙ্গে ৫ বছর এবং ৬০,০০০ কিলোমিটার পর্যন্ত ওয়ারেন্টি পাওয়া যাবে। 

দাম কত? 

নতুন ভ্যারিয়েন্টটির দাম এখন ৯৮,০৭৯ টাকা (এক্স-শোরুম)।কিন্তু গ্রাহক যদি চান তিনি প্রো-প্যাক বেছে নিতে পারেন। দাম আরও ৩০,০০০ টাকা বেড়ে যাবে।  
 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement